Advertisement

YouTube : মাত্র ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই টাকা ইনকাম, বড় ঘোষণা YouTube-এর

ইউটিউবের বড় ঘোষণা। এবার ইউটিউব থেকে উপার্জন (Income From YouTube) আরও সহজ। যদি আপনি একজন সাধারণ ইউটিউবার ইউজার বা ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর (YouTube Content Creator) হন তাহলে আপনার জন্য সুখবর।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jun 2023,
  • अपडेटेड 8:12 PM IST
  • ইউটিউবের বড় ঘোষণা
  • এবার ইউটিউব থেকে উপার্জন (Income From YouTube) আরও সহজ

ইউটিউবের বড় ঘোষণা। এবার ইউটিউব থেকে উপার্জন (Income From YouTube) আরও সহজ। যদি আপনি একজন সাধারণ ইউটিউবার ইউজার বা ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর (YouTube Content Creator) হন তাহলে আপনার জন্য সুখবর। কারণ, এখন আপনাকে আর ইউটিউব থেকে উপার্জনের বিষয়ে চিন্তা করতে হবে না। 

ইউটিউবের তরফে ঘোষণা করা হয়েছে, আপনার ৫০০ চ্যানেল সাবস্ক্রাইবার থাকলেই ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। আগে চ্যানেল থেকে উপার্জনের জন্য কমপক্ষে হাজার সাবস্ক্রাইবার প্রয়োজন ছিল।

ইউটিউবের তরফে জানানো হয়েছে,  তাদের তরফে ইউজারদের জন্য নিয়ম আরও সহজ করা হয়েছে। যাতে ইউটিউবাররা সহজেই টাকা উপার্জন করতে পারেন। অর্থা্ৎ কম ফলোয়ার থাকলেই আপনি উপার্জন করতে পারবেন। 

এর আগে ইউটিউব থেকে উপার্জনের জন্য কন্টেন্ট ক্রিয়েটারদের কয়েকটি মানদণ্ড পূরণ করতে হত। কিন্তু, এখন নতুন নিয়মের অধীনে নির্মাতাদের যোগ্য হওয়ার জন্য শুধুমাত্র ৫০০ গ্রাহক প্রয়োজন। যা আগের প্রয়োজনীয়তার অর্ধেক। আবার ইউটিউব ৪০০০ ঘণ্টা ভিউ টাইম কমিয়ে ৩ooo ঘ্ণ্টা করেছে। অর্থাৎ এখন বছরে মাত্র ৩০০০ ওয়াচ আওয়ার পূর্ণ করতে হবে।

এছাড়াও Youtube Shorts এর ভিউ ১০ মিলিয়ন থেকে কমিয়ে ৩ মিলিয়ন করা হয়েছে। অর্থাৎ উপার্জনের জন্য কন্টেন্ট ক্রিয়েটারদের ৯০ দিনে ৩০ লাখ Youtube Shorts ভিউ হওয়া উচিত। এই নিয়মগুলি প্রথমে আমেরিকা, ব্রিটেন, কানাডা, তাইওয়ান এবং দক্ষিণ কোরিয়াতে প্রয়োগ করা হবে। এর পর অন্য দেশেও চালু হবে। 

ইউটিউবের এই সিদ্ধান্ত নতুন বা ছোট ক্রিয়েটারদের সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ইউটিউবে ভিডিও আপলোড করে তার ভিডিও-এর ভিত্তিতেই যে উপার্জন হয় তা নয়। সঙ্গে রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ। যার বিনিময়ে মোটা টাকা উপার্জন করেন ক্রিয়েটাররা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement