Advertisement

Gold-Silver Rate Today 12 August 2024: সোনা-রুপোর দাম সপ্তাহের প্রথমেই কমল, আজ কলকাতায় রেট কত?

Gold-Silver Rate Today 12 August 2024: সোনা কেনার আগে সোনার দাম দেখে নেওয়া উচিত। ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট অনুসারে, সোমবার সোনার দাম ৬৯,৬৬৩ টাকা প্রতি ১০ গ্রাম এবং রুপোর দর উঠেছে ৮০,২৬৩ টাকা/কেজি। আপনার শহরে সোনা ও রুপোর সর্বশেষ হার জানুন।

সপ্তাহের প্রথম দিন ফের কমল সোনা-রুপো দুটোই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Aug 2024,
  • अपडेटेड 12:46 PM IST

Gold Price Today: শেয়ারবাজারে পতনের মধ্যে  কমোডিটি বাজারে মন্দা দেখা দিয়েছে। ভারতীয় ফিউচার মার্কেটে সোনার দাম ফ্ল্যাট রয়েছে, যেখানে রুপোর দাম কমেছে। MCX-এ পতনের সঙ্গে সোনার দর শুরু হলেও  কিন্তু তারপরে গ্রিন জোনে  এসে যায় এবং প্রতি ১০ গ্রাম ৬৯,৯০০ টাকায় ট্রেড করতে থাকে। শেষ ট্রেডিং সেশনে এটি ৬৯,৮৯৫ টাকায় বন্ধ হয়েছিল। এই সময়ের মধ্যে পুরো  প্রায় ৭৭ টাকা কমেছে এবং প্রতি কেজি ৮০,৪৬৬  টাকায় লেনদেন হয়েছে। শুক্রবার বাজার ৮০,৫৪৩ এ বন্ধ হয়েছিল।

সোমবারের দর
আজ সোনা ও রুপোর দামে সামান্য ওঠানামা দেখা যাচ্ছে। ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট অনুসারে, সোমবার সোনার দাম ৬৯,৬৬৩ টাকা প্রতি ১০ গ্রাম এবং রুপোর দর উঠেছে ৮০,২৬৩ টাকা/কেজি। আপনার শহরে সোনা ও রুপোর সর্বশেষ হার জানুন। আজ ভারতে ২২  ক্যারেট ১০  গ্রাম সোনার দাম৬৪,৫৯০ টাকা। গত দিনে দাম ছিল ৬৪,৬০০ টাকা। একই সময়ে,২৪  ক্যারেট সোনার দাম আজ প্রতি ১০ গ্রাম ৭০,৪৫০ টাকা। গতকাল ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭০,৪৬০ টাকা। তবে বাজার বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে সোনার দাম বাড়বে।

আজ প্রতি গ্রাম সোনার দাম
২২ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ₹ ৬,৪৫৯
২৪ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ₹ ৭,০৪৫

কলকাতায় সোনার দাম
হলমার্ক সোনার গয়না
৯১৬/ ২২ ক্যাঃ ১০ গ্রাম
১ গ্রাম
₹৬৬৭৫
১০ গ্রাম
₹৬৬৭৫০

খুচরো পাকা সোনা
৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম
১ গ্রাম
₹৭০২০
১০ গ্রাম
₹৭০২০০

পাকা সোনার বাট
৯৯৫০/ ২৪ ক্যাঃ ১০ গ্রাম
১ গ্রাম
₹৬৯৮৫
১০ গ্রাম
₹৬৯৮৫০


বুলিয়ন মার্কেটে সোনা ও রুপোর দর
বৈশ্বিক বাজার এবং অভ্যন্তরীণ চাহিদার ঊর্ধ্বগতি থেকে সংকেত গ্রহণ করে, শুক্রবার স্থানীয় বুলিয়ন বাজারে সোনার দাম প্রতি ১০ গ্রাম ১,১০০ টাকা বেড়ে৭২,৪৫০ টাকা হয়েছিল। আগের ট্রেডিং সেশনে, সোনা প্রতি ১০ গ্রাম ৭১,৩৫০ টাকায় বন্ধ হয়েছিল। অল ইন্ডিয়া বুলিয়ন অ্যাসোসিয়েশনের মতে, রুপোর দামও প্রতি কেজি ১,৪০০ টাকা বেড়ে ৮২,৫০০ টাকা হয়েছে। গত সেশনে, রুপো প্রতি কেজি ৮১,১০০ টাকায় বন্ধ হয়েছিল।

Advertisement

জাতীয় রাজধানীতে গত ট্রেডিং সেশনে, ৯৯.৫ শতাংশ বিশুদ্ধতার সোনা প্রতি ১০ গ্রাম ১,১০০ টাকা বেড়ে ৭১,১০০ টাকা হয়েছিল, যা আগে প্রতি ১০ গ্রাম ৭১,১০০ টাকায় বন্ধ হয়েছিল।  স্থানীয় জুয়েলার্সের নতুন চাহিদা এবং আন্তর্জাতিক বাজারে জোরদার প্রবণতাকে সোনার  দাম বৃদ্ধির জন্য দায়ী করেছেন ব্যবসায়ীরা। বিশেষজ্ঞরা বলেছেন, শক্তিশালী ডলার এবং বন্ডের  বৃদ্ধির পরও সোনার দাম বেড়েছে।

আজকের রুপোর দাম
সোমবার, রূপার দাম ৮০,২৬৩  টাকা/কেজি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement