Advertisement

LPG Gas Price Hike: পুজোর মুখে বাড়ল রান্নার গ্যাস সিলিন্ডারের দাম, মাসের শুরুতেই বড় ধাক্কা

উৎসবের মুখে বেড়ে গেল LPG গ্যাস সিলিন্ডারের দাম। অক্টোবরের মাস পয়লায় দাম একধাক্কায় অনেকটাই বাড়ল। সামনে দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজো, ছট, তার আগে গ্যাসের দাম বাড়ায় অনেক কিছুর দাম বেড়ে যেতে পারে। নতুন মাস শুরু হতেই মুদ্রাস্ফীতির বড় ধাক্কা দেখা গেল। মঙ্গলবার, ১ অক্টোবর থেকে গ্যাসের নয়া দাম লাগু হবে।

রান্নার গ্যাসের দামবৃদ্ধি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Oct 2024,
  • अपडेटेड 7:43 AM IST

LPG Commercial Gas Cylinder Price: উৎসবের মুখে বেড়ে গেল LPG গ্যাস সিলিন্ডারের দাম। অক্টোবরের মাস পয়লায় দাম একধাক্কায় অনেকটাই বাড়ল। সামনে দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজো, ছট, তার আগে গ্যাসের দাম বাড়ায় অনেক কিছুর দাম বেড়ে যেতে পারে। নতুন মাস শুরু হতেই মূুস্ফীতির বড় ধাক্কা দেখা গেল। মঙ্গলবার, ১ অক্টোবর থেকে গ্যাসের নয়া দাম লাগু হবে।

তবে এবারও এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে শুধুমাত্র ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের জন্য। তেল কোম্পানিগুলি ১৪ কেজি গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন করেনি। দাম বাড়ার পর নতুন দামও সামনে এসেছে। 

কলকাতায় বাণিজ্যিক গ্যাসের মূল্য কত?
কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম ছিল ১৮০২.৫০ টাকা। কিন্তু বেড়ে নতুন দাম হয়েছে ১৮৫০.৫০ টাকায় পরিণত হয়েছে। সামনে দুর্গাপুজো, বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ায় ছোট-বড় হোটেল, রেস্তোঁরাগুলিতে খাবারের দাম বাড়ার আশঙ্কা রয়েছে। ফলে মুদ্রাস্ফীতির হার সরাসরি না হলেও পরোক্ষভাবে পড়তে চলেছে মধ্যবিত্তদের পকেটে। 

জুলাই থেকে ক্রমাগত দাম বৃদ্ধি
গত জুলাই ২০২৪ থেকে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। একদিকে, ১ জুলাই ২০২৪-এ, তেল বিপণন সংস্থাগুলি এলপিজির দাম কমিয়েছিল এবং রাজধানী দিল্লিতে এই সিলিন্ডারের দাম ৩০ টাকা কমানো হয়েছিল। কিন্তু পরের মাসে অর্থাৎ অগাস্ট ২০২৪-এ ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ৮.৫০ টাকা বেড়ে গেল।

তবে ডোমেস্টিক গ্যাসের দাম অপরিবর্তিতই রয়েছে। কলকাতায় ৮২৯ টাকাই রয়েছে গার্হস্থ্য এলপিজি গ্যাস।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement