Advertisement

FD Rates For Senior Citizens: সিনিয়র সিটিজেনদের জন্য দুর্দান্ত সুযোগ, এই ৫ ব্যাঙ্ক FD-তে দিচ্ছে বিশাল সুদ

FD Rates: প্রবীণ নাগরিকরা বজ্ঞতমানে একাধিক ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট স্কিমে ৮ শতাংশের বেশি সুদের হারের সুবিধা পাচ্ছেন। চলুন এই ব্যাঙ্কগুলি সম্পর্কে তথ্য জেনে নেওয়া যাক।

প্রবীণ নাগরিকদের জন্য বড় সুযোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Sep 2023,
  • अपडेटेड 7:59 AM IST

Best FD Rates For Senior Citizens: গত এক বছরে, মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে রিজার্ভ ব্যাঙ্ক তার রেপো রেট কয়েকবার বাড়িয়েছে, কিন্তু এই হার দীর্ঘদিন ধরে স্থিতিশীল রয়েছে। এই কারণে, সাম্প্রতিক অতীতে অনেক ব্যাঙ্ক তাদের FD সুদের হার কমিয়েছে। এর পরেও কিছু ব্যাঙ্ক  আছে যারা তাদের সিনিয়র সিটিজেন গ্রাহকদের ৮ শতাংশের বেশি সুদ দিচ্ছে। চলুন এমনি ৫টি ব্যাঙ্ক সম্পর্কে জানা যাক  যেগুলি ৩ বছরের কম মেয়াদে সিনিয়র সিটিজেনদের উচ্চ সুদের হার অফার করছে। ২ কোটি টাকার কম ডিপোজিট স্কিমে এই হার দেওয়া হচ্ছে।

ইয়েস ব্যাঙ্ক এফডি রেট
ইয়েস ব্যাঙ্ক প্রবীণ নাগরিক গ্রাহকদের ৩৬ মাস থেকে ৬০ মাস পর্যন্ত FD-তে উচ্চ সুদের হার অফার করছে। ব্যাঙ্ক এই সময়ে ৮ শতাংশ হারে FD স্কিমে রিটার্ন দিচ্ছে। যেখানে এই ব্যাঙ্ক ১৮ মাস থেকে ২৪  মাসের এফডিতে ৮.২৫ শতাংশ সুদের হার অফার করছে।

ডিসিবি ব্যাঙ্ক  এফডি রেট
বেসরকারি সেক্টরের ব্যাঙ্ক ডিসিবি ব্যাঙ্কও প্রবীণ নাগরিকদের এফডি স্কিমে শক্তিশালী রিটার্ন দিচ্ছে। এই ব্যাঙ্কটি ২৫ মাস থেকে ৩৭ মাসের FD-তে ৮.৩৫ শতাংশ  সুদের হার অফার করছে। ব্যাঙ্কটি ৩৭ মাসের জন্য সর্বোচ্চ ৮.৫০ শতাংশ সুদের হার অফার করছে।

ইন্ডাসল্যান্ড ব্যাঙ্ক এফডি রেট
ইন্ডাসল্যান্ড ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের  ৩৩ মাস থেকে ৩৯ মাসের FD-তে ৮ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। যেখানে এই ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ১৯ মাস থেকে ২৪ মাসের এফডিতে ৮.২৫ শতাংশ সুদের হার অফার করছে।

বন্ধন ব্যাঙ্ক এফডি রেট
বন্ধন ব্যাঙ্কের নামও সেই সমস্ত ব্যাঙ্কগুলির তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে যেগুলি প্রবীণ নাগরিকদের স্থায়ী আমানতের স্কিমে শক্তিশালী রিটার্ন দিচ্ছে। ব্যাঙ্কটি ৩ থেকে ৫ বছরের মেয়াদের জন্য FD-তে  ৭.৭৫ শতাংশ সুদের হার অফার করছে। যেখানে ৫০০ দিনের FD-তে সর্বোচ্চ রেট দেওয়া হচ্ছে ৮.৩৫ শতাংশ৷

Advertisement

IDFC First  ব্যাঙ্ক এফডি রেট
বেসরকারি সেক্টরের ব্যাঙ্ক IDFC First ব্যাঙ্কও সেই ব্যাঙ্কগুলির তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে যেগুলি তাদের গ্রাহকদের FD স্কিমগুলিতে উচ্চ সুদের হার অফার করছে৷ ব্যাঙ্ক ৭৫১ দিন থেকে ১০৯৫ দিনের FD-তে সর্বাধিক ৭.৭ শতাংশ রিটার্ন অফার করছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement