Advertisement

Gold Rate: সোনার দাম অনেকটা কমল, সবচেয়ে সস্তা হবে ক'দিন পরেই, তারিখ রইল

রুপো রেকর্ড স্তরে পৌঁছানোর পর প্রতিদিনই কমছে এবং সোনা প্রতি ১০ গ্রাম ৭৫০০০ টাকার কাছাকাছি। গত চারদিন ধরে সোনা ও রুপোর দাম কমছে। এসব ধাতুর দাম প্রতিদিনই কমছে। সোনা ৭৪৩৬৭ টাকা থেকে প্রায় ৭১৫০০ টাকায় নেমেছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দামের এই পতন দেখা গেছে।

Gold Price Today
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 24 May 2024,
  • अपडेटेड 4:48 PM IST
  • রুপো রেকর্ড স্তরে পৌঁছানোর পর প্রতিদিনই কমছে এবং সোনা প্রতি ১০ গ্রাম ৭৫০০০ টাকার কাছাকাছি।
  • গত চারদিন ধরে সোনা ও রুপোর দাম কমছে।

রুপো রেকর্ড স্তরে পৌঁছানোর পর প্রতিদিনই কমছে এবং সোনা প্রতি ১০ গ্রাম ৭৫০০০ টাকার কাছাকাছি। গত চারদিন ধরে সোনা ও রুপোর দাম কমছে। এসব ধাতুর দাম প্রতিদিনই কমছে। সোনা ৭৪৩৬৭ টাকা থেকে প্রায় ৭১৫০০ টাকায় নেমেছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দামের এই পতন দেখা গেছে। রুপো ২০ মে, ২০২৪-এ সর্বকালের সর্বোচ্চে পৌঁছেছিল। এদিন রূপার দাম প্রতি কেজি ৯৫,২৬৭ টাকা পৌঁছেছিল, কিন্তু তারপর থেকে প্রতিদিনই এর দাম কমেছে। তবে আজ এর দাম কেজিতে ৬০০ টাকা বেড়েছে।

৫ জুন ফিউচারের জন্য MCX-এ এক কেজি সোনা প্রতি কেজি ৯১০৪৫ টাকায় লেনদেন হচ্ছে। এমন পরিস্থিতিতে গত চার দিনে রুপোর দাম ৪,২২২ টাকা কমেছে। সোনা এত সস্তা হয়ে গেছে, MCX-এ ৫ জুন ফিউচারের জন্য সোনা প্রতি ১০ গ্রাম ৭১,৫২৬ টাকায় লেনদেন হচ্ছে। প্রতি ১০ গ্রাম এর দাম ৫১ টাকা কমেছে। যেখানে ২০ মে প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৭৪৩৬৭ টাকা, যা নেমে এসেছে ৭১,৫২৬ টাকায়। এমন পরিস্থিতিতে চার দিনে সোনার দাম প্রতি ১০ গ্রাম ২,৮৪১ টাকা কমেছে।

গতকাল বৃহস্পতিবার সোনা-রুপোর দামে এমনই পতন দেখা গেছে। ২২ মে সোনার দর প্রতি ১০ গ্রাম ছিল ৭৩০৪৬ টাকা, যা ২৩ মে অর্থাৎ গতকাল প্রতি ১০ গ্রাম প্রতি ৭১,৫৭৭ টাকায় নেমে এসেছে। এমন পরিস্থিতিতে গতকাল সোনার দর ১৪৬৯ টাকা কমেছে। অন্যদিকে, আমরা যদি রূপার কথা বলি, ২২ মে রৌপ্য প্রতি কেজি ছিল ৯৩,০১৩ টাকা এবং ২৩ মে প্রতি কেজি ৯৩৪৩৭ টাকায় নেমে আসে। এমন পরিস্থিতিতে গতকাল রুপার দামে ২৫৭৬ টাকা কমেছে। 

আজ ২৪ মে, ভারতীয় বুলিয়ন বাজারে সোনা এবং রুপো সস্তা হয়ে গেছে। প্রতি ১০ গ্রাম সোনার দাম ৭১ হাজার টাকা এবং রূপার দাম প্রতি কেজি ৮৯ হাজার টাকা বেড়েছে। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১৯৫২ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রূপার দাম ৮৯৬৯৭ টাকা।

Advertisement

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement