Advertisement

Investment Tips for Homemakers: মাসে মাত্র ৫০০ টাকা জমিয়ে পান ৫ লক্ষ, গৃহিণীরাও দ্রুত লাখপতি হতে পারেন এই স্কিমে

Investment Tips for Homemakers: গৃহিণীরা প্রায়ই তাদের সঞ্চয় বাড়িতে রাখে এবং যখন টাকা জমা হয়, তখন তা কোথাও ব্যয় করা হয়। কিন্তু তিনি যদি প্রতি মাসে মাত্র ৫০০ টাকা বিনিয়োগ করেন, তাহলে তিনি নিজের জন্য ৫,০০,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন৷

গৃহিণীদের জন্য ভাল আয়ের বড় সুযোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Oct 2024,
  • अपडेटेड 11:35 AM IST

Investment Tips for Homemakers: গৃহিণীরা প্রতি মাসে বেতন পান না, তাই তাদের কাছে যা কিছু টাকা থাকে, তারা প্রায়শই তাদের মানিব্যাগে রাখেন এবং সেই অর্থ কোথাও ব্যয় হয়ে যায়। কিন্তু মানিব্যাগে জমা  করার পরিবর্তে, তারা যদি অল্প পরিমাণও বিনিয়োগ করেন, তাহলে তারা ঘরে বসে লাখ লাখ টাকা রোজগার করতে পারেন। আজকের সময়ে, এমন অনেকগুলি স্কিম রয়েছে যা দীর্ঘমেয়াদে ভাল রিটার্ন দেয় এবং সেগুলিতে বিনিয়োগ করার জন্য আপনাকে কোথাও যাওয়ার দরকার নেই, সমস্ত কাজ ঘরে বসে অনলাইনে করা যেতে পারে। অনলাইন সুবিধাটি পেতে, আপনার অবশ্যই একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে কারণ প্রতি মাসে এই অ্যাকাউন্ট থেকে স্বয়ংক্রিয়ভাবে টাকা কেটে নেওয়া হবে। আপনি যদি প্রতি মাসে মাত্র ৫০০ টাকা সঞ্চয় করেন এবং বিনিয়োগ করেন তবে আপনি কয়েক বছরে ৫,০০,০০০ টাকা পর্যন্ত জমা  করতে পারেন।

কোথায় বিনিয়োগ করবেন?
৫০০ টাকা এত অল্প পরিমাণ যা যে কেউ সহজেই সঞ্চয় করতে পারেন। মহিলারা যদি SIP-এ প্রতি মাসে মাত্র ৫০০ টাকা বিনিয়োগ করেন, তাহলে কয়েক বছরের মধ্যেই তারা লক্ষাধিক টাকার মালিক হয়ে যাবেন৷ SIP এর মাধ্যমে মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করা হয়। এতে, দীর্ঘমেয়াদে গড় রিটার্ন ১২  শতাংশ হিসাবে বিবেচিত হয়, যা অন্য যে কোনও স্কিমের চেয়ে অনেক ভাল। 

কত বছরে ৫ লাখ  হবে? 
মহিলারা যদি ২০ বছরের জন্য ৫০০ টাকা বিনিয়োগ করেন, তাহলে তারা মোট ১,২০,০০০ টাকা বিনিয়োগ করবেন, তবে ১২ শতাংশ রিটার্ন অনুসারে, এর উপর সুদ হবে ৩,৭৯,৫৭৪ টাকা। এমন পরিস্থিতিতে, মোট বিনিয়োগের পরিমাণ এবং সুদের পরিমাণ হবে ৪,৯৯,৫৭৪ টাকা অর্থাৎ আপনি প্রায় ৫ লক্ষ টাকা পাবেন। অন্যদিকে, আপনি যদি প্রতি মাসে ৫০০ টাকার পরিবর্তে ১,০০০ টাকা বিনিয়োগ করতে সক্ষম হন, তাহলে ১২ শতাংশ রিটার্নে, আপনি ১৫ বছরে ৫,০৪,৫৭৬  টাকা যোগ করবেন এবং ১,০০০ টাকার নামমাত্র বিনিয়োগের সঙ্গে  আপনি ২০ বছরে ৯,৯৯,১৪৮ টাকা যোগ করবেন। এই অল্প পরিমাণ বিনিয়োগের সাহায্যে  আপনি নিজেকে এভাবে লাখপতি করতে পারেন। 

Advertisement

(Disclaimer: মিউচুয়াল ফান্ডে বিনিয়োগগুলি বাজারের ঝুঁকির সাপেক্ষে৷ বিনিয়োগ করার আগে আপনার নিজে  গবেষণা করুন বা আপনার উপদেষ্টার সঙ্গে পরামর্শ করুন৷) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement