Advertisement

Diwali Train Ticket Booking: কালীপুজোর সময় বেড়াতে যাবেন? দীপাবলির বুকিং নিয়ে বড় আপডেট দিল IRCTC

Train Ticket Booking: ১২ নভেম্বর ২০২৩ রবিবার দেশে দীপাবলি-কালীপুজোর উৎসব উদযাপিত হবে। অন্যদিকে, রেলওয়েতে ট্রেনের টিকিট বুকিং সাধারণত ১২০ দিন আগে শুরু হয়। এমন পরিস্থিতিতে ১২ জুলাই থেকে শুরু হয়েছে দীপাবলির রেলের টিকিট বুকিং। দীপাবলিতে বাড়ি ও ঘুরতে যাওয়ার জন্য মানুষ এখন ট্রেনের টিকিট বুক করছেন।

দীপাবলি উপলক্ষে ট্রেনের টিকিট বুকিংয়ে বড় আপডেট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Jul 2023,
  • अपडेटेड 11:32 AM IST


Indian Railway: দীপবলি উৎসব  ভারতে অত্যন্ত উৎসাহের সঙ্গে  উদযাপিত হয় এবং এটি ভারতের গুরুত্বপূর্ণ উৎসববগুলির মধ্যে অন্যতম। অন্যদিকে, দীপাবলির উৎসবে যারা বাড়ি থেকে দূরে থাকেন তারা বাড়ি ফেরার চেষ্টা করেন, এর জন্য লোকেরা বিভিন্ন উপায়ে বাড়িতে পৌঁছানোর চেষ্টা করেন । অনেকে আবার এই ছুটিতে ঘুরতে যাওয়ারও পরিকল্পনা করেন। এই সময়ে ট্রেনের টিকিটের চাহিদাও প্রচুর বেড়ে যায় । ভারতে উৎসবের সময় ট্রেনে যাত্রীদের প্রচুর ভিড় হয়। এই পরিস্থিতিতে, লোকেরা যদি সময়ের আগে ট্রেনের টিকিট বুক করে তবে শেষ মুহূর্তের ঝামেলা এড়ানো যায়। এখন IRCTC-এর মাধ্যমে মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ট্রেন টিকিট
রেলপথে ভ্রমণ করা খুবই সাশ্রয়ী এবং দীর্ঘ দূরত্বের ভ্রমণও রেলপথের মাধ্যমে স্বাচ্ছন্দ্যে করা যেতে পারে, তবে উৎসবের সময় রেলপথে ভ্রমণ করার সময় ভিড়ের মধ্যে পড়তে হয়। এমতাবস্থায় টিকিট বুকিং না হলে অসুবিধা আরও বাড়তে পারে। এমন পরিস্থিতিতে দীপাবলি উৎসবের জন্য মানুষের আগে থেকেই রেলের টিকিট বুক করা উচিত, যাতে শেষ মুহূর্তে কোনও সমস্যা না হয়।

ট্রেনের টিকিট বুকিং
ভারতে, উৎসবের সময় রেলস্টেশনে প্রচুর ভিড় থাকে। এমন পরিস্থিতিতে, উৎসবে ভিড়ের কথা মাথায় রেখে ভারতীয় রেল দীপাবলিতে ট্রেন যাত্রীদের জন্য ট্রেনের টিকিট বুকিং চালু করেছে। যাত্রীরা চাইলে IRCTC পোর্টাল বা রেল কাউন্টার থেকে তাদের ট্রেনের টিকিট বুক করা শুরু করতে পারেন।

দীপাবলি ২০২৩-র দিন
দেশে দীপাবলির উৎসব ১২ নভেম্বর ২০২৩ রবিবার পালিত হবে৷ অন্যদিকে, রেলওয়েতে ট্রেনের টিকিট বুকিং সাধারণত ১২০ দিন আগে শুরু হয়। এমন পরিস্থিতিতে ১২ জুলাই থেকে শুরু হয়েছে দীপাবলির রেলের টিকিট বুকিং। দীপাবলিতে বাড়ি যাওয়ার জন্য মানুষ এখন ট্রেনের টিকিট বুক করতে পারবেন। অন্যদিকে, দীপাবলির তারিখ যত ঘনিয়ে আসছে, ট্রেনের টিকিটের চাহিদাও বাড়তে থাকবে। এইবার দীপাবলি  উৎসব রবিবার। এমন পরিস্থিতিতে এই সময়ে যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা যাবে বলে মনে  করা হচ্ছে। এমন পরিস্থিতিতে শেষ মুহূর্তের ভিড় এড়াতে যাত্রীদের আগে থেকেই ট্রেনের টিকিট বুক করা দরকার। অন্যদিকে প্রয়োজন হলে চাহিদার ভিত্তিতে রেলওয়ে বিশেষ ট্রেনও চালাবে।
 

Advertisement

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement