Advertisement

Gold Price Fall: সোনার দাম এক ধাক্কায় আরও পড়ল, আজ ২২ নাকি ২৪ ক্যারেট কিনলে বেশি লাভ?

আরও কমে গেল সোনার দাম। আমদানি শুল্ক কমানোর পর থেকে সোনার বাজার চাঙ্গা। প্রায় প্রতিদিনই অল্প অল্প করে কমছে সোনার দাম। আজ অর্থাৎ শুক্রবার ২৩ অগাস্ট ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দামে পতন দেখা গেছে। 

আজকের সোনার দাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Aug 2024,
  • अपडेटेड 5:56 PM IST

Gold Price Fall: আরও কমে গেল সোনার দাম। আমদানি শুল্ক কমানোর পর থেকে সোনার বাজার চাঙ্গা। প্রায় প্রতিদিনই অল্প অল্প করে কমছে সোনার দাম। আজ অর্থাৎ শুক্রবার ২৩ অগাস্ট ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দামে পতন দেখা গেছে। 

শুক্রবার ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম মাত্র ৭১ হাজার টাকা ছাড়িয়েছে। একই সময়ে প্রতি কেজি রুপোর দাম ৮৪ হাজার টাকার বেশি রয়েছে। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধ ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১, ৩২৫ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৮৪,০৭২ টাকা।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে, বৃহস্পতিবার, ২২ অগাস্ট সন্ধেয় ২৪ ক্যারেট সোনার দর ছিল ৭১,৫৯৯ টাকা। শুক্রবার ২৩ অগাস্ট, ২০২৪ প্রতি ১০ গ্রাম সোনার দাম রয়েছে ।

আজ শুক্রবার সোনার দাম কত?
আজ শুক্রবার, ২২ অগাস্ট ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬৫,৩৩৪ টাকা। গতকালের থেকে ২৫১ টাকা সস্তা হয়েছে সোনা। হলমার্ক গয়না সোনা কিনলে এর সঙ্গে যোগ হবে মেকিং চার্জ এবং জিএসটিও। সুতরাং, সোনায় বিনিয়োগ করতে হলে সোনার বিস্কুট কিনলে বেশই লাভ।

মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রুপোর দাম
কেন্দ্রীয় সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি এবং রবিবার ibja দ্বারা হার জারি করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮  ক্যারেট সোনার গয়নার খুচরো রেট জানতে, আপনি 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে মূল্য পাওয়া যাবে। এ ছাড়াও, ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।

ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধ সোনার মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়। IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement