Advertisement

Nokia 110 4G: জলের দরে নোকিয়ার কিপ্যাড ফোন! UPI পেমেন্টও হবে

Nokia 110 4G ও Nokia 110 2G এল বাজারে। আপনার যদি ফোন শুধু কল, মেসেজের জন্যই লাগে, তাহলে এটিই যথেষ্ট। তাছাড়া গান শোনা বা UPI পেমেন্টের মতো সুবিধা তো পাবেনই।

Nokia 110 4G
Aajtak Bangla
  • ,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 7:05 PM IST
  • অনেকেই এখন ভাল স্মার্টফোনের পাশাপাশি রাফ ইউজের জন্য একটি ফিচার ফোন রাখা পছন্দ করেন।
  • নোকিয়ার ই দুই ফোনেই রেট্রো লুক পাবেন। বিশেষত নব্বইয়ের দশকে যাঁদের জন্ম, তাঁদের এই ফোন বেশ ভাল লাগবে।
  • যদি ফোন শুধু কল, মেসেজের জন্যই লাগে, তাহলে এটিই যথেষ্ট। তাছাড়া গান শোনা বা UPI পেমেন্টের মতো সুবিধা তো পাবেনই।

Nokia 110 4G: বুধবার বাজারে দুইটি নতুন ফিচার ফোন এনেছে Nokia। নোকিয়ার রেট্রো ফিচার ফোনের তালিকায় এই দুটি সবচেয়ে নতুন। অনেকেই এখন ভাল স্মার্টফোনের পাশাপাশি রাফ ইউজের জন্য একটি ফিচার ফোন রাখা পছন্দ করেন। কিন্তু সস্তার ফিচার ফোনের সবচেয়ে বড় অসুবিধা হল, এতে UPI পেমেন্ট করা যায় না। আর এখনকার দিনে অনলাইন পেমেন্ট করার ফিচারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সেই সমস্যারই সমাধান করল নোকিয়া। এবার নোকিয়ার একেবারে সস্তার ফিচার ফোনেও মিলবে UPI করার সুবিধা। একটি বোতাম প্রেস করেই পেমেন্ট সেরে ফেলা যাবে। 

ফিচার ফোনের বাজারে এর আগে এই সুবিধা নোকিয়া ছাড়া আর কেউ আনতে পারেনি। কম দামের, প্রথমবার ফোন ব্যবহারকারীদেরও এর ফলে ডিজিটাল পেমেন্টের সুবিধা প্রদান করা যাবে। সুরক্ষিতভাবে অনলাইন লেনদেন করতে পারবেন তাঁরা। 

Nokia 110 4G, Nokia 110 2G: দাম
Nokia 110 4G দুইটি আকর্ষণীয় রঙের অপশনে পাবেন। প্রথমটি হল মিডনাইট ব্লু এবং অপরটি আর্কটিক পারপেল। অন্যদিকে Nokia 110 2G-তেও দুটি রঙের অপশন পাবেন। চারকোল এবং ক্লাউডি ব্লু। 

অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই কিনতে পারবেন। সরাসরি Nokia.com/phones অর্থাত্ নোকিয়ার অফিসিয়াল ওয়েবসাইটেই এই দুই ফোন কেনা যাবে। 

Nokia 110 4G (2023)-এর দাম ২,৪৯৯ টাকা। অন্যদিকে Nokia 110 2G (2023)-র দাম ১,৬৯৯ টাকা। 

Nokia 110 4G, Nokia 110 2G: স্পেসিফিকেশন ও ফিচার্স
নোকিয়ার ই দুই ফোনেই রেট্রো লুক পাবেন। বিশেষত নব্বইয়ের দশকে যাঁদের জন্ম, তাঁদের এই ফোন বেশ ভাল লাগবে। তবে বাইরে থেকেই এমন পুরনো দেখতে। ভিতরে কিন্তু এটি যথেষ্ট আপডেটেড। রিয়ার ক্যামেরা, মিউজিক প্লেয়ার, মেমরি কার্ড লাগানোর স্লট ইত্যাদি পেয়ে যাবেন। তাছাড়া ফিচার ফোনের সাধারণত ব্যাটারিও অনেক দীর্ঘস্থায়ী হয়। ফলে সারাদিন ব্যবহারের জন্য সেরা।

Advertisement

কারা কিনবেন?
১. প্রথমবার ফোন ব্যবহারকারী: বাড়ির ছোট বা বড়রা, যাঁরা প্রথম-প্রথম স্মার্টফোন ব্যবহার শুরু করছেন, তাঁদের জন্য এটি বেশ ভাল।

২. ফোন কম ব্যবহার করা ব্যক্তিরা: আপনার যদি ফোন শুধু কল, মেসেজের জন্যই লাগে, তাহলে এটিই যথেষ্ট। তাছাড়া গান শোনা বা UPI পেমেন্টের মতো সুবিধা তো পাবেনই।

৩. সেকেন্ডারি ফোন হিসাবে: আপনার যদি কোনও দামি ফোন ইতিমধ্যেই থাকে, সেক্ষেত্রে 'রাফ ইউজে'র জন্য নোকিয়ার এই ফোন কিনতে পারেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement