Advertisement

FD Rates For Senior Citizens: সিনিয়র সিটিজেনদের FD-তে বেশি সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, সঙ্গে ফ্রি মেডিক্যাল বেনিফিটসও

Bandhan Bank INSPIRE Programme: নতুন বছর শুরুর আগে প্রবীণ নাগরিকদের বড় উপহার দিল বেসরকারি খাতের বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কটি প্রবীণ নাগরিকদের জন্য একটি বিশেষ সুবিধা চালু করেছে।

FD Rates For Senior Citizens
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Dec 2023,
  • अपडेटेड 8:24 AM IST

Bandhan Bank INSPIRE Programme: নতুন বছরের আগেই প্রবীণ নাগরিকদের উপহার দিয়েছে বেসরকারি খাতের বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কটি  প্রবীণ নাগরিকদের জন্য একটি বিশেষ সুবিধা চালু করেছে, যেখানে গ্রাহকরা এখন উচ্চ সুদের সুবিধা পাবেন। ব্যাঙ্ক এই সুবিধার নাম দিয়েছে 'ইন্সপায়ার'। শুধুমাত্র প্রবীণ নাগরিকদের জন্য ইন্সপায়ার সুবিধা চালু করা হয়েছে। 

উল্লেখ্য যে বন্ধন ব্যাঙ্কের ইন্সপায়ার সুবিধার অধীনে, আপনি ৫০০ দিনের এফডিতে বার্ষিক ৮.৩৫ শতাংশ হারে সুদের সুবিধা পাবেন। এ সংক্রান্ত একটি বিবৃতি দিয়েছে ব্যাঙ্কটি। 

ব্যাঙ্ক বিবৃতি জারি করেছে
ব্যাঙ্ক বিবৃতিতে বলেছে যে 'ইন্সপায়ার' স্বাস্থ্যসেবা সুবিধার পাশাপাশি উন্নত ব্যাঙ্কিং অভিজ্ঞতাও দেবে। এটি ব্যাঙ্কের 'সিনিয়র সিটিজেন গ্রাহকদের' কাছে অগ্রাধিকারমূলক সুদের হার, অগ্রাধিকারমূলক ব্যাঙ্কিং পরিষেবা এবং ডোরস্টেপ ব্যাঙ্কিং সুবিধার মতো বিদ্যমান সুবিধাগুলিকে প্রসারিত করবে।

ট্যাক্স সেভিং এফডি-তে ৭.৫ শতাংশ সুদ
বন্ধন ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের স্থায়ী আমানতের উপর আকর্ষণীয় সুদের হার অফার করছে। প্রবীণ নাগরিকরা ৫০০ দিনের জন্য ৮.৩৫ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন। এছাড়াও, প্রবীণ নাগরিকরা ট্যাক্স সেভার এফডি-তে বছরে ৭.৫ শতাংশ সুদের সুবিধা পেতে পারেন। 

এ কথা জানিয়েছেন  সুজয় রায়
বন্ধন ব্যাঙ্কের শাখা ব্যাঙ্কিং প্রধান সুজয় রায় বলেন যে, আমরা প্রতিটি বয়সে আর্থিক স্বাধীনতার গুরুত্ব ও প্রয়োজনীয়তা স্বীকার করি। বন্ধন ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের জন্য সাবধানতার সঙ্গে ডিজাইন করা এই সুবিধা অফার নিয়ে এসেছে।

ডাক্তারের পরামর্শ থেকে শুরু করে একাধিক সুবিধা সুলভ মূল্যে পাওয়া যাবে
বন্ধন ব্যাঙ্ক জানিয়েছে, 'ইন্সপায়ার' কর্মসূচির আওতায় আপনি অনেক বিশেষ সুবিধা পাবেন। এতে আপনি ওষুধ ক্রয়, ডায়াগনস্টিক পরিষেবা এবং চিকিৎসার ক্ষেত্রে বিশেষ ছাড়ের সুবিধা পাবেন। এছাড়াও, আপনি ডাক্তারের কনসালটেশনের ক্ষেত্রে  ছাড়ের সুবিধাও পাবেন। এছাড়াও মেডিকেল চেকআপ, ডেন্টাল কেয়ার এবং হেলথ কেয়ার সার্ভিস প্রোভাইডারদের উপর ডিসকাউন্ট থাকবে। 

Advertisement

প্রবীণ নাগরিকরা সরাসরি ব্যাঙ্ক  কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে পারেন
এর সঙ্গে, এটি সিনিয়র সিটিজেন গ্রাহকদের ব্যাঙ্কিং অভিজ্ঞতা সহজ করতে ফোন ব্যাঙ্কিং অফিসারের সরাসরি অ্যাক্সেসের মতো অতিরিক্ত ফিচারগুলিও অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement