Advertisement

Realme Narzo N55: রয়েছে AI ক্যামেরা, ভারতে লঞ্চ হল রিয়েলমি নারজো; দাম কত?

ফোনটিতে রয়েছে, ৬৪-মেগাপিক্সেল (64MP) প্রাইমারি ক্যামেরা। পিছনের দিকে ২এমপি (2MP) রেজোলিউশন সহ একটি বিএন্ডডব্লিউ (B&W) লেন্স প্যাক করা হয়েছে।

ভারতে লঞ্চ হল রিয়েলমি নারজো
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 Apr 2023,
  • अपडेटेड 8:58 AM IST
  • এই ফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সযুক্ত (AI) ক্যামেরা সিস্টেম
  • ফোনটির দাম সাধ্যের মধ্যেই

আবারও বাজারে ফিরে এল নারজো (Narzo) সিরিজ। রিয়েলমি (Realme) নিয়ে এল তাদের নতুন ফোন। বুধবার, তারা তাদের নতুন ফোন রিয়েলমি এন৫৫ (N55) লঞ্চ করেছে। সর্বোপরি, এই ফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সযুক্ত (AI) ক্যামেরা সিস্টেম। 

প্রাথমিকভাবে সংস্থাটি দুটি ভ্যারিয়েন্ট সামনে নিয়ে এসেছে। বেস মডেলটি ৪জিবি র্যা ম (4GB RAM) এবং ৬৪জিবি (64GB) স্টোরেজ সহ প্যাক করা হয়েছে। ফোনের টপ-এন্ড ভ্যারিয়েন্টটি ৬ জিবি র্যা ম (6GB RAM) এবং ১২৮ জিবি (128GB) স্টোরেজ সহ প্যাক করা হয়েছে। স্মার্টফোনটি ১২জিবি (12GB) পর্যন্ত ডায়নামিক র্যা ম সাপোর্ট করতে করে। অর্থাৎ, এই ফোনে মাল্টিটাস্কিং-এর ক্ষেত্রে কোনও সমস্যা নাও হতে পারে। মূলত, দুটি রঙের সেট লঞ্চ করা হয়েছে, প্রাইম ব্লু এবং প্রাইম ব্ল্যাক। 

কী কী ফিচার এবং স্পেসিফিকেশন রয়েছে? 

রিয়েলমি এন৫৫-এ এফএইচডি (FHD) রেজোলিউশন, ৯০ হার্জ (90hz) স্ক্রিন রিফ্রেশ রেট (Screen Refresh Rate) এবং হোল পাঞ্চ ডিজাইন (Hole Punch Design) সহ একটি ৬.৭২-ইঞ্চি ফুল স্ক্রিন ডিসপ্লে (Full Screen Display) রয়েছে। এটি ৬জিবি পর্যন্ত র্যা ম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সাপোর্ট সহ একটি মিডিয়াটেক হেলিও জি৮৮ (MediaTek Helio G88) চিপসেট দ্বারা পরিচালিত। সফটওয়্যার ফ্রন্টে, অ্যান্ড্রয়েড ১৩ (Android 13)-এর উপর ভিত্তি করে পরিচালিত। বিল্ট-ইন রিয়েলমি, ইউআই ৪.০ (Realme UI 4.0)-এর সাহায্যে রান করতে পারে।

ফোনটিতে রয়েছে, ৬৪-মেগাপিক্সেল (64MP) প্রাইমারি ক্যামেরা। পিছনের দিকে ২এমপি (2MP) রেজোলিউশন সহ একটি বিএন্ডডব্লিউ (B&W) লেন্স প্যাক করা হয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, স্মার্টফোনটিতে একটি ৪-মেগাপিক্সেল (4MP) ক্যামেরা রয়েছে। শুধু তাই নয়, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) এনএবেলড ক্যামেরা সিস্টেম রয়েছে এটিতে। গুরুত্বপূর্ণ বিষয় হল, ক্যামেরার জন্য অনেকগুলি ফিচার রয়েছে এই সেটটিতে। এই ফিচারগুলির মধ্যে রয়েছে, বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট (Bokeh Flare Portrait), এআই কালার পোর্ট্রেট (AI Color Portrait) এবং স্টারি মোড (Starry Mode)।

Advertisement

ব্যাটারির ক্ষেত্রে, ফোনটি ৩৩ডব্লিউ (33W) সুপারভিওওসি (SuperVOOC) চার্জিং সলিউশনের সাপোর্ট সহ একটি ৫০০০ এমএএইচ (5000mAh) ব্যাটারি রয়েছে। সংস্থাটি দাবি করেছে যে, ৫০ শতাংশ চার্জ হতে ফোনটির মাত্র ২৯ মিনিট সময় লাগে এবং ৬৩ মিনিটের মধ্যেই তা ১০০%-তে পৌঁছে যায়। 

দাম কত? 

ফোনটির দাম সাধ্যের মধ্যেই। বেস মডেলটি ৪জিবি র্যা ম এবং ৬৪জিবি স্টোরেজ সহ প্যাক করা হয়েছে এবং এর দাম ১০,৯৯৯ টাকা। ফোনের টপ-এন্ড ভেরিয়েন্টটি ৬জিবি র্যা ম এবং ১২৮জিবি স্টোরেজ সহ প্যাক করা হয়েছে এবং এর দাম ১২,৯৯৯ টাকা। তবে শুরুর দিকে অফারে ১০০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে সংস্থাটি। ফোনটির বিক্রি শুরু হবে আগামী ১৮ এপ্রিল থেকে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement