Advertisement

ফ্রি-তে ৩টি গ্যাস সিলিন্ডার পেতে করুন এই কাজ, আজই শেষ দিন

জুলাই মাসের এই শেষ দিনটি নানা দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। আজই আয়কর রিটার্ন (ITR) দাখিলের শেষ তারিখ। এছাড়াও, আপনি যদি বিনামূল্যে তিনটি ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার (ফ্রি এলপিজি) পেতে চান, তবে আজই রেশন কার্ডের সঙ্গে লিঙ্ক করিয়ে নিন। কারণ আজই শেষ তারিখ। আর যদি এই দুটি কাজ আজই না করেন, তাহলে বিনামূল্যে ২টি গ্যাস সিলিন্ডার পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবেন। পাশাপাশি আয়কর রিটার্ন দাখিল করার জন্য জরিমানাও দিতে হবে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 31 Jul 2022,
  • अपडेटेड 6:33 PM IST
  • জুলাইয়ের আজ শেষ দিন
  • বিভিন্ন দিক থেকে দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ
  • সেরে নিন এই কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ

আজ শেষ জুলাই মাস। আর জুলাই মাসের এই শেষ দিনটি নানা দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। আজই আয়কর রিটার্ন (ITR) দাখিলের শেষ তারিখ। এছাড়াও, আপনি যদি বিনামূল্যে তিনটি ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার (ফ্রি এলপিজি) পেতে চান, তবে আজই রেশন কার্ডের সঙ্গে লিঙ্ক করিয়ে নিন। কারণ আজই শেষ তারিখ। আর যদি এই দুটি কাজ আজই না করেন, তাহলে বিনামূল্যে ২টি গ্যাস সিলিন্ডার পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবেন। পাশাপাশি আয়কর রিটার্ন দাখিল করার জন্য জরিমানাও দিতে হবে।

বিনামূল্যে এলপিজি সিলিন্ডার
সরকারের থেকে বিনামূল্যে LPG সিলিন্ডার পেতে গেলে অবশ্যই অন্ত্যোদয় কার্ড থাকতে হবে। আর তাহলে আপনি সহজেই বিনামূল্যে এলপিজি সিলিন্ডারের সুবিধা পেতে পারেন। উত্তরাখণ্ড সরকার রেশন কার্ডধারীদের প্রতি বছর বিনামূল্যে তিনটি এলপিজি সিলিন্ডার দিচ্ছে। বিনামূল্যে এলপিজি সিলিন্ডার পেতে কিছু নিয়ম ঠিক করা হয়েছে। এই স্কিমটি শুধুমাত্র উত্তরাখণ্ডের বাসিন্দাদের জন্য।

আপনি যদি উত্তরাখণ্ডের বাসিন্দা হন এবং আপনার কাছে যদি অন্ত্যোদয় কার্ড থাকে, তাহলে বিনামূল্যে এলপিজি সিলিন্ডার পাওয়ার জন্য কার্ডটিকে অবশ্যই গ্যাস কানেকশন কার্ডের সঙ্গে লিঙ্ক করাতে হবে। এটি লিঙ্ক করার শেষ তারিখ আজ ৩১শে জুলাই। সেক্ষেত্রে এখনও না করে থাকলে হাতে  মাত্র সময় রয়েছে আর কয়েক ঘণ্টা। বিনামূল্যে এলপিজি গ্যাস প্রকল্পের জন্য রাজ্য সরকার মোট ৫৫ কোটি টাকা ব্যয় করবে।

আজই বুক করুন গ্যাস সিলিন্ডার
এলপিজির দাম প্রতি মাসের ১ তারিখে নির্ধারণ করা হয়। ১ অগাস্ট ফের এই দাম নির্ধারণ করা হবে। মনে করা হচ্ছে এই মাসেও এলপিজি সিলিন্ডারের দাম বাড়তে পারে। এই পরিস্থিতিতে, আপনি যদি সস্তায় সিলিন্ডার পেতে চান, তাহলে সেটি আজই বুক করুন। এই কাজের জন্য আপনার আর মাত্র কয়েক ঘন্টা বাকি আছে।

Advertisement

বৈদ্যুতিক গাড়িতে ভর্তুকি
বৈদ্যুতিক গাড়িতে ভর্তুকি দিচ্ছে গোয়া সরকার। এর জন্য ৩১ জুলাই পর্যন্ত বৈদ্যুতিক গাড়ি কেনার তারিখ নির্ধারণ করা হয়েছিল। সেই অনুযায়ী আজই এই স্কিম শেষ হয়ে যাচ্ছে। সরকার টু হুইলারে ৩০ হাজার টাকা, তিন চাকার ৬০ হাজার টাকা এবং চার চাকার উপর ৩ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি দিচ্ছে।

আরও পড়ুনরাশি অনুযায়ী বাছুন পার্সের রঙ, টাকার অভাব হবে না

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement