Advertisement

Delhi Winter Special Train: দিল্লিগামী টিকিটের আকাল, ওয়ান ওয়ে স্পেশাল ট্রেন রেলের, জানুন বিস্তারিত

উত্তুঙ্গ চাহিদার কথা মাথা রেখে ডিসেম্বরে এই বাংলার রেলযাত্রীদের জন্য বিশেষ একমুখী স্পেশ্যাল (One Way Special Train) ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে রেল। তবে এই ট্রেনে তৎকাল কোটায় টিকিট পাওয়া যাবে না। এক ট্রিপের জন্য স্পেশাল ট্রেনটি চালু হওয়ায় অনেকটাই উপকৃত হবেন গোটা বাংলার রেল যাত্রীরা।

দিল্লিগামী টিকিটের আকাল, ওয়ান ওয়ে স্পেশাল ট্রেন দিল রেল, কোথা থেকে ছাড়বে
Aajtak Bangla
  • মালদা,
  • 09 Dec 2023,
  • अपडेटेड 1:29 PM IST
  • দিল্লিগামী টিকিটের আকাল
  • ওয়ান ওয়ে স্পেশাল ট্রেন দিল রেল
  • কখন কোথা থেকে ছাড়বে

Delhi Winter Special Train: একেই শীতের মরশুম (Winter Season)। পর্যটনের (Tourism) তুঙ্গে গোটা দেশ। এই পরিস্থিতিতে দিল্লি যাওয়ার ট্রেনের টিকিট অমিল (Delhi Bound Train)। আগামী ২ মাস টিকিট পাওয়া খুব মুশকিল। রাজধানী এক্সপ্রেস হোক কিংবা অন্য কোনও ট্রেন, এই মুহূর্তে যদি কেউ দিল্লি বা সেদিকে কোনও ট্রেনে বুকিং চান, তাহলে টিকিট পাওয়া মুশকিল। তৎকাল (Tatkal Booking) পরিষেবাতেও একই অবস্থা। তবে তৎকালের উপর ভরসা করতে চান না অনেকেই। ফলে এখন ব্যাপক চাপে সাধারণ মানুষ, চিন্তায় রেলও। রেলের তরফ থেকে বিকল্প চিন্তাভাবনা করা হচ্ছিল। অবশেষে তা দিনের আলো দেখল। তবে এটি একমুখী হওয়ায় আসার জন্য অন্য় কোনও বন্দোবস্ত ভেবে নিয়ে এগোতে হবে।

দিল্লিগামী একমুখী স্পেশাল

উত্তুঙ্গ চাহিদার কথা মাথা রেখে ডিসেম্বরে এই বাংলার রেলযাত্রীদের জন্য বিশেষ একমুখী স্পেশ্যাল (One Way Special Train) ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে রেল। তবে এই ট্রেনে তৎকাল কোটায় টিকিট পাওয়া যাবে না। এক ট্রিপের জন্য স্পেশাল ট্রেনটি চালু হওয়ায় অনেকটাই উপকৃত হবেন গোটা বাংলার রেল যাত্রীরা। ইস্টার্ন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ১০ ডিসেম্বর থেকে এই ট্রেনটি চালানো হচ্ছে, যাত্রী চাহিদার কথা মাথায় রেখে।

কোথা থেকে ছাড়বে?

তবে শিয়ালদা বা হাওড়া নয়, দিল্লিগামী সবচেয়ে বেশি এনকোয়ারি আসা মালদা টাউন (Malda Town Station) স্টেশন থেকে এই ট্রেনটি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। মালদা থেকে শুরু করে নিউ দিল্লি পর্যন্ত চলবে এই স্পেশ্যাল ট্রেন। গৌড়বঙ্গ ও উত্তরবঙ্গের যাত্রীদের বিরাট সুবিধা হবে এই একমুখী স্পেশাল ট্রেনে।‌ যদিও যে সমস্ত স্টেশনে থামবে ট্রেনটি, সেখান থেকেই বুকিং করা যাবে।

কবে থেকে চালু হচ্ছে?

মালদা টাউন স্টেশন থেকেই ছাড়বে এই দিল্লিগামী একমুখী ট্রেন।রেল সূত্রে জানা গিয়েছে, আগামী ১০ ডিসেম্বর এই ট্রেনটি যাত্রা শুরু করবে। ০৩৪১৩ মালদহ টাউন – দিল্লি ওয়ান ওয়ে স্পেশ্যাল ট্রেনটি মালদহ টাউন থেকে ছাড়বে বিকেল ৫.২০ মিনিটে। পরের দিন রাত ১০.২৫ মিনিটে ট্রেনটি দিল্লি পৌঁছবে।

Advertisement

কোন কোন স্টেশনে থামবে?

ট্রেনটি নিউ ফারাক্কা, বারহারওয়া, সাহেবগঞ্জ, পিরপাইন্টি, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, জামালপুর এবং আভাইপুর স্টেশনে থামবে। ট্রেনটিতে সাধারণ দ্বিতীয় শ্রেণি, স্লিপার ক্লাস এবং শীতাতপ নিয়ন্ত্রিত কামরা থাকবে।মালদহ টাউন – দিল্লি স্পেশ্যালের বুকিং পিআরএস এবং ইন্টারনেটের মাধ্যমে করা যাবে। ইতিমধ্যে ট্রেনের টিকিট বুকিং শুরু হয়েছে।সাধারণ ভাড়ার পাশাপাশি বিশেষ চার্জ আদায় করা হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement