Advertisement

Indian Railways Online Ticket Booking: রেলে অনলাইন টিকিট বুকিং প্রায় ৪ ঘণ্টা বন্ধ থাকবে, কখন থেকে?

Indian Railways: আপনি যদি কোথাও যাওয়ার জন্য টিকিট বুক করতে যাচ্ছেন, তাহলে আপনি আজ ৩ ঘণ্টা ৪৫ মিনিটের জন্য এই পিরষেবা পাবেন না। আপনি কখন অনলাইনে টিকিট বুক করতে পারবেন না, সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

বন্ধ থাকবে অনলাইনে টিকিট বুকিং
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 11:14 AM IST

Online Ticket Booking: আপনি যদি  কোথাও ভ্রমণের জন্য ট্রেনের টিকিট আজ বুক করার কথা ভাবছেন, তাহলে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন, কারণ কলকাতার প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (পিআরএস) ডেটা সেন্টারে ডাউনটাইম গতিবিধির  পরে ইন্টারনেট বুকিং পরিষেবা প্রভাবিত হতে পারে। এতে অনেক রাজ্য ক্ষতিগ্রস্ত হবে। তবে কিছু রাজ্যে এর প্রভাব পড়বে না। পিআরএস বন্ধ থাকায় অনেক কাজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। 

বুকিং কতদিন বন্ধ থাকবে 
পিআরএস তিন ঘণ্টা ৪৫ মিনিটের জন্য বন্ধ থাকবে। যাত্রীরা ৮ জুলাই ২০২৩  শনিবার রাত ২৩.৪৫ মিনিট থেকে ৯  জুলাই  ২০২৩ রবিবার ভোর ৩টে ৩০ মিনিট পর্যন্ত অনলাইন মোডের মাধ্যমে তাদের টিকিট বুক করতে পারবেন না। 

কোন রাজ্যে PRS বন্ধ থাকবে 
অনলাইন বুকিং বন্ধের প্রভাব অনেক রাজ্যেই পড়বে। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, আসাম, সিকিম, মণিপুর, নাগাল্যান্ড, ত্রিপুরা এবং অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্রের কিছু অংশ। উত্তরপ্রদেশ, দিল্লি ও অন্যান্য রাজ্যে এর প্রভাব দেখা যাবে না। রেলওয়ে এলাকা সম্পর্কে বলতে গেলে , ইস্টার্ন রেলওয়ে (ইআর), সাউথ ইস্টার্ন রেলওয়ে (এসইআর), ইস্ট কোস্ট রেলওয়ে (ইসিওআর), সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (এসইসিআর), নর্থইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে (এনএফআর) এবং ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (ইসিআর) জোনে এর প্রভাব পড়বে।

পিআরএস সিস্টেম বন্ধ থাকায় পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে 
প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (পিআরএস) বন্ধ থাকায় অনেক পরিষেবা প্রভাবিত হবে। ইন্টারনেট বুকিং, কারেন্ট  বুকিং, অনুসন্ধান, চার্টিং এবং অন্যান্য পরিষেবাগুলি প্রভাবিত হবে৷ তবে যাত্রীরা মোবাইল অ্যাপ্লিকেশন থেকে লোকাল ট্রেনের টিকিট  কিনতে পারবেন। একই সময়ে, আপনি রেলওয়ে স্টেশন কাউন্টার থেকে টিকিট কিনতে পারবেন। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement