Advertisement

IRCTC Food Delivery: এবার ট্রেনে বসেই পছন্দের রেস্তরাঁর খাবার, দারুণ পরিষেবা শুরু রেলের

এবার ট্রেনে বসেই অর্ডার করতে পারবেন Swiggy-তে। সিটে বসেই পেয়ে যাবেন পছন্দের রেস্তোরাঁর খাবার। রেলযাত্রীদের জন্য নয়া পরিষেবা শুরু করল ফুড ডেলিভারি অ্যাপ। 

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Feb 2024,
  • अपडेटेड 10:53 AM IST
  • এবার ট্রেনে বসেই অর্ডার করতে পারবেন Swiggy-তে। সিটে বসেই পেয়ে যাবেন পছন্দের রেস্তোরাঁর খাবার।
  • রেলযাত্রীদের জন্য নয়া পরিষেবা শুরু করল ফুড ডেলিভারি অ্যাপ। 
  • IRCTC-র (ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) সঙ্গে এর জন্য পার্টনারশিপ করেছে সুইগি।

এবার ট্রেনে বসেই অর্ডার করতে পারবেন Swiggy-তে। সিটে বসেই পেয়ে যাবেন পছন্দের রেস্তোরাঁর খাবার। রেলযাত্রীদের জন্য নয়া পরিষেবা শুরু করল ফুড ডেলিভারি অ্যাপ। 

IRCTC-র (ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) সঙ্গে এর জন্য পার্টনারশিপ করেছে সুইগি। যাত্রীদের ট্রেনের মধ্যেই খাবার পৌঁছে দেবে সংস্থা। এর জন্য জন্য অবশ্য একটি পোর্টালের সাহায্য নিতে হবে। আসুন, এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

IRCTC বান্ডেল টেকনোলজি প্রাইভেট লিমিটেডের সঙ্গে হাত মিলিয়েছে। প্রাথমিকভাবে, IRCTC-র ই-ক্যাটারিং পোর্টালের মাধ্যমে প্রি-অর্ডার করতে হবে। তাহলেই ট্রেনে বসে খাবার পেয়ে যাবেন।

আপাতত, নির্দিষ্ট কিছু স্টেশনেই এই সুবিধা চালু করা হবে। এর মধ্যে রয়েছে বেঙ্গালুরু, ভুবনেশ্বর, বিজয়ওয়াড়া এবং বিশাখাপত্তনম রেল স্টেশন। শুক্রবার এক্সচেঞ্জ ফাইলিংয়ের সময়ে এই বিষয়ে ঘোষণা করে IRCTC। মনে করা হচ্ছে, প্রাথমিক পর্যায়ে এই সার্ভিস জনপ্রিয়তা পেলে, ধীরে ধীরে দেশের অন্য জনপ্রিয় স্টেশনগুলিতেও সুইগি-IRCTC-র এই পরিষেবা চালু করা হবে। 

এর আগে Zomato-ও এই একই পরিষেবা চালু করেছে
এই প্রথম নয়। এর আগে IRCTC আরও এক জনপ্রিয় ফুড ডেলিভারি অ্যাপ, সুইগির সঙ্গে পার্টনারশিপ করেছে।  গত বছরের অক্টোবরে, Zomato-র সঙ্গে রেল এমনই পার্টনারশিপ করেছিল। বিভিন্ন স্টেশনে প্রি-অর্ডারের মাধ্যমে ফুড ডেলিভারি করছে জোমাটো।

IRCTC ই-ক্যাটারিং পোর্টাল থেকে কীভাবে অর্ডার করবেন
IRCTC ই-ক্যাটারিং পোর্টালের মাধ্যমে ট্রেন ভ্রমণের সময় যাত্রীরা সহজেই অর্ডার করতে পারেন। এর জন্য যাত্রীদের PNR নম্বর লিখতে হবে। তারপরেই সেখানে বিভিন্ন রেস্তোঁরার নাম দেখতে পাবেন। এর পর পছন্দ মতো খাবার বেছে নিয়ে অর্ডার করতে পারবেন। অনলাইন এবং ক্যাশ অন ডেলিভারি, দুই অপশনই পাবেন।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement