Advertisement

Jio 5G Recharge Plan: ফ্রি...ফ্রি...ফ্রি! 4G রিচার্জ করা থাকলে দশমী থেকেই পাবেন 5G, যা করতে হবে...

বুধবার থেকে শুরু হয়ে গেল রিলায়্যান্স জিও-র ৫জি ইন্টারনেট পরিষেবার বিটা ট্রায়াল। আপাতত দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসীর নির্দিষ্ট গ্রাহকরা ট্রায়ালে অংশগ্রহণ করবেন।

Jio 5G জিও ফাইভজি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 05 Oct 2022,
  • अपडेटेड 12:50 AM IST
  • আপাতত দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসীর নির্দিষ্ট গ্রাহকরা ট্রায়ালে অংশগ্রহণ করবেন।
  • আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহার করতে পারবেন।
  • গতি প্রতি সেকেন্ডে ১ গিগাবাইট।

দেশের চার শহরে বুধবার থেকে শুরু হয়ে গেল রিলায়্যান্স জিও-র ৫জি ইন্টারনেট পরিষেবার বিটা ট্রায়াল। আপাতত দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসীর নির্দিষ্ট গ্রাহকরা ট্রায়ালে অংশগ্রহণ করবেন। একটি বিবৃতি জারি করে জানিয়েছে মুকেশ অম্বানির সংস্থা। ওই নির্দিষ্ট গ্রাহকরা আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহার করতে পারবেন (Jio 5G Recharge Plan)। গতি প্রতি সেকেন্ডে ১ গিগাবাইট। জিও জানিয়েছে,'দশেরা থেকে ট্রু ৫জি পরিষেবার বিটা ট্রায়াল শুরু করছে সংস্থা। মুম্বই, দিল্লি, কলকাতা ও বারাণসীতে মিলবে এই ইন্টারনেট।'

বাকি শহরগুলিতেও শীঘ্রই শুরু হবে বিটা ট্রায়াল। পরে সমস্ত দেশেই মিলবে জিও ৫জি ইন্টারনেট পরিষেবা। তবে এই অফার এখনই সবাই পাবেন না। এজন্য নির্দিষ্ট গ্রাহকদের জানাবে জিও-ই। তাঁদের দেওয়া হবে ওয়েলকাম অফার। এটা কোনও প্ল্যান নয়। এজন্য় গ্রাহকদের অতিরিক্ত কোনও খরচও করতে হবে না। বরং ফোরজি প্ল্যানের খরচেই তাঁরা ব্যবহার করতে পারবেন ফাইভজি গতির ইন্টারনেট। কীভাবে? 

জিও ওয়েলকাম অফারে গ্রাহকদের পরিষেবা আপনাআপনিই Jio True 5G-তে বদল হয়ে যাবে। এজন্য সিম বদল করারও দরকার। তবে ফাইভজি ফোন না থাকলে পরিষেবা ব্যবহার করতে পারবেন না। 

জিও জানিয়েছে, সমস্ত ফাইভজি স্মার্টফোনে যাতে ফাইভজি পরিষেবা দেওয়া যায় সেজন্য সংশ্লিষ্ট নির্মাতা সংস্থাগুলির সঙ্গে কথা হয়েছে সংস্থার। ফ্রি-তে ৫জি অফার সবার জন্য নয়। সেই সমস্ত গ্রাহককেই দেওয়া হবে যাঁদের ফাইভজি ফোন রয়েছে। জিও তাঁদের এসএমএস করে জানিয়ে দেবে। তাঁরা অফার গ্রহণ করলেই ফোরজি-র রিচার্জের টাকাতেই ফাইভজি ইন্টারনেট পরিষেবা ব্যবহার করতে পারবেন। 

এখনও পর্যন্ত ফাইভজি প্ল্যান ঘোষণা করেনি জিও। আগামী দিনে তা আসতে পারে। মনে করা হচ্ছে, ৪জি-র সঙ্গে ৫জি-র দামে খুব বেশি হেরফের হবে না। জিও বাজারে আসার সময় টানা বিনামূল্যে ফোরজি ইন্টারনেট পরিষেবা দিয়েছিল। সেই কৌশলই ৫জি-র ক্ষেত্রেও খাটাতে চলেছে তারা। 

Advertisement

আরও পড়ুন- 5G রিচার্জের খরচ কত? মুকেশ অম্বানি যা জানালেন...

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement