Advertisement

WhatsApp Chatbot: গ্রোসারি থেকে টিকিট বুকিং-থাকবে না টেনশন, WhatsApp সেভ রাখুন এই ৪ নম্বর

WhatsApp একটি খুব জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এটি বিশ্বের কোটি কোটি মানুষ ব্যবহার করে। কিন্তু, এটি আর শুধু একটি ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ নয়। WhatsApp-এ এবার AI-পাওয়ার্ড চ্যাটবটের সাহায্যে, আপনি আপনার অভিজ্ঞতাকে অনেকাংশে বাড়িয়ে তুলতে পারেন।

হোয়াটসঅ্যাপে ৪ টি মোবাইল নম্বর সংরক্ষণ করুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Nov 2022,
  • अपडेटेड 10:01 AM IST
  • WhatsApp একটি খুব জনপ্রিয় মেসেজিং অ্যাপ
  • এটি বিশ্বের কোটি কোটি মানুষ ব্যবহার করে

WhatsApp  একটি খুব জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এটি বিশ্বের কোটি কোটি মানুষ ব্যবহার করে। কিন্তু, এটি আর শুধু একটি ইন্সট্যান্ট  মেসেজিং অ্যাপ নয়। WhatsApp-এ এবার  AI-পাওয়ার্ড  চ্যাটবটের সাহায্যে, আপনি আপনার অভিজ্ঞতাকে অনেকাংশে বাড়িয়ে তুলতে পারেন।

এই চ্যাট অ্যাসিস্টেন্টের  সাহায্যে আপনি হোয়াটসঅ্যাপে নিজেই অনেক তথ্য পাবেন। এছাড়াও, আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিজেই সবজি অর্ডার করতে পারেন। আপনি এতে ফ্লাইট অ্যাসিস্টেন্টও পাবেন। এর জন্য আপনাকে কোনো থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে না। এখানে আমরা একই ধরনের কাজের জন্য চ্যাটবোট সম্পর্কে জানাব।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রোসারি আইটেম অর্ডার করুন 
এর জন্য আপনাকে জিওমার্ট চ্যাটবোটের সাহায্য নিতে হবে। আপনি সবজি, দৈনন্দিন খাদ্য আইটেম, মুদি এবং আরও অনেক কিছু অর্ডার করতে পারেন। এর জন্য আপনাকে আপনার ফোনে 7977079770 নম্বরটি সেভ করতে হবে এবং এতে হাই লিখে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে হবে।

এর পরে আপনাকে সম্পূর্ণ ক্যাটালগ দেখানো হবে। আপনি কিনতে চান এমন আইটেম কার্টে যোগ করুন। এর পরে আপনাকে কার্ট তালিকা সেভ করতে  হবে এবং ডেলিভারির ঠিকানা লিখতে হবে। এর পরে আপনি ডেলিভারিতে অর্থ প্রদান করতে পারেন বা অনলাইনে অর্থ প্রদান করতে পারেন।

ক্যাব বুক করতে
 ক্যাব বুক করতে, আপনাকে 7292000002 নম্বরটি সেভ করতে হবে৷ এর মাধ্যমে, আপনি সরাসরি হোয়াটসঅ্যাপ থেকে Uber Cab  বুক করতে পারেন। এখানেও আপনাকে হাই লিখে মেসেজ পাঠাতে হবে। তারপর Uber ID  এবং পাসওয়ার্ডের সাহায্যে লগইন করুন। এর পরে, আপনি পিকআপ এবং ড্রপ-অফ লোকেশন দিয়ে উবার বুক করতে পারেন।

ট্রেনে খাবার ডেলিভারি 
আপনি যদি ট্রেনে ভ্রমণ করেন, তাহলে আপনাকে অবশ্যই Zoop-এর নম্বর 7042062070 সেভ করতে হবে। আপনি এই নম্বরে হোয়াটসঅ্যাপ করে  ট্রেনে নিজের জন্য খাবার অর্ডার করতে পারেন। এর জন্য আপনাকে পিএনআর নম্বর দিতে হবে। আপনি তালিকা থেকে  রেস্টুরেন্ট নির্বাচন করে খাবার অর্ডার করতে পারেন।

Advertisement

হোয়াটসঅ্যাপে ফ্লাইট অ্যাসিস্টেন্ট
আপনি যদি হোয়াটসঅ্যাপে ফ্লাইটের বিশদ পেতে চান তবে আপনি ইন্ডিগোর জন্য 7428081281 নম্বর বা এয়ার ইন্ডিয়ার জন্য 9154195505 নম্বরটি সংরক্ষণ করতে পারেন। এই চ্যাট অ্যাসিস্টেন্টের সাথে, আপনি ফ্লাইট স্ট্যাটাস, ওয়েব চেক-ইন এর মতো জিনিসগুলি করতে পারেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement