Advertisement

LPG Price: পুজোয় সুখবর, কলকাতায় LPG সিলিন্ডারের দাম কমল ৩৬ টাকা

LPG Price: IOCL-এর মতে, ১ অক্টোবর, দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২৫ টাকা ৫০ পয়সা কমানো হয়েছে। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কলকাতায় ৩৬ টাকা ৫০ পয়সা, মুম্বাইতে ৩২ টাকা ৫০ পয়সা, চেন্নাইতে ৩৫ টাকা ৫০ পয়সা কমানো হয়েছে।

সিলিন্ডার। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 01 Oct 2022,
  • अपडेटेड 8:33 AM IST
  • পুজোয় সুখবর
  • কলকাতায় LPG সিলিন্ডারের দাম কমল ৩৬ টাকা
  • জানুন বিস্তারিত তথ্য

LPG Price: পুজোর মরসুমে সুখবর। একলাফে কলকাতায় ৩৬ টাকা ৫০ পয়সা কমল বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম। ১ অক্টোবর দেশের বিভিন্ন শহরে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমানো হয়েছে। গত মাসের প্রথম দিকে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দামও কমানো হয়েছিল। IOCL-এর মতে, ১ অক্টোবর, দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২৫ টাকা ৫০ পয়সা কমানো হয়েছে। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কলকাতায় ৩৬ টাকা ৫০ পয়সা, মুম্বাইতে ৩২ টাকা ৫০ পয়সা, চেন্নাইতে ৩৫ টাকা ৫০ পয়সা কমানো হয়েছে।

এখন কত টাকা দাম হয়েছে

বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার আজ থেকে কমে কলকাতায় পাওয়া যাবে ১,৯৯৫.৫০ টাকায়। শনিবার থেকে রাজধানী দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে ১,৮৫৯ টাকায়। আগে এই দাম ছিল ১৮৮৫ টাকা। মুম্বাইতে এর দাম ১,৮৪৪ টাকা থেকে ৩৫ টাকা ৫০ পয়সা কমে এখন  ১,৮১১.৫০ টাকায় নেমে এসেছে। চেন্নাইয়ে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা ৫০ পয়সা কমেছে।

প্রতি মাসে দামে পরিবর্তন হয়

প্রতি মাসের প্রথম তারিখে এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার বেশিরভাগ হোটেল এবং রেস্তোরাঁয় ব্যবহৃত হয়। ফলে বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি এবং কমার পিছনে রেস্তোরাঁর খাবারের দামও নির্ভর করে থাকে অনেকটা। শেষ কয়েক মাসে বাণিজ্যিক এলপিজি গ্যাসের দাম দফায় দফায় কমানো হয়েছে। তবে বাড়িতে ব্যবহার করা রান্নার জন্য এলপিজি গ্যাসের দামে কোনও পরিবর্তন আসেনি। অন্যদিকে, প্রাকৃতিক গ্যাসের দাম রেকর্ড ৪০ শতাংশ বেড়েছে। বর্ধিত হার ১ অক্টোবর থেকে প্রযোজ্য হবে এবং আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত চলবে। প্রাকৃতিক গ্যাসের দাম বাড়ার কারণে সিএনজি ও পিএনজির দাম বাড়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement