Advertisement

LPG Cylinder Price: মাসের শুরুতেই ১০০ টাকা কমল গ্যাসের দাম, কলকাতায় এখন কত

LPG Cylinder Price: গ্যাস কোম্পানিগুলো প্রতি মাসের ১ তারিখে সিলিন্ডারের দাম নির্ধারণ করে। এর আগে অগাস্ট মাসেও সিলিন্ডারের দাম কমানো হয়েছিল। তখন বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৬ টাকা কমানো হয়েছিল। এখন ফের পুজোর মুখে একলাফে ১০০ টাকা কমানো হল।

দাম কমল গ্যাসের। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 01 Sep 2022,
  • अपडेटेड 8:12 AM IST
  • মাসের শুরুতেই ১০০ টাকা কমল গ্যাসের দাম
  • কলকাতায় এখন কত
  • জানুন বিস্তারিত তথ্য

LPG Cylinder Price: সেপ্টেম্বরের শুরুতেই বড়সড় স্বস্তি। পুজোর আগের মাসের প্রথম দিনই একলাফে অনেকটা দাম কমল বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম (LPG Cylinder Price)। ১লা সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৯১ টাকা ৫০ পয়সা, কলকাতায় ১০০ টাকা, মুম্বাইতে ৯২ টাকা ৫০ পয়সা, চেন্নাইতে ৯৬ টাকা কমানো হয়েছে। তবে বাড়ির কাজে ব্যবহার করা এলপিজি সিলিন্ডারের দামে (LPG Cylinder Price) কিন্তু কোনও পরিবর্তন আসেনি। ১৪.২ কেজির বাড়ির রান্নার এলপিজি সিলিন্ডার পুরানো দামেই রয়েছে।

কোথায় কত দাম কমল

দামের এই পরিবর্তনের ফলে বৃহস্পতিবার থেকে দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৯৭৬ টাকা ৫০ পয়সার বদলে এখন হয়েছে ১৮৮৫ টাকা। কলকাতায় এতোদিন বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছিল ২০৯৫ টাকা। এখন দাম কমে হয়েছে ১৯৯৫ টাকা।  মুম্বইতে সিলিন্ডারের দাম নেমে এসেছে ১৮৪৪ টাকায়।  তবে বাড়িতে রান্নার সিলিন্ডারের দামের কোনও পরিবর্তন হয়নি। ৬ জুলাই থেকে দাম একই রয়েছে। দিল্লিতে বাড়ির জন্য এলপিজি সিলিন্ডারের দাম ১০৫৩ টাকা, কলকাতায় ১০৭৯ টাকা, মুম্বইতে ১০৫২ টাকা, চেন্নাইয়ে ১০৬৮ টাকা।

১লা আগস্ট দামও কমানো হয়েছে

গ্যাস কোম্পানিগুলো প্রতি মাসের ১ তারিখে সিলিন্ডারের দাম নির্ধারণ করে। এর আগে অগাস্ট মাসেও সিলিন্ডারের দাম কমানো হয়েছিল। তখন বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৬ টাকা কমানো হয়েছিল। এখন ফের পুজোর মুখে একলাফে ১০০ টাকা কমানো হল। সাধারণ বাণিজ্যিক সিলিন্ডারের দাম বৃদ্ধি পেলে রেস্টুরেন্ট কিংবা হোটেলে খাওয়ার খরচ বেড়ে যায়। কিন্তু এবার দাম কমানো হল। ফলে পুজোর মুখে কিছুটা হলেও স্বস্তি ফিরল সাধারণের জন্য। তবে বাড়িতে ব্যবহার করা রান্নার গ্যাসের দামের এখনও কোনও পরিবর্তন হয়নি। ৬ জুলাই থেকে একই দাম রয়েছে। বছরের শুরুতে কিছুটা রান্নার গ্যাসের দাম বেড়েছিল। সেই সময়ে বাণিজ্যিক সিলিন্ডারের দামও বৃদ্ধি করা হয়েছিল। কিন্তু পরে বাণিজ্যিক সিলিন্ডারের দাম দফায় দফায় কমানো হলেও, শেষ কয়েকমাস রান্নার গ্যাসের দামে কোনও পরিবর্তন আসেনি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement