Advertisement

রাজ্যে রং কারখানা তৈরি করবে আদিত্য বিড়লা গ্রুপ, কত চাকরি হবে?

খড়গপুরের বিদ্যাসাগর ইন্ডাষ্ট্রিয়াল পার্কের ৮০ একর জমিতে প্রস্তাবিত এই রঙ কারখানাটি তৈরির জন্য আদিত্য বিড়লা গ্রুপ আগ্রহ প্রকাশ করেছে বলে জানা যাচ্ছে। এমনকী ইতিমধ্যেই সংস্থা লিখিত আবেদনও জানিয়েছে। ওই স্থানে তারা মূল কারখানার পাশাপাশি  সহযোগী উৎপাদন কেন্দ্রগুলিও স্থাপন করবেন বলে জানা যাচ্ছে।

রঙের কারখানা গড়ে তুলবে আদিত্য বিড়লা গ্রুপ
জ্যোতির্ময় দত্ত
  • নবান্ন,
  • 21 Oct 2021,
  • अपडेटेड 8:52 PM IST
  • খড়গপুরে হবে রঙের কারখানা
  • সরাসরি চাকরি পাবেন ৬০০ জন
  • ২ বছরের মধ্যে কারখানা তৈরির আশা

উৎসবের মরশুমের মাঝেই রাজ্যে সুখবর। বাংলায় বিনিয়োগ করবে আদিত্য বিড়লা গ্রুপ। একটি রং কারখানা তৈরি হবে বলে জানা যাচ্ছে। প্রকল্পটিতে বিনিয়োগ হবে প্রায় ১ হাজার কোটি টাকা। আর তাতে সরাসরি কর্ম সংস্থান হবে প্রায় ৬০০ লোকের। এছাড়াও পরোক্ষভাবে কাজ পাবেন আরও প্রায় দেড় হাজার মানুষ। 
 
জানা গিয়েছে, একটি রং কারখানা গড়ে তোলার জন্য গত ৪ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে  লিখিতভাবে প্রস্তাব জমা দেয় 'Fortune 500' তালিকাভুক্ত আন্তর্জাতিক শিল্পগোষ্ঠী 'আদিত্য বিড়লা গ্রুপ'। তার প্রেক্ষিতে বৃহস্পতিবার শিল্প গোষ্ঠীর কার্যনির্বাহী সভাপতি শ্রী সুনীল বাজাজ, চীফ অপারেটিং অফিসার অজিত কুমারের সঙ্গে বৈঠক হয় মুখ্যসচিবের।
        
খড়গপুরের বিদ্যাসাগর ইন্ডাষ্ট্রিয়াল পার্কের ৮০ একর জমিতে প্রস্তাবিত এই রং কারখানাটি তৈরির জন্য আদিত্য বিড়লা গ্রুপ আগ্রহ প্রকাশ করেছে বলে জানা যাচ্ছে। এমনকী ইতিমধ্যেই সংস্থা লিখিত আবেদনও জানিয়েছে। ওই স্থানে তারা মূল কারখানার পাশাপাশি  সহযোগী উৎপাদন কেন্দ্রগুলিও স্থাপন করবেন বলে জানা যাচ্ছে।

প্রস্তাবিত কারখানাটি আগামী দেড় থেকে দু'বছরের মধ্যে চালু হবে বলে আশা করা হচ্ছে। সহযোগিতার জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে আদিত্য বিড়লা গ্রুপ। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement