Advertisement

New Bajaj Pulsar 150cc: আসছে বজাজের নতুন ১৫০ সিসি পালসার, কী থাকছে বাইকে?

বজাজ অটোর সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ড বজাজ পালসার। ২০০১ সালে আসে এই ব্র্যান্ডের প্রথম বাইক। তার পর পালসারের হাত ধরে বজাজ অটোর ব্যবসায় জোয়ার শুরু হয়।

বজাজ পালসার।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 May 2022,
  • अपडेटेड 2:19 PM IST
  • আসছে বজাজ পালসারের ১৫০ সিসির মডেল।
  • আগামী বছরে আসতে পারে বাজারে।

গত বছর Bajaj Pulsar ২৫০সিসি-র দুটি সংস্করণ লঞ্চ করেছিল বজাজ  অটো ( Bajaj Auto)। বাইকপ্রেমীদের পছন্দও হয়েছিল। এবার ১৫০ সিসির নতুন সংস্করণ আনতে চলেছে সংস্থা। যদিও সদ্যই এসেছে ১২৫ সিসি। বজাজের আশা, ১৫০ সিসির নতুন পালসার মন কেড়ে নেবে ক্রেতাদের। 

১৫০ সিসির বজাজ পালসারের নতুন বাইকের ছবি ফাঁস হয়ে গিয়েছে নেটমাধ্যমে। ওই ছবি খুঁটিয়ে দেখে বিশেষজ্ঞরা বলছেন, নতুন Bajaj Pulsar 150cc-তে থাকতে চলেছে প্রজেক্টর হেডল্যাম্প। এছাড়া এতে উলফ আই-র ডিআরএল আলোও থাকবে। হেডল্যাম্পের লুক হতে চলেছে  বিকিনি স্টাইলের। বাইকের টেইল লাইটের লুকও আগের চেয়ে অনেকটাই আলাদা। 

এবার কোম্পানি একটি নতুন ১৫০ সিসি-র এয়ারকুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দিতে চলেছে। এটি আগের বাইকের তুলনায় বেশি শক্তিশালী এবং টর্ক জেনারেট করতে সক্ষম। নতুন ইঞ্জিনে সর্বোচ্চ 14 ​​PS শক্তি এবং 13.25 Nm পিক টর্ক পাওয়া যাবে। এছাড়াও  নতুন Bajaj Pulsar 150cc-তে টেলিস্কোপিক ফ্রন্ট শকার, মনোশক ব্যাক সাসপেনশন, ডিস্ক ব্রেক, ABS সিস্টেমের মতো ফিচারও থাকবে বলে মনে করা হচ্ছে। আগামী বছরের শুরুতে এই বাইকটি বাজারে আনতে পারে সংস্থা।

বজাজ অটোর সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ড বজাজ পালসার। ২০০১ সালে আসে এই ব্র্যান্ডের প্রথম বাইক। তার পর পালসারের হাত ধরে বজাজ অটোর ব্যবসায় জোয়ার শুরু হয়। এর আগে বজাজ মূলত স্কুটারের ব্যবসা করত। চেতকের মতো বিখ্যাত ব্র্যান্ড ছিল তাদের হাতে। পালসার ছাড়া আরও কয়েকটি ব্র্যান্ডের রয়েছে বজাজের। তবে হিরোর সঙ্গে প্রতিযোগিতায় এখনও তাদের বাজি সেই পালসারই।  বর্তমানে ১২৫ সিসি, ১৩৫ সিসি, ১৫০ সিসি, ১৬০ সিসি, ১৮০ সিসি, ২০০ সিসি এবং ২৫০ সিসি ইঞ্জিনের পালসার বিক্রি করে সংস্থা।

আরও পড়ুন- মেট্রোর এই পরিষেবা রাজ্যের সরকারি বাসেও, ডিজিটাল-সফর যাত্রীদের

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement