Advertisement

Fixed Deposit Interest Rates Latest News: ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এই সরকারি ব্যাঙ্ক, ৩৯৯ দিনের বিনিয়োগে বাম্পার রিটার্ন

ব্যাঙ্ক অফ বরোদা (Bank Of Baroda) তার ফিক্সড ডিপোজিটের (bank of baroda fixed deposit) সুদের হার বাড়িয়েছে। ব্যাঙ্কটি নির্দিষ্ট মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৩০ বেসিস পয়েন্ট (BPS) পর্যন্ত বাড়িয়েছে।

ফিক্সড ডিপোজিটে সুদের হার
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 14 May 2023,
  • अपडेटेड 7:50 AM IST
  • ১২ মে থেকে নতুন সুদের হার কার্যকর হয়েছে
  • প্রবীণ নাগরিকরা অতিরিক্ত সুদ পান

ব্যাঙ্ক অফ বরোদা (Bank Of Baroda) তার ফিক্সড ডিপোজিটের (bank of baroda fixed deposit) সুদের হার বাড়িয়েছে। ব্যাঙ্কটি নির্দিষ্ট মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৩০ বেসিস পয়েন্ট (BPS) পর্যন্ত বাড়িয়েছে। এর মধ্যে রয়েছে NRO এবং NRI-এর ফিক্সড ডিপোজিটও। এর সঙ্গে ব্যাঙ্ক তার বরোদা ট্রাইকলার প্লাস ডিপোজিট স্কিমের সুদের হারও বাড়িয়েছে। এই FD এর মেয়াদ ৩৯৯ দিন। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ১২ মে থেকে নতুন সুদের হার কার্যকর হয়েছে।

প্রবীণ নাগরিকদের জন্য অতিরিক্ত সুদ

ব্যাঙ্ক ২ বছরের বেশি এবং ৩ বছরের বেশি সময়ের জন্য ২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটের জন্য ৭.০৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। আগে এই হার ছিল ৬.৭৫ শতাংশ। একই সময়ে, প্রবীণ নাগরিকরা এখন FD-তে ৭.৫৫ শতাংশ হারে সুদ পাবেন। আগে এই হার ছিল ৭.২৫ শতাংশ। এদিকে, ২ কোটি টাকার কম আমানতে সাধারণ নাগরিকরা ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিক ৭.৭৫ শতাংশ হারে সুদ পাবেন।

আরও পড়ুন: PM Kisan Yojana 14th Installment Date: এই মাসেই ঢুকতে পারে পিএম কিষাণের ২০০০ টাকা, আপনি কি পাবেন?

বরোদা অ্যাডভান্টেজ এফডি

বরোদা তিরঙ্গা প্লাস স্কিমে বিনিয়োগের ক্ষেত্রে সাধারণ নাগরিকদের জন্য ৭.২৫ শতাংশ এবং বয়স্ক নাগরিকদের ৭.৭৫ শতাংশ সুদ অফার করছে৷ বরোদা অ্যাডভান্টেজ ফিক্সড ডিপোজিটের অধীনে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার বেড়ে ৭.৩০ শতাংশ করা হয়েছে। একই সময়ে প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৭.৫০ শতাংশ থেকে বেড়ে ৭.৮০ শতাংশ হয়েছে। ১৫ অগাস্ট বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম চালু করা হয়েছিল।

এফডি অনলাইনে খোলা যায়

ব্যাঙ্ক অফ বরোদার বর্তমান এবং নতুন গ্রাহকরা সারা ভারতে ব্যাঙ্কের যে কোনও শাখার মাধ্যমে এফডি খুলতে পারেন। বর্তমান গ্রাহকরাও ব্যাঙ্কের মোবাইল অ্যাপ (বব ওয়ার্ল্ড) / নেট ব্যাঙ্কিং (বব ওয়ার্ল্ড ইন্টারনেট) এর মাধ্যমে অনলাইনে FD খুলতে পারেন। এছাড়াও, আপনি এই সরকারি ব্যাঙ্কের নিকটতম শাখায় গিয়ে যাবতীয় তথ্য পেতে পারেন। এর আগে, ব্যাঙ্ক অফ বরোদা ২০২২ সালের মার্চ এবং ডিসেম্বর FD-তে সুদের হার বাড়িয়েছিল। গত আর্থিক বছরে রিজার্ভ ব্যাঙ্ক ক্রমাগত রেপো রেট বাড়িয়েছিল। এরপর দেশের বেসরকারি ও সরকারি ব্যাঙ্কগুলো তাদের ফিক্সড ডিপোজিট স্কিমকে আকর্ষণীয় করতে সুদের হার বাড়িয়েছিল, যা চলতি অর্থ বছরেও অব্যাহত রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement