Advertisement

Multibagger Stock: সাড়ে ৬ টাকার স্টকে ১৬,০০০% রিটার্ন, সামান্য বিনিয়োগেই মালামাল লগ্নিকারীরা

Multibagger Stock: কিছু শেয়ারে বিপুল রিটার্নের জেরে বিনিয়োগকারীরা সামান্য টাকা ঢেলেই কোটিপতি হয়ে যান। তবে শেয়ার থেকে বড় রিটার্নের জন্য ধৈর্য্যের প্রয়োজন। যেমন, ইউনাইটেড স্পিরিটস লিমিটেডের শেয়ার তার বিনিয়োগকারীদের ১৬,০০০% রিটার্ন দিয়ে মালামাল করেছে।

ইউনাইটেড স্পিরিটস লিমিটেডের শেয়ার তার বিনিয়োগকারীদের ১৬,০০০% রিটার্ন দিয়ে মালামাল করেছে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Nov 2023,
  • अपडेटेड 8:46 PM IST
  • কিছু শেয়ারে বিপুল রিটার্নের জেরে বিনিয়োগকারীরা সামান্য টাকা ঢেলেই কোটিপতি হয়ে যান।
  • তবে শেয়ার থেকে বড় রিটার্নের জন্য ধৈর্য্যের প্রয়োজন।

High Return Investment Plan: কিছু শেয়ারে বিপুল রিটার্নের জেরে বিনিয়োগকারীরা সামান্য টাকা ঢেলেই কোটিপতি হয়ে যান। তবে শেয়ার থেকে বড় রিটার্নের জন্য ধৈর্য্যের প্রয়োজন। আপনি যদি কোনও শেয়ারে বিনিয়োগ করার পর দীর্ঘ মেয়াদে অপেক্ষা করতে পারেন, তাহলে আপনিও লাভবান হতে পারেন।

ব্রিটিশ বহুজাতিক কোম্পানি ডিয়াজিওর মালিকানাধীন ইউনাইটেড স্পিরিটস লিমিটেডের (USL) ক্ষেত্রেও তেমনই কিছু ঘটেছে। এই কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের প্রচুর রিটার্ন দিয়েছে। এই স্টকটি শুরু থেকে প্রায় ১৬,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে।

যদি একজন ব্যক্তি এই শেয়ারটি কেনার পর থেকে বিক্রি না করে থাকেন, তাহলে ১০,০০০ টাকার বিনিয়োগ ১৬ লাখ টাকা হয়ে যেত। হ্যাঁ, ২২ বছর আগে ইউনাইটেড স্পিরিটস লিমিটেডের শেয়ার ছিল ৬.৫৫ টাকা। এখন এই শেয়ার বৃহস্পতিবার বন্ধ ট্রেডিং সেশনে ১০৫৭.৭৫ টাকা বেড়েছে।

শেয়ারটির ৫২-সপ্তাহের উচ্চ স্তর হল ১,০৯৭.৪০ টাকা এবং নিম্ন স্তর হল ৭৩০.৯০ টাকা৷ কোম্পানিটি ইউপির শাহজাহানপুরে তার ২০০ বছরের পুরনো ইউনিটও বন্ধ করে দিয়েছে। এই কোম্পানিটি ম্যাকডোয়েলস, রয়্যাল চ্যালেঞ্জ, সিগনেচার, জনি ওয়াকার এবং ব্ল্যাক ডগ নামে মদ তৈরি করে।

শুধু গত এক মাসেই স্টক বেড়েছে ৬ শতাংশের বেশি। স্টকটি ছয় মাসে প্রায় ৩৫ শতাংশ রিটার্ন দিয়েছে। শাহজাহানপুর ইউনিট বন্ধের বিষয়ে কোম্পানির জারি করা বিবৃতিতে বলা হয়েছে, বহু বছরের সাপ্লাই চেইন দক্ষতা কার্যক্রমের অংশ হিসেবে পরিচালনা পর্ষদ শাহজাহানপুর ইউনিট বন্ধ করেছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement