Advertisement

Best FD Interest Rate: স্বপ্ন নয় বাস্তব, FD-তে মিলছে ৯.৫% সুদ, কোন ব্যাঙ্ক দিচ্ছে এই দারুণ অফার?

Best FD Interest Rate: একসময় সস্তায় ঋণ পাওয়ার আশা ভেস্তে যায়। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আবার সুদের হারে কোনও পরিবর্তন করেনি। লোকেরা আশা করেছিল যে রেপো রেট কমানো পর্যন্ত আরবিআই সস্তা ঋণের ক্ষেত্রে স্বস্তি দেবে, কিন্তু তা হয়নি।

২০২৪ -এর সেরা ফিক্সড ডিপোজিট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Oct 2024,
  • अपडेटेड 3:09 PM IST

Best FD Interest Rate: একবার ফের সস্তায় ঋণের আশা ভেস্তে গিয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আবার সুদের হারে কোনও পরিবর্তন করেনি। লোকেরা আশা করেছিল যে রেপো রেট কমানো পর্যন্ত আরবিআই সস্তা ঋণের ক্ষেত্রে স্বস্তি দেবে, কিন্তু তা হয়নি। যদিও ঋণ সস্তা হয়ে ওঠেনি, তবে আজ আমরা সেইসমস্ত ব্যাঙ্কগুলির সম্পর্কে জানব যেখানে আপনি আপনার জমা করা অর্থ থেকে  সর্বোচ্চ সুদ পান। সাধারণত, FD-তে ৬ থেকে ৭ শতাংশ সুদ পাওয়া যায়, তবে এই ব্যাঙ্কগুলি আপনাকে জমা করা অর্থের  উপর ৯.৫ শতাংশ সুদের হার দেয়। আপনি এই ব্যাঙ্কগুলিতে জমা করা পরিমাণ থেকে  বড় অর্থ উপার্জন করতে পারেন। FD, যা সর্বদা সবচেয়ে নিরাপদ বিনিয়োগ হিসাবে বিবেচিত হয়,তাতে ৯.৫ শতাংশ হারে সুদ পাচ্ছে। 

ইউনিট স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক
বড় ব্যাঙ্কের পরিবর্তে, ছোট ব্যাঙ্কগুলি FD-তে বেশি রিটার্ন দিচ্ছে। ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক তাদের মধ্যে একটি, যা আপনাকে ১০০১ দিনে জমার  উপর ৯.৫ শতাংশ সুদ দেয়। সাধারণ নাগরিকরা এই মেয়াদের জমার  উপর ৯ শতাংশ সুদ পান, তবে প্রবীণ নাগরিকরা ৯.৫ শতাংশ সুদ পান। 

নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক  
নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক আপনাকে ১১১১ দিনের ডিপোজিটের উপর সর্বোচ্চ ৯.৫ শতাংশ সুদ দেয়। সাধারণ নাগরিকরা এই আমানতের ওপর সর্বোচ্চ ৯ শতাংশ সুদ পান, সেখানে প্রবীণ নাগরিকরা সর্বোচ্চ ৯.৫ শতাংশ সুদ পান। এই ব্যাঙ্কে এক বছরে জমা রাখা আমানতে ৭ শতাংশ পর্যন্ত সুদ পাওয়া যায়। 

সূর্যোদয় ফাইন্যান্স ব্যাঙ্ক
সূর্যোদয় ফাইন্যান্স ব্যাঙ্ক দুই বছরের মেয়াদে ৯.১৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। সাধারণ নাগরিকরা এই মেয়াদের FD-তে ৮.৬৫ শতাংশ সুদ পেলেও প্রবীণ নাগরিকরা ৯.১৫ শতাংশ সুদ পাচ্ছেন। 

Advertisement

শিবালিক স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক  
যদিও এই ব্যাঙ্কটি ১৮ মাস থেকে ২৪ মাসের মেয়াদে  সাধারণ নাগরিকদের ৮.৫৫ শতাংশ সুদ দিচ্ছে, এটি প্রবীণ নাগরিকদের ৯.০৫ শতাংশ সুদ দেয়। প্রসঙ্গত,  প্রতিটি ব্যাঙ্কে প্রবীণ নাগরিকরা সাধারণ মানুষের চেয়ে বেশি সুদ পান।  

উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক  
উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক   FD-তে চমৎকার রিটার্ন দেয়। এই ব্যাঙ্ক শুধুমাত্র সাধারণ নাগরিকদের ২ থেকে ৩ বছরের আমানতের উপর ৮.৫ শতাংশ সুদ দেয়, যেখানে প্রবীণ নাগরিকদের ৯.১০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement