Advertisement

Bharat Gaurav Special Tourist Train: ভারতের সেরা ৫ তীর্থে যেতে চান? ভারত গৌরব স্পেশাল চলবে এই তারিখ থেকে, ভাড়া কত জানুন

ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ঘোষণা করেছে যে, বহুল প্রত্যাশিত ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনটি নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে ১৮ মে যাত্রা শুরু করতে প্রস্তুত। এই পর্যটন স্পেশাল ট্রেনটি সরকারের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' এবং 'দেখো আপনা দেশ'-এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি উদ্যোগ।

ভারত গৌরব ট্রেন। ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 11 May 2024,
  • अपडेटेड 1:48 PM IST
  • ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ঘোষণা করেছে যে, বহুল প্রত্যাশিত ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনটি নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে ১৮ মে যাত্রা শুরু করতে প্রস্তুত।
  • এই পর্যটন স্পেশাল ট্রেনটি সরকারের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' এবং 'দেখো আপনা দেশ'-এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি উদ্যোগ।

ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ঘোষণা করেছে যে, বহুল প্রত্যাশিত ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনটি নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে ১৮ মে যাত্রা শুরু করতে প্রস্তুত। এই পর্যটন স্পেশাল ট্রেনটি সরকারের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' এবং 'দেখো আপনা দেশ'-এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি উদ্যোগ। যার লক্ষ্য ভারত গৌরব বিশেষ ট্যুরিস্ট ট্রেনের সাবধানে পরিকল্পিত ভ্রমণপথ একটি অবিস্মরণীয় প্রতিশ্রুতি। বৈষ্ণো দেবী, হরিদ্বার, ঋষিকেশ, মথুরা, বৃন্দাবন এবং অযোধ্যার মতো আইকনিক গন্তব্যে ভ্রমণের সঙ্গে ৮ রাত এবং ৯ দিনের।

ভারত গৌরবের পথ:
যাত্রীরা ট্রেনে একটি আরামদায়ক যাত্রা আশা করতে পারে, যেটিতে AC-৩ টায়ার এবং ইকোনমি/স্লিপার ক্লাস কোচ রয়েছে। ট্রেনটি ১৯ মে পাটনা জংশনে পৌঁছানোর আগে মালদা টাউন, রামপুরহাট, দুমকা, ভাগলপুর, জামালপুর এবং কিউলে স্টপেজ দেবে।

পরবর্তীতে স্টপেজের মধ্যে রয়েছে ২০ এবং ২১ মে বৈষ্ণো দেবী কাটরা স্টেশন, ২২ এবং ২৩ মে হরিদ্বার স্টেশন, ২৪ মে মথুরা এবং ২৫ মে অযোধ্যা। স্মরনীয় সফরের সমাপ্তির পরে, অযোধ্যা থেকে ফিরতি যাত্রা শুরু হবে, ট্রেনটি ২৬ মে পাটনা জংশনে পৌঁছাবে, পর্যটকদের তাদের নিজ নিজ গন্তব্যে নামার অনুমতি দেবে যতক্ষণ না তারা নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছায়।

ভারত গৌরবের টিকিটের দাম
যারা এই অসাধারণ যাত্রা শুরু করতে আগ্রহী তাদের জন্য, ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনের ভাড়া এসি ক্লাসের জন্য ২৯,৫০০ টাকা এবং ইকোনমি/স্লিপার ক্লাসের জন্য জনপ্রতি ১৭,৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা ভ্রমণকারীদের সাংস্কৃতিক অন্বেষণের জন্য একটি বাজেট-বান্ধব বিকল্প প্রদান করে। এবং উত্তর ভারতের আধ্যাত্মিক রত্ন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement