Advertisement

Credit Card and UPI Linking: ক্রেডিট কার্ডের সঙ্গে UPI লিঙ্ক করার কী কী সুবিধা-কতটা নিরাপদ?

Credit Card and UPI Linking: দেশে ক্রমাগত কিছু পরিবর্তন দেখা যাচ্ছে। এই পরিবর্তনের আওতায় মানুষ কিছু সুবিধাও পেয়েছে। দেশে মানুষের মধ্যে ক্রেডিট কার্ডের ব্যবহার বেড়েছে। এমন পরিস্থিতিতে, জেনে নিন ক্রেডিট কার্ড এবং UPI লিঙ্ক করার মাধ্যমে লোকেরা কী কী সুবিধা পেতে পারেন।

ক্রেডিট কার্ডের সঙ্গে UPI লিঙ্ক করার কী কী সুবিধা-কতটা নিরাপদ?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Nov 2023,
  • अपडेटेड 5:29 PM IST
  • দেশে মানুষের মধ্যে ক্রেডিট কার্ডের ব্যবহার বেড়েছে।
  • এমন পরিস্থিতিতে, জেনে নিন ক্রেডিট কার্ড এবং UPI লিঙ্ক করার মাধ্যমে লোকেরা কী কী সুবিধা পেতে পারেন।

Credit Card and UPI Linking: দেশে ক্রমাগত কিছু পরিবর্তন দেখা যাচ্ছে। এই পরিবর্তনের আওতায় মানুষ কিছু সুবিধাও পেয়েছে। দেশে মানুষের মধ্যে ক্রেডিট কার্ডের ব্যবহার বেড়েছে। অনেক সময় মানুষ একাধিক ক্রেডিট কার্ড রাখে এবং ব্যবহার করে। আসলে, লোকেরা সময়ে সময়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে অনেক অফার পায়। একই সঙ্গে দেশে UPI এর ব্যবহারও উল্লেখযোগ্য হারে বেড়েছে। UPI এর মাধ্যমে প্রতিদিন কোটি কোটি টাকার লেনদেন হচ্ছে। সম্প্রতি, লোকেরা ক্রেডিট কার্ড এবং UPI লিঙ্ক করার পরিষেবাও পেয়েছে, যাতে লোকেরা একক লেনদেনে উভয়ের সুবিধা পেতে পারে। যদিও মানুষ এখনও বিভ্রান্ত। এমন পরিস্থিতিতে, জেনে নিন ক্রেডিট কার্ড এবং UPI লিঙ্ক করার মাধ্যমে লোকেরা কী কী সুবিধা পেতে পারে।

সহজে ডিজিটাল আর্থিক লেনদেন
UPI এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করে সহজে লেনদেন করা যায়। UPI এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করে, অনলাইন এবং অফলাইন উভয়ভাবেই পেমেন্ট করা যায়। এর জন্য আপনাকে প্রথমে আপনার ক্রেডিট কার্ডকে UPI এর সঙ্গে লিঙ্ক করতে হবে।

নিরাপদ ডিজিটাল লেনদেন
ক্রেডিট কার্ড নিরাপত্তা বৈশিষ্ট্য সহ আসে এবং এটিকে UPI এর সঙ্গে লিঙ্ক করলে এটি আরও নিরাপত্তা দেয়। এমন পরিস্থিতিতে UPI এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করে নিরাপত্তা বাড়ানো যেতে পারে। এর মাধ্যমে লেনদেনও নিরাপদ করা যায়। এর সঙ্গে ক্রেডিট কার্ড দ্বিগুণ নিরাপত্তা পায়।

রিওয়ার্ড পয়েন্ট এবং ক্যাশব্যাক পাওয়ার সুবিধা
অনেক ক্রেডিট কার্ড রিওয়ার্ড পয়েন্ট এবং ক্যাশব্যাক অফার করে। এমন পরিস্থিতিতে UPI এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করে রিওয়ার্ড পয়েন্ট এবং ক্যাশব্যাক পাওয়া যাবে। এই পরিস্থিতিতে, লোকেরা ক্রেডিট কার্ডের সুবিধা এবং UPI এর সুবিধা উভয়েরই সুবিধা নিতে পারে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement