Advertisement

LIC Policy Revival: LIC পলিসি কি ল্যাপ্স হয়ে গেছে? ফের চালু করলে পাবেন ৪০০০ টাকার ছাড়, কীভাবে?

LIC Policy Revival: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) ল্যাপসড পলিসি ফের চালু করার জন্য সুবিধা চালু করেছে। LIC এই ক্যাম্পেনের মাধ্যমে আপনাকে জরিমানা মুকুব করার সুযোগ-সুবিধাও দিচ্ছে।

LIC পলিসি কি ল্যাপ্স হয়ে গেছে? ফের চালু করলে পাবেন ৪০০০ টাকার ছাড়!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Oct 2023,
  • अपडेटेड 5:52 PM IST
  • লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) ল্যাপসড পলিসি ফের চালু করার জন্য সুবিধা চালু করেছে।
  • LIC এই ক্যাম্পেনের মাধ্যমে আপনাকে জরিমানা মুকুব করার সুযোগ-সুবিধাও দিচ্ছে।

LIC Policy Revival: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া সারা দেশে কোটি কোটি পলিসিধারী রয়েছে। অনেক সময় মানুষ পলিসি কিনলেও কিছু কারণে সময়মতো প্রিমিয়াম পরিশোধ করতে পারে না। এমন পরিস্থিতিতে পলিসি ল্যাপস (LIC Policy Lapse)। এই ধরনের পলিসি পুনরায় চালু করার জন্য, এলআইসি একটি বিশেষ প্রচারাভিযান (এলআইসি পলিসি রিভাইভাল ক্যাম্পেইন) চালু করেছে। এটি শুরু হয়েছে ১লা সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবরের মধ্যে। আমাদের জানা যাক কিভাবে বিলুপ্ত পলিসি পুনরায় চালু করা যেতে পারে।

ভুল পলিসি কি?
লক্ষণীয় বিষয় হল পলিসি কেনার পর বার্ষিক, অর্ধ বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক ভিত্তিতে প্রিমিয়াম দিতে হবে। আপনি যদি নির্ধারিত সময়ের মধ্যে প্রিমিয়াম জমা না করেন, তাহলে এমন পরিস্থিতিতে পলিসি বাতিল হয়ে যায়। এর পরে পলিসিটি পুনরায় চালু করার জন্য আপনাকে জরিমানা দিতে হবে। শুধুমাত্র এর পরে আপনি এটি আবার চালু করতে পারেন।

সোশ্যাল মিডিয়ায় এলআইসি জানিয়েছে
লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া, তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি টুইট শেয়ার করে লিখেছে যে এলআইসি একটি বিশেষ পুনরুজ্জীবন প্রচার শুরু করেছে। এর মাধ্যমে, গ্রাহকরা ১ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর, ২০২৩ এর মধ্যে শেষ হয়ে যাওয়া পলিসি পুনরায় সক্রিয় করার জন্য বিশাল ছাড়ের সুবিধা পাচ্ছেন। ১ লক্ষ টাকার প্রিমিয়ামে, লেট ফিতে ৩০ শতাংশ ছাড় রয়েছে অর্থাৎ সর্বাধিক ৩০০০ টাকা৷ যেখানে ১ লক্ষ থেকে ৩ লক্ষের মধ্যে, ৩০% ছাড় পাওয়া যায় অর্থাৎ সর্বাধিক ৩,৫০০ টাকা এবং ৩ লক্ষের বেশি, ৩০% ছাড় পাওয়া যায় অর্থাৎ ৪০০০ টাকা পর্যন্ত।

আবার পলিসি কিভাবে শুরু করবেন
LIC এর মতে, আপনি যদি আপনার বিলোপ হয়ে যাওয়া পলিসি পুনরায় চালু করতে চান, আপনি licindia.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এটি শুরু করতে পারেন। এছাড়াও, আপনি এলআইসির নিকটতম শাখা বা এজেন্টে গিয়ে আপনার এলআইসি পলিসি পুনরায় চালু করতে পারেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement