Advertisement

Gold Price Hike: সমস্ত রেকর্ড ভাঙল সোনার দাম, এই প্রথম ৭১ হাজার পার, কলকাতায় কত?

ইতিহাসে প্রথমবার সোনার দাম ৭১ হাজার টাকা ছাড়াল। প্রতিদিন চরচর করে বাড়ছে হলুদ ধাতুর দাম। পাকা সোনা ৭১ হাজার ছাড়াতে নতুন করে উদ্বেগ বেড়েছে ক্রেতা ও বিক্রেতাদের। সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৭১,৭৫০ টাকা। আজ গয়না কিনতে গেলে কত টাকায় কিনতে হবে?

gold price
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Apr 2024,
  • अपडेटेड 12:00 PM IST

Gold Price Today 8th April, 2024: ইতিহাসে প্রথমবার সোনার দাম ৭১ হাজার টাকা ছাড়াল। প্রতিদিন চরচর করে বাড়ছে হলুদ ধাতুর দাম। পাকা সোনা ৭১ হাজার ছাড়াতে নতুন করে উদ্বেগ বেড়েছে ক্রেতা ও বিক্রেতাদের। সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৭১,৭৫০ টাকা। আজ গয়না কিনতে গেলে কত টাকায় কিনতে হবে?

আজ, সোমবার কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট গয়না সোনার দাম ৬৮,২০০ টাকা। ১০ গ্রাম পাকা সোনার বাট ৭১,৪০০ টাকায় দাঁড়িয়েছে। রবিবারই সোনার দাম ৭১ হাজার ছাড়িয়েছিল। রবিবারও একই দাম ছিল। সামনে নববর্ষ, তারপরই বিয়ের মরশুম শুরু। এবারের নববর্ষে সোনার বাজার মার খেতে পারে। স্বাভাবিকভাবেই ছোট স্বর্ণ ব্যবসায়ীরা চিন্তায়। 

সোনার দাম কমবে কবে?
আপাতত সোনার মূল্যবৃদ্ধি জারি থাকবে। চলচি বছরের মাঝামাঝিতে বছর শেষে দাম কমতে পারে। পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও।

সোনা কেনার আগে অবশ্যই এর গুণমানের দিকে খেয়াল রাখতে হবে। গ্রাহকদের হলমার্ক চিহ্ন দেখেই ক্রয় করা উচিত। হলমার্ক হল সোনার সরকারি গ্যারান্টি, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) হলমার্ক নির্ধারণ করে। হলমার্কিং স্কিমটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস অ্যাক্ট, নিয়ম ও প্রবিধানের অধীনে কাজ করে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement