Advertisement

EPFO Money Withdrawal: এই ছোট্ট কাজটা না করলে তুলতে পারবে না PF-এর টাকা, জানেন তো?

EPFO Money Withdrawal: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন অ্যাকাউন্টে অবসর গ্রহণের জন্য একটি বড় অঙ্কের টাকা রাখা হয়। জরুরী পরিস্থিতিতেও আপনি এই অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। কিন্তু একটি ছোট্ট কাজ না করলে PF-এর টাকা তুলতে পারবেন না আপনি।

এই ছোট্ট কাজটা না করলে তুলতে পারবে না PF-এর টাকা!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Sep 2023,
  • अपडेटेड 11:59 AM IST
  • এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন অ্যাকাউন্টে অবসর গ্রহণের জন্য একটি বড় অঙ্কের টাকা রাখা হয়।
  • জরুরী পরিস্থিতিতেও আপনি এই অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন।
  • কিন্তু একটি ছোট্ট কাজ না করলে PF-এর টাকা তুলতে পারবেন না আপনি।

EPFO Money Withdrawal: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন অ্যাকাউন্টে অবসর গ্রহণের জন্য একটি বড় অঙ্কের টাকা রাখা হয়। তবে, জরুরী পরিস্থিতিতেও আপনি এই অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। এর জন্য UAN নম্বর এবং একটি নিবন্ধিত নম্বর প্রয়োজন৷ ওটিপির মাধ্যমে ইপিএফ অ্যাকাউন্ট থেকে টাকা তোলার অনুমতি রয়েছে। একই সঙ্গে রেজিস্টার্ড মোবাইল নম্বর ছাড়া অনেক কাজ থেকে বঞ্চিত হতে পারেন।

EPF UAN-এ একটি নতুন মোবাইল নম্বর যোগ করতে, প্রথমে আপনাকে EPFO-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এর পর 'For Employees' বিভাগে ক্লিক করুন। এখন মেম্বার ইউএএন অনলাইন সার্ভিসে ক্লিক করুন। এর পরে আপনাকে UAN এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে এবং OTP লিখতে হবে।

এর পরে আপনাকে ম্যানেজ ট্যাবে 'যোগাযোগের বিবরণ'-এ যেতে হবে, তারপরে আপনাকে যাচাই এবং মোবাইল নম্বর পরিবর্তন করতে ক্লিক করতে হবে। এখন আপনাকে আধার লিঙ্ক করা মোবাইল নম্বর লিখতে হবে এবং এই নম্বরে প্রাপ্ত OTP পূরণ করে জমা দিতে হবে। এর পর আপনার নতুন মোবাইল নম্বর লিঙ্ক হয়ে যাবে।

আপনার যদি পুরানো নম্বর না থাকে তবে আপনাকে আধার নিবন্ধিত মোবাইল নম্বর লিখতে হবে এবং তারপর পাসওয়ার্ড ভুলে গিয়ে নিবন্ধিত মোবাইল নম্বরে প্রাপ্ত OTP-এর মাধ্যমে নম্বরটি লিঙ্ক করতে হবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement