Advertisement

Gold Buying Right Time: সোনা কিনলেই ৩ গুণ লাভ, বছরের ঠিক কোন সময়ে? ধনী হতে জেনে রাখুন

অগাস্ট মাস শেষ হতে চলেছে এর সঙ্গেই সোনার দাম বেশ খানিকটা কমতে দেখা গেছে। আমদানি শুল্ক কমানোর পর থেকেই লাগাতার কমেছে সোনার দাম। এই দাম আরও কমার আশাপ্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। 

সোনা কেনার সঠিক সময়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2024,
  • अपडेटेड 4:54 PM IST

Gold Buying Right Time: অগাস্ট মাস শেষ হতে চলেছে এর সঙ্গেই সোনার দাম বেশ খানিকটা কমতে দেখা গেছে। আমদানি শুল্ক কমানোর পর থেকেই লাগাতার কমেছে সোনার দাম। এই দাম আরও কমার আশাপ্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। 

আজ (শুক্রবার), ৩০ অগাস্ট ২০২৪-এ সোনা ও রুপোর দামে পতন দেখা গেছে। শুক্রবার বাজার খোলার সঙ্গে সঙ্গে সোনার দাম ১৩২ টাকা কমেছে। সেই সঙ্গে রুপার দরও কমেছে ২৬ টাকা। আগে জেনে নিন আজ সোনার দাম কত।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে, আজ প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১,৮৬৯ টাকা। বৃহস্পতিবারের সোনা ৭২,০০১ টাকা ছিল। রুপোর দামেও ২৬ টাকা পতন দেখা গেছে। ৯৯৯ বিশুদ্ধ এক কেজি রুপোর দাম ৮৫০৪৬ টাকা। বৃহস্পতিবার বাজার বন্ধ হওয়া পর্যন্ত রুপোর দর ছিল ৮,৫০৭২ টাকা। যেখানে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার কথা বললে এর দাম ৬,৫৮৩২ টাকা। 

যেখানে হলমার্ক ২২ ক্যারেট ৯১৬ বিশুদ্ধ সোনা প্রতি ১০ গ্রামে ৬৫,৯৫৩ টাকা হয়েছে। গতকালের থেকে ১২১ টাকা কমে গেছে। তবে গয়না কেনার সময় এর সঙ্গে মেকিং চার্জ ও জিএসটি যোগ হবে। ফলে আরেকটু বেশি দাম দিতে হবে।

তবে সোনা কেনার আদর্শ সময় কোনটি? কোন সময় সোনা কিনলে তিনগুণ লাভ নিয়ে বাড়ি ফিরতে পারবেন দেখে নিন।

এই সময়ে সোনা কিনলে তিনগুণ লাভ
কমোডিটি বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে সোনার দাম এই সময়ে সবথেকে কম, এটিই সোনা কেনার ভাল সময়। সোনার ক্রেতা এবং বিনিয়োগকারী উভয়ের জন্যই একটি ভাল সুযোগ। মার্কিন ফেডারেল রিজার্ভ আগামী সময়ে সুদের হার কমানোর সম্ভাবনা রয়েছে৷ সুদের হারের পরিবর্তনের হলে মার্কিন ডলার সূচকে অনেকটা শিথিল হবে। এছাড়া ইরান, ইজরাইল, গাজার মতো বৈশ্বিক ভূ-রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধির আশঙ্কাও রয়েছে। ভারতে উৎসবের মরসুম এবং বিয়ের মরশুম আসার কারণে, সোনার চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে এবং এর প্রভাব অবশ্যই সোনার দাম বৃদ্ধি পাবে। ফলে এটিই সোনালি ধাতু কেনার ভাল সুযোগ। কয়েক বছর অপেক্ষার পর বিক্রয়ে তিনগুণ লাভ পেতে পারেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement