Advertisement

LPG Cylinder Price Reduce: একলাফে অনেকটাই কমল LPG সিলিন্ডারের দাম, কত হল আপনার শহরে?

LPG Gas Cylinder Price: ১ জুন এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ফের কমানো হল। নয়াদিল্লি থেকে কলকাতা, ভাড়া কমেছে ৮৩ টাকারও বেশি৷ এবার থেকে কলকাতায় ১৯ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ১৮৭৫ টাকা ৫০ পয়সা।

LPG সিলিন্ডারের নতুন দাম কত?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2023,
  • अपडेटेड 7:47 AM IST

LPG Cylinder Price Reduce:  এলপিজি গ্যাসের দামে বড় ধরনের পতন হয়েছে। এলপিজি বিক্রিকারী কোম্পানিগুলো দাম কমিয়েছে। তবে বাণিজ্যিক এলপিজি গ্যাসের দামে  কমানো হয়েছে। তবে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন হয়নি। তার দাম গত মাসের মতোই রয়েছে। এর আগে, ১ মে, ২০২৩-এ, বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭২ টাকা কমানো হয়েছিল। 

নয়াদিল্লিতে বাণিজ্যিক গ্যাসের দাম ৮৩.৫টাকা কমানো হয়েছে এবং এখন নতুন দাম হয়েছে ১৭৭৩ টাকা। গত মাসে বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ১৮৫৬.৫০ টাকা প্রতি সিলিন্ডার। একই সময়ে, গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম রয়ে গেছে ১১০৩ টাকা। ১ জুন থেকে, কমার্শিয়াল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার দিল্লিতে ১৭৭৩ টাকায় বিক্রি হচ্ছে৷ আর ১ জুন কলকাতায় বিক্রি হচ্ছে ১৮৭৫.৫০ টাকায়। 

কত হল দাম?
ওয়েল মার্কেটিং সংস্থার তরফে জানানো হয়েছে, ১৯ কেজির বাণিজ্য়িক এলপিজি সিলিন্ডারের  দাম ৮৫ টাকা কমানো হল। এবার থেকে কলকাতায় ১৯ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ১৮৭৫ টাকা ৫০ পয়সা। আজ, ১ জুন থেকেই কার্যকর হচ্ছে এই নতুন গ্যাসের দাম। তবে অপরিবর্তিত রয়েছে ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম । এই নিয়ে পরপর তিন মাসে বাণিজ্যিক গ্য়াস সিলিন্ডারের দাম কমল।

মুম্বইতে, ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস বিক্রি হচ্ছে ১৭২৫ টাকায় এবং চেন্নাইতে, এলপিজির দাম ১৯৭৩ টাকা। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার দিল্লিতে ১৮৫৬.৫০ টাকা থেকে ১৭৭৩ টাকা কমে ৮৩.৫০ টাকা হয়েছে। যেখানে কলকাতায় এর দাম ১৯৬০.৫০ টাকা থেকে কমিয়ে ১৮৭৫.৫০ টাকা করা হয়েছে। মুম্বাইতে বাণিজ্যিক গ্যাস  ৮৩.৫০ টাকা কমে ১৮০৮.৫০ টাকা হয়েছে।  চেন্নাইতে এলপিজি গ্যাস ২০২১.৫০ টাকা থেকে ৮৪.৫০ টাকা কমে ১৯৩৭ টাকায় পৌঁছেছে। 

গার্হস্থ্য  এলপিজির দাম কোথায় 
গত কয়েক মাস ধরে গার্হস্থ্য এলপিজির দামে কোনো পরিবর্তন হয়নি। গত মার্চ মাসে এর পরিবর্তন হয়েছিল। এরপর থেকে এর দামে কোনো পরিবর্তন হয়নি।  গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম দিল্লিতে ১১০৩ টাকা, মুম্বইতে ১১২.৫ টাকা, কলকাতায় ১১২৯  টাকা এবং চেন্নাইতে ১১১৮.৫ টাকা। ১ মার্চ ২০২৩ সালে এই দাম ৫০ টাকা বাড়ানো হয়েছিল।

Advertisement

দেশে গার্হস্থ্য গ্যাসের দাম 
 লেহে ১৩৪০, আইজলে ১২৬০, ভোপালে ১১০৮.৫, জয়পুরে১১০৬.৫, বেঙ্গালুরুতে ১১০৫.৫টাকা  এবং শ্রীনগরে১২১৯ টাকা। পাটনায় গার্হস্থ্য গ্যাসের দাম ১২০১ টাকা, কন্যাকুমারী ১১৮৭ টাকা, আন্দামান ১১৭৯ টাকা, রাঁচি ১১৬০.৫ টাকা, দেরাদুন ১১২২ টাকা, চেন্নাই ১১১৮.৫ টাকা, আগ্রা ১১১৫.৫ টাকা, চণ্ডীগড় ১১১২.৫ টাকা, আহমেদাবাদ ১১১০ টাকা, শিমলা ১১৪৭.৫  টাকা, লখনউতে ১১৪০.৫ টাকা।

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement