Advertisement

Honda New Bike Launched: জলের দরে ১১০ সিসি বাইক লঞ্চ হন্ডার, ১০ বছরের ওয়ারেন্টি

নতুন রিয়েল ড্রাইভিং এমিশন নর্মস (RDE) মেনে আপডেটেড ইঞ্জিন দিয়ে Honda Livo বাইক লঞ্চ করেছে হন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া (HMSI)। এই বাইকটি দুটি ভেরিয়েন্টে বাজারে এসেছে।

Honda Livo। হন্ডা লিভো।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 18 Aug 2023,
  • अपडेटेड 4:15 PM IST
  • নতুন বাইক লিভো লঞ্চ করল হন্ডা।
  • এই বাইকটি দুটি ভেরিয়েন্টে বাজারে এসেছে।

১১০ cc সেগমেন্টে দারুণ বাইক Honda Livo। নতুন অত্যাধুনিক প্রযুক্তি দেওয়া হয়েছে এই বাইকে। কোম্পানির দাবি,আগের থেকে আরও ভাল পারফরম্যান্স দেবে বাইকটি। Honda-র নতুন OBD2 মডেলটি লঞ্চ করার সময় হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট এবং সিইও সুতসুমু ওটানি বলেন,'আজ গুরুত্বপূর্ণ দিন। কারণ আমরা OBD2-র সঙ্গে সঙ্গতি রেখে Honda Livo চালু করেছি। আমরা আত্মবিশ্বাসী যে নতুন Livo-এর সেগমেন্টে স্টাইল এবং পারফরম্যান্সের দুর্দান্ত হবে।'

নতুন রিয়েল ড্রাইভিং এমিশন নর্মস (RDE) মেনে আপডেটেড ইঞ্জিন দিয়ে Honda Livo বাইক লঞ্চ করেছে হন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া (HMSI)। এই বাইকটি দুটি ভেরিয়েন্টে বাজারে এসেছে। ড্রাম ব্রেক ভেরিয়েন্টের দাম ৭৮,৫০০ টাকা এবং ডিস্ক ব্রেক ভেরিয়েন্টের দাম ৮২,৫০০ টাকা (এক্স-শোরুম)। মোট ৩টি রঙে নতুন Honda Livo পাওয়া যাচ্ছে। সেগুলি হল- অ্যাথলেটিক ব্লু মেটালিক, ম্যাট ক্রাস্ট মেটালিক এবং ব্ল্যাক কালার।

এই নতুন Honda বাইকে ১০৯সিসি ক্ষমতার নতুন OBD2 কমপ্লায়েন্ট ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। যা ৮.৬৭bhp শক্তি এবং ৯.৩০Nm টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনে ফুয়েল ইনজেকশন ও সাইলেন্ট স্টার্ট (এসিজি) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা বাইক স্টার্ট করার সময় ন্যূনতম শব্দ তৈরি করেছে। কোম্পানি জানিয়েছে, প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন (PGM-FI) প্রযুক্তি মোটরসাইকেলের পারফরম্যান্স উন্নত করার পাশাপাশি এর মাইলেজও উন্নত করে।

একটি ৪-স্পিড ট্রান্সমিশন গিয়ারবক্সের সঙ্গে যুক্ত বাইকটি। সামনের অংশে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়াল স্প্রিং সাসপেনশনের সঙ্গে যুক্ত ১৮ ইঞ্চি অ্যালয় হুইল। দু'টি চাকায় স্ট্যান্ডার্ড ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। ডিস্ক ব্রেকগুলি উচ্চতর ভেরিয়েন্টেও পাওয়া যায়। নতুন Livo-তে উচ্চ মানের টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। যা পাংচারের ক্ষেত্রে দ্রুত ডিফ্লেশনের ঝুঁকি কমায়।

Advertisement

Honda Livo-তে রয়েছে ইন্টিগ্রেটেড ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ, ডিসি হেডল্যাম্প, কম্বাইন্ড-ব্রেকিং সিস্টেম, টিউবলেস টায়ার এবং পিছনের সাসপেনশনের জন্য ৫ স্টেপ প্রিলোড অ্যাডজেস্টবিলিটি। যদিও বাইকের আকার এবং ডিজাইন অনেকাংশে একই রয়েছে। এর ফুয়েল ট্যাঙ্ক এবং হেডল্যাম্প কাউলে আপডেটেড গ্রাফিক্স দেওয়া হয়েছে।

সংস্থার দাবি, অফসেট সিলিন্ডার এবং রোলার রকার আর্ম ব্যবহার ঘর্ষণজনিত ক্ষতি কমানোর পাশাপাশি আরও ভাল মাইলেজ দিতে সাহায্য করে। Honda Livo-তে রয়েছে ১০ ​​বছরের ওয়ারেন্টি প্যাকেজ। এর মধ্যে রয়েছে ৩ বছরের স্ট্যান্ডার্ড এবং ৭ বছরের অপশনালওয়ারেন্টি। বাজারে এই বাইকের সঙ্গে প্রতিযোগিতায় রয়েছে TVS Sport, Hero Splendor এবং Hero Passion Xtech এর মতো বাইকগুলি। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement