Advertisement

Egg Price Drop: জোড়ায় ১০ টাকারও নীচে নামল ডিমের দাম; আপনার এলাকায় কত?

Egg Price Drop: গোটা ফেব্রুয়ারি মাসজুড়েই নিম্নমুখী রয়েছে পোল্ট্রির মুরগির ডিমের দাম। বিগত এক মাসে প্রায় ১০০ টাকা সস্তা হয়েছে ডিম। রাজ্যে এখন এক জোড়া ডিমের দাম কত যাচ্ছে? জেনে নিন...

গোটা ফেব্রুয়ারি মাসজুড়েই নিম্নমুখী রয়েছে পোল্ট্রির মুরগির ডিমের দাম। বিগত এক মাসে প্রায় ১০০ টাকা সস্তা হয়েছে ডিম।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Feb 2023,
  • अपडेटेड 1:10 PM IST
  • গোটা ফেব্রুয়ারি মাসজুড়েই নিম্নমুখী রয়েছে পোল্ট্রির মুরগির ডিমের দাম।
  • বিগত এক মাসে প্রায় ১০০ টাকা সস্তা হয়েছে ডিম।

Egg Price Drop: গোটা ফেব্রুয়ারি মাসজুড়েই নিম্নমুখী রয়েছে পোল্ট্রির মুরগির ডিমের দাম। বিগত এক মাসে প্রায় ১০০ টাকা সস্তা হয়েছে ডিম। ফেব্রুয়ারি মাসেও প্রতি ১০০ পিসে প্রায় ৫০ টাকা কমেছে ডিমের দাম। সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহ থেকেই চড়তে শুরু করে ডিমের দাম। ১৯ জানুয়ারির পর রেকর্ড উচ্চতায় পৌঁছায় মুরগির ডিমের দাম। সে সময় দেশের মধ্যে কলকাতা আর মুম্বইয়ে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে ডিম।

ন্যাশনাল এগ কোঅর্ডিনেশন কমিটির (NECC) থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ৩০ দিনে ১০৫ টাকা সস্তা হয়েছে পোল্ট্রির মুরগির ডিমের দাম। ফলে স্বস্তি ফিরেছিল মধ্যবিত্তর হেঁসেলে। বর্তমানে এ রাজ্যে সাড়ে ৯ টাকারও নীচে নেমে গিয়েছে এক জোড়া ডিমের দাম।

আরও পড়ুন: ৩১ মার্চের মধ্যে এই কাজটি করুন, বাঁচবে হাজার হাজার টাকার TAX

ন্যাশনাল এগ কোঅর্ডিনেশন কমিটির (NECC) প্রস্তাবিত হার অনুযায়ী, এখন এ রাজ্যে প্রতি ১০০ পিস পোল্ট্রির মুরগির ডিমের দাম যাচ্ছে ৪৬৫ টাকা। অর্থাৎ, একটি ডিমের পাইকারি দাম পড়ছে ৪ টাকা ৬৫ পয়সা, এক জোড়ার দাম পড়ছে ৯ টাকা ৩০ পয়সা। ৭ অগাস্টের পর ফের সাড়ে ৯ টাকার নীচে নামল এক জোড়া পোল্ট্রির মুরগির ডিমের দাম।

পাইকারি বাজারের পাশাপাশি খুচরো বাজারেও কমেছে ডিমের দাম। রাজ্যের খুচরো বাজারে এখন এক জোড়া ডিমের দাম সাড়ে ১০ টাকা থেকে ১১ টাকা। রাজ্যে এক ডজন (১২টা) ডিমের দাম এখন ৬২-৬৫ টাকা। এক ট্রে (৩০টা ডিম) ডিমের দামও এখন ১৫০ টাকা থেকে ১৫৫ টাকার মধ্যে নেমে এসেছে। সুপার মার্কেটে এক জোড়া ডিমের দাম ১৩ টাকা ৫০ পয়সা। এই দাম আরও কিছুটা কমতে পারে বলে মনে করছেন খুচরো ব্যবসায়ীরা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement