Advertisement

Pulsar Bike Discontinued: আর পাওয়া যাবে না পালসারের এই মডেল, কেন?

শোনা যাচ্ছে, ভারতে পালসার N150-এর নতুন-প্রজন্মের মডেল আনার পরিকল্পনা নিয়েছে বজাজ। এটি Pulsar N160-এর মতো নতুন ডিজাইনের হতে পারে।

বজাজ পালসার ১৮০।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 29 Aug 2022,
  • अपडेटेड 7:21 PM IST
  •  ভারতে পালসার N150-এর নতুন-প্রজন্মের মডেল আনার পরিকল্পনা নিয়েছে বজাজ। 
  • এটি Pulsar N160-এর মতো নতুন ডিজাইনের হতে পারে।

'হামারা বজাজ' স্কুটার দিয়ে শুরু হয়েছিল সংস্থার সাফল্যের যাত্রা। তার পর পালসার দখল করে ভারতীয় দু'চাকা যানের বাজার। সেই পালসারের প্রথম মডেল আর দেখা যাবে না। এই মডেলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। বজাজ পালসারের পরিসর আগের চেয়ে বেড়ে গিয়েছে। পালসারের একাধিক মডেল রয়েছে বাজারে। এর মধ্যেই Pulsar 180-র উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। যদিও এ বিষয়ে কোনও অফিসিয়াল বিবৃতি জারি করা হয়নি। Bajaj-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এ খবর মিলেছে। 

এই প্রথমবার নয় যে সংস্থা পালসার ১৮০ বিক্রি বন্ধ করেছে। এর আগে ২০১৯ সালে বিক্রি বন্ধ হয়েছিল। কারণ পিছনে ছিল BS6 এমিশন নিয়মের কড়াকড়ি। গত বছরের ফেব্রুয়ারিতে Pulsar 180F নামে নিয়ে আসে। মনে করা হচ্ছে, সংস্থা এই মডেল আর বিক্রি করবে না। তার জায়গায় আনা হবে নতুন মডেল। ২০০১ সালে বজাজ প্রথম পালসার সিরিজ চালু করেছিল। 

পালসার 180cc -তে র ১৭৮.৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন ও পাঁচটি গিয়ারবক্স। সামনে হ্যালোজেন হেডল্যাম্প এবং সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। বাইকে রয়েছে ২৮০এমএম ফ্রন্ট ডিস্ক এবং ২৩০এমএম রিয়ার ডিস্ক। ফ্রেমের সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে একটি মনো-শক সাসপেনশন সেটআপ রয়েছে। 

পালসার ১৮০সিসি বাইকে রয়েছে একটি ১৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক৷ এই বাইকের ওজন প্রায় ১৫১ কেজি। বাইকে আছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং একটি সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেমের। Pulsar 180-এর এক্স-শোরুম মূল্য ছিল প্রায় ১.১৭ লক্ষ টাকা। জানা গিয়েছে, পালসার ১৮০সিসির চাহিদার কমে গিয়েছে। এজন্য বাইক বিক্রি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে পালসারের নতুন মডেল আনতে পারে বজাজ।

শোনা যাচ্ছে, ভারতে পালসার N150-এর নতুন-প্রজন্মের মডেল আনার পরিকল্পনা নিয়েছে বজাজ। এটি Pulsar N160-এর মতো নতুন ডিজাইনের হতে পারে। চলতি বছরের জুনে Pulsar N160 লঞ্চ হয়েছে। Pulsar N250 এবং Pulsar F250-র পর এই বাইক পালসার লাইনআপের তৃতীয় ভ্যারিয়েন্ট। ১,২৫,৮২৪  টাকায় মিলছে Bajaj Pulsar N160।

Advertisement

আরও পড়ুন- পোস্ট অফিসে ১০০ টাকার স্কিম, রিটার্ন ১৬ লাখ পর্যন্ত

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement