Advertisement

Alert for SBI Customers: প্যান কার্ড লিঙ্ক না হলে সত্যিই বন্ধ হয়ে যাবে SBI অ্যাকাউন্ট? জেনে নিন

Alert for SBI Customers: কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি মেসেজ ক্রমশ ভাইরাল হচ্ছে, যেখানে দাবি করা হচ্ছে যে আপনি যদি আপনার অ্যাকাউন্টটি প্যান কার্ডের সঙ্গে লিঙ্ক না করেন তবে আপনার অ্যাকাউন্টটি ব্লক করা হবে। কতটা সত্যি এই খবর? জেনে নিন...

প্যান কার্ড লিঙ্ক না হলে সত্যিই বন্ধ হয়ে যাবে SBI অ্যাকাউন্ট? জেনে নিন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jan 2024,
  • अपडेटेड 4:21 PM IST
  • কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি মেসেজ ক্রমশ ভাইরাল হচ্ছে, যেখানে দাবি করা হচ্ছে যে আপনি যদি আপনার অ্যাকাউন্টটি প্যান কার্ডের সঙ্গে লিঙ্ক না করেন তবে আপনার অ্যাকাউন্টটি ব্লক করা হবে।

Alert for SBI Customers: আপনারও কি স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে? যদি থেকে থাকে, তাহলে এই খবরটি আপনার কাজে লাগতে পারে। আসলে, কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি মেসেজ ক্রমশ ভাইরাল হচ্ছে, যেখানে দাবি করা হচ্ছে যে আপনি যদি আপনার অ্যাকাউন্টটি প্যান কার্ডের সঙ্গে লিঙ্ক না করেন তবে আপনার অ্যাকাউন্টটি ব্লক করা হবে। আপনিও যদি এমন কোনও মেসেজ পেয়ে থাকেন, তাহলে বিশ্বাস করার আগে জেনে নিন এর সত্যতা। এ বিষয়ে তথ্য দিতে গিয়ে পিআইবি ফ্যাক্ট চেক অত্যন্ত গুরুতর তথ্য দিয়েছে।

এই মেসেজের সত্যতা কতটা?
এই বিষয়ে, প্রেস ইনফরমেশন ব্যুরো তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে টুইট করে জানিয়েছে যে গত কয়েকদিন ধরে প্রতারকরা স্টেট ব্যাঙ্কের নামে লোকেদের কাছে মেসেজ পাঠাচ্ছে। ওই মেসেজে লেখা থাকছে, আপনি যদি আপনার অ্যাকাউন্টে প্যান নম্বর আপডেট না করেন তবে, তাহলে আপনার একাউন্ট ব্লক হয়ে যাবে। এর সঙ্গে, আপনাকে কল বা কোনও লিঙ্কের মাধ্যমে প্যান তথ্য আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে। এমন কোনও মেসেজ পেলে ভুল করেও তাতে বিশ্বাস করবেন না। কারণ, এই মেসেজ সম্পূর্ণ ভুয়া।

প্রতারণা থেকে নিজেকে নিরাপদ রাখবেন যেভাবে
স্টেট ব্যাঙ্ক সব সময় তার গ্রাহকদের সতর্ক করে যে ব্যাঙ্ক কাউকে কল বা মেসেজ করে তাদের অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য আপডেট করার পরামর্শ দেয় না। ব্যাঙ্ক PAN বিশদ আপডেট করার জন্য কোনও ধরণের লিঙ্ক পাঠায় না। পাশাপাশি, ব্যাঙ্ক আরও বলেছে যে কোনও ব্যক্তি যদি সাইবার অপরাধের শিকার হন, তবে এই পরিস্থিতিতে সাইবার ক্রাইম সেলের ১৯৩০ নম্বরে বা report.phishing@sbi.co.in ইমেলের মাধ্যমে একই অভিযোগ করা যেতে পারে।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement