Advertisement

Jio 5g Free Offer: Jio 5g ডেটা মিলছে সম্পূর্ণ ফ্রি-তে, কীভাবে পাবেন ?

Jio 5G Dhamaka Offer : সংস্থার তরফে জানানো হয়েছে, ৫ অক্টোবর থেকে দেশের যে ৪ শহরে পরীক্ষামূলকভাবে 5G পরিষেবা শুরু হয়েছে সেই উপলক্ষে গ্রাহকদের আনলিমিটেড ডেটা দেওয়া হবে। আর তা মিলবে জিও জানিয়েছে সম্পূর্ণ বিনামূল্যে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2022,
  • अपडेटेड 3:47 PM IST
  • Jio 5g-এর ধামাকা অফার
  • সম্পূর্ণ ফ্রিতে দেওয়া হচ্ছে 5G
  • কীভাবে পাবেন ? দেখে নিন

Jio 5g-এর ধামাকা অফার। দশেরা উপলক্ষে জিও ফাইভ জি (Jio 5G) পরিষেবা চালু করার কথা ঘোষণা করেছে। এই পরিষেবা বর্তমানে ৫ অক্টোবর থেকে চালু হয়েছে দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসীতে। Jio একটি প্রেস রিলিজে জানিয়েছে, ব্যবহারকারীরা 1 Gbps স্পিড-সহ ৫জি ডেটা পাবেন। 

সংস্থার তরফে জানানো হয়েছে, ৫ অক্টোবর থেকে দেশের যে ৪ শহরে পরীক্ষামূলকভাবে 5G পরিষেবা শুরু হয়েছে সেই উপলক্ষে গ্রাহকদের আনলিমিটেড  ডেটা দেওয়া হবে। আর তা মিলবে জিও জানিয়েছে  সম্পূর্ণ বিনামূল্যে। 1 Gbps পর্যন্ত স্পিডে এই আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাবে। 

তবে এই অফারটি সবার জন্য নয়। এর জন্য কোম্পানির তরফে গ্রাহকদের একটি আমন্ত্রণ পাঠানো হবে। ধীরে ধীরে অন্য শহরেও বিটা ট্রায়াল শুরু হবে। আগামী দিনে, নেটওয়ার্ক কভারেজ সম্পূর্ণ করে সমস্ত গ্রাহকদের আরও ভাল পরিষেবা দেওয়া হবে। জিও তাদের প্রেস রিলিজে এই অফারকে Welcome Offer নাম দিয়েছে। এই অফারের অধীনে, আপনাকে কোনও ধরণের প্ল্যান নিতে হবে না। তবে বর্তমানে আপনাপ যদি 4G প্ল্যান থাকে তাহলে 5G-এর গতি পাবেন।

আরও পড়ুন : থাইল্যান্ডে ২২ শিশু-সহ ৩৪ জনকে হত্যা, স্ত্রী-সন্তানকেও খুন বন্দুকবাজের

Jio-র Welcome অফারে, ব্যবহারকারীদের সিম নিজে থেকেই Jio True 5G-তে আপগ্রেড হয়ে যাবে। এর জন্য ইউজারদের সিম পরিবর্তন করতে হবে না। তবে এর জন্য একটি 5G হ্যান্ডসেট থাকা প্রয়োজন। যদিও অফারটি সবার জন্য নয়। 

সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের তরফে সমস্ত হ্যান্ডসেট ব্র্যান্ডের সঙ্গে কাজ করা হচ্ছে। যে ফোনগুলো 5G পরিষেবা দেবে তাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। 

জানা গেছে, যাঁদের আমন্ত্রণ জানানো হবে তাঁরা ফোনে 5G সংকেত দেখতে পাবেন। তারপরই ফোনে এই ডেটা ব্যবহার করা যাবে। যার স্পিড হবে 4G-র থেকে অনেক বেশি। 

Advertisement

আরও পড়ুন : এবছর প্রাইমারি TET-এ বসতে গেলে কী কী যোগ্যতা থাকতে হবে?

উল্লেখ্য,গত ১ অক্টোবর ভারতে 5G পরিষেবা চালু হয়েছিল। এয়ারটেলও অনেক শহরে পরিষেবা শুরু করেছে। এবার Jio-র তরফেও এই ঘোষণা করা হয়েছে। ফলে অনেক ব্যবহারকারী সুবিধা পাবেন। 

তবে এখন 5G এর জন্য আলাদাভাবে রিচার্জ করতে হবে না ইউজারদের। সেজন্য কোম্পানির নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। তবে কোম্পানি এও জানিয়েছে উপরে উল্লেখিত অফারে ব্যবহারকারীদের আনলিমিটেড ডেটা দেওয়া হবে। তবে, এই ডেটা সীমিত ক্যাপের সঙ্গে আসতে পারে। 

আরও পড়ুন : Luchi : কোন কোন সমস্যা থাকলে লুচি খাওয়া ক্ষতিকারক? জেনে এখনই সাবধান হোন

এর আগে Jio যখন 4G চালু করেছিল, তখনও ব্যবহারকারীদের কোনও রিচার্জ ছাড়াই আনলিমিটেড 4G ডেটা দেওয়া হয়েছিল। 5G চালু হওয়ার পর একই প্রক্রিয়া অবলম্বন করেছে সংস্থা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement