Advertisement

Royal Enfield Electric Bike: রয়্যাল এনফিল্ডের ইলেকট্রিক বাইক আসছে, কবে নাগাদ?

Royal Enfield Electric Bike: রয়্যাল এনফিল্ড মানেই গমগম ইঞ্জিনের শব্দ। মাইলেজ নিয়ে চিন্তা করলে চলবে না। বেশ ভারী। বর্তমানে ব্র্যান্ডের সঙ্গে কিছুটা এমন ইমেজই জড়িত। সেটি ভেঙে, নিঃশব্দ ইলেকট্রিক বাইক হিসাবে তারা কীভাবে নিজেদের গড়ে তোলে, সেটাই দেখার বিষয়। 

শিল্পীর কল্পনায়। ছবি সৌজন্য- Rideapart
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Aug 2023,
  • अपडेटेड 5:54 PM IST
  • প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। আগামী ২০২৫-২৬ সালে তাদের প্রথম ই-বাইক লঞ্চ করবে রয়্যাল এনফিল্ড।
  • রয়্যাল এনফিল্ড মানেই গমগম ইঞ্জিনের শব্দ। মাইলেজ নিয়ে চিন্তা করলে চলবে না।
  • বর্তমানে ব্র্যান্ডের সঙ্গে কিছুটা এমন ইমেজই জড়িত। সেটি ভেঙে, নিঃশব্দ ইলেকট্রিক বাইক হিসাবে তারা কীভাবে নিজেদের গড়ে তোলে, সেটাই দেখার বিষয়। 

বৈদ্যুতিক মোটরসাইকেলই ভবিষ্যত। মানছে রয়্যাল এনফিল্ডও। আর সেই কারণে বৈদ্যুতিক মোটরসাইকেল আনছে তারাও। বর্তমানে তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। আগামী ২০২৫-২৬ সালে তাদের প্রথম ই-বাইক লঞ্চ করবে রয়্যাল এনফিল্ড। এমনটাই জানালেন, রয়্যাল এনফিল্ডের ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ লাল। ২০২৩-২৪ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের আয়ের রিপোর্ট প্রকাশ করেছে রয়্যাল এনফিল্ড। তারপর সাংবাদিক সম্মেলন করেন সিদ্ধার্থ লাল। হিন্দুস্তান টাইমস অটো-র রিপোর্ট অনুযায়ী, সেই সময়েই এই বিষয়ে জানান তিনি।

রয়্যাল এনফিল্ড মানেই গমগম ইঞ্জিনের শব্দ। মাইলেজ নিয়ে চিন্তা করলে চলবে না। বেশ ভারী। বর্তমানে ব্র্যান্ডের সঙ্গে কিছুটা এমন ইমেজই জড়িত। সেটি ভেঙে, নিঃশব্দ ইলেকট্রিক বাইক হিসাবে তারা কীভাবে নিজেদের গড়ে তোলে, সেটাই দেখার বিষয়। 

স্পেনের বৈদ্যুতিক মোটরসাইকেল নির্মাতা স্টার্ক ফিউচারের সঙ্গে হাত মিলিয়েছে রয়্যাল এনফিল্ড। আপাতত পুরোটাই প্রাথমিক পর্যায়ে রয়েছে। 

সিদ্ধার্থ লাল জানিয়েছেন, বাইকটি বাজারে আসতে প্রায় দুই বছর লাগতে পারে। আমরা এর পিছনে কঠোর পরিশ্রম করছি। প্রোটোটাইপ বানিয়ে রাইডই করা হচ্ছে। আমাদের হাতে এখনও সময় আছে। কোনওমতে অর্ধেক তৈরি করেই আমরা তাড়াহুড়ো করে বাজারে কিছু আনতে চাই না। আমরা এমন কিছু আনব যা বাজার কাঁপিয়ে দেবে। অন্য কোম্পানির সঙ্গে প্রতিযোগিতা করা বা তাদের থেকে ভাল করা আমাদের লক্ষ্য নয়। ওইরকম কিছুই আমরা চাই না। আমরা একেবারে ভিন্ন ধারায় EV নিয়ে কাজ করছি। 

আগামী ৩০ অগাস্ট রয়্যাল এনফিল্ড ভারতের বাজারে Bullet 350-র নতুন মডেল আনতে চলেছে। এর মধ্যেই একাধিকবার রাস্তাঘাটে পরীক্ষামূলকভাবে বুলেটটি চলতে দেখা গিয়েছে।

রয়্যাল এনফিল্ডের J-প্ল্যাটফর্মের থেকে এটি অনুপ্রাণিত। বর্তমানে ক্লাসিক 350, হান্টার 350, এবং Meteor 350-তেও এই একই প্ল্যাটফর্ম ব্যবহার করা হচ্ছে।   

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement