Advertisement

SBI Home Loan: ৩১ মার্চ পর্যন্ত সস্তায় হোম লোনের সুযোগ দিচ্ছে SBI; সুদ কত?

SBI Home Loan: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) হোম লোনের সুদের হার কমিয়েছে। এই সুযোগ ৩১ মার্চ, ২০২৩ পর্যন্ত পাওয়া যাবে। ক্রেডিট স্কোর অনুযায়ী সুদের হার কত হবে জেনে নিন...

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) হোম লোনের সুদের হার কমিয়েছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 31 Jan 2023,
  • अपडेटेड 2:16 PM IST
  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) হোম লোনের সুদের হার কমিয়েছে।
  • এই সুযোগ ৩১ মার্চ, ২০২৩ পর্যন্ত পাওয়া যাবে।

SBI Home Loan: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI), পাবলিক সেক্টরের বৃহত্তম ঋণদাতা, "ক্যাম্পেইন রেট" নামে সুদে বিশেষ ছাড় দিচ্ছে। এর অংশ হিসাবে হোম লোনের সুদের হার ৩০ থেকে ৪০ বেসিস পয়েন্ট হ্রাস করা হয়েছে৷ এই সুযোগ ৩১ মার্চ, ২০২৩ পর্যন্ত পাওয়া যাবে। নতুন চুক্তির অধীনে, SBI ক্লায়েন্টদের স্ট্যান্ডার্ড হোম লোনে ৮.৬০ শতাংশের মতো কম সুদে ঋণ দিচ্ছে।

এটা উল্লেখ করা উচিত যে, SBI-এর হোম লোনের হার ক্রেডিট স্কোরের উপর নির্ভর করে কম-বেশি হতে পারে। SBI ৩০ থেকে ৪০ বেসিস পয়েন্টের মধ্যে সবচেয়ে বড় ছাড়ে আবাসিক ঋণ দিচ্ছে। তবে, এই ছাড়গুলি শুধুমাত্র ৭০০ বা তার বেশি ক্রেডিট স্কোর থাকা গ্রাহকদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

আরও পড়ুন: বাজেটের আগে সোনা-রুপোর দামে তীব্র পতন; রইল দুই ধাতুর সর্বশেষ দাম

ক্যাম্পেইন রেট অফারের অধীনে, SBI-এর হোম লোনের হার হল ৮.৬০%, যা CIBIL স্কোর কমপক্ষে ৮০০-এর ৮.৯০% স্ট্যান্ডার্ড রেট থেকে ৩০ বেসিস পয়েন্ট কম। ৭৫০ এবং ৭৯৯ এবং ৭০০ এবং ৭৪৯-এর মধ্যে থাকা ক্রেডিট স্কোরে, SBI ঋণের সুদের হারে ৪০ বেসিস পয়েন্ট ছাড় দিচ্ছে। SBI ঋণের সুদের হার যথাক্রমে ৯% এবং ৯.১০% থেকে ৮.৬০% এবং ৮.৭০%-এ নামিয়ে এনেছে।

ক্রেডিট স্কোর অনুযায়ী সুদের হার:
•    ৬৫০ এবং ৬৯৯ এর মধ্যে ক্রেডিট স্কোরে হোম লোনের হার ৯.২০% এ স্থির থাকে। আর ৫৫০ এবং ৬৪৯ এর মধ্যে স্কোরের ক্ষেত্রে সুদের হার ৯.২০% এ স্থিতিশীল থাকে।
•    SBI তার বিবৃতিতে জানিয়েছে যে LTV>৮০% এবং = ৯০% এর জন্য ৩০ লক্ষ পর্যন্ত ঋণের জন্য ১০ বেসিস পয়েন্টের প্রিমিয়াম বজায় রাখা হবে।
•    এছাড়া, এই হারগুলির মধ্যে মহিলা ঋণগ্রহীতাদের জন্য একটি ৫ বেসিস পয়েন্টের বাড়তি ছাড় এবং প্রিভিলেজ এবং SBI-তে স্যালারি অ্যাকাউন্ট যাদের রয়েছে, তাদের জন্য ৫ বেসিস পয়েন্টের বাড়তি ছাড়ের সুযোগ রয়েছে৷
•    প্রতিরক্ষা কর্মীদের জন্য শৌর্য এবং শৌর্য ফ্লেক্সি প্রোডাক্টকে উপরে প্রস্তাবিত হারের উপরে ১০ বেসিস পয়েন্ট আরও কমানোর প্রস্তাব দেওয়া হচ্ছে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement