Advertisement

Gold Price: আবার কমল সোনার দাম, কতটা সস্তা হল হলুদ ধাতু? রইল আজকের দর

ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম কমল। আমদানি শুল্ক কমার পর অনেকটা কমেছে সোনার দাম। এরপর থেকে সোনার দামের ওঠাপড়া লেগে আছে। সোমবার, ৫ অগাস্ট সামান্য দাম বাড়ার পর আজ, মঙ্গলবার ফের দামে পতন।

আজকের সোনার দাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Aug 2024,
  • अपडेटेड 1:59 PM IST

Gold Price Today in Kolkata: ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম কমল। আমদানি শুল্ক কমার পর অনেকটা কমেছে সোনার দাম। এরপর থেকে সোনার দামের ওঠাপড়া লেগে আছে। সোমবার, ৫ অগাস্ট সামান্য দাম বাড়ার পর আজ, মঙ্গলবার ফের দামে পতন।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে, দেশে সোমবার (৫ আগস্ট) সন্ধেয়, ২৪ ক্যারেট সোনার দর ছিল ৬৯,১১৭ টাকা প্রতি ১০ গ্রাম, যা আজ, ৬ অগাস্ট, ২০২৪ এর সকালে ৬৮,৯০৪ টাকায় নেমে এসেছে। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে স্বর্ণ ও রুপো উভয়ই সস্তা হয়েছে।

কলকাতা ও পশ্চিমবঙ্গে সোনা-রুপোর দাম
আজ, ৬ অগাস্ট অর্থাৎ মঙ্গলবার হলমার্ক সোনার দাম ১০ গ্রামে ৬৬,৭৫০ টাকা রয়েছে। ১০ গ্রাম পাকা সোনার দাম রয়েছে ৭০,২০০ টাকা। সোমবার হলমার্ক সোনার দাম রয়েছে ৬৭,১০০ টাকা। সেক্ষেত্রে গতকালের থেকে আজ একধাক্কায় অনেকটা কমল দাম।

মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রুপোর দাম
কেন্দ্র সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি এবং রবিবার ibja দ্বারা হার জারি করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গহনার খুচরা রেট জানতে, 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে দাম পাওয়া যাবে। এটি ছাড়াও, ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।

ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়। IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷ গয়না কেনার সময়, সোনা বা রৌপ্যের হার বেশি হয় কারণ এতে কর অন্তর্ভুক্ত থাকে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement