Advertisement

Multibagger Stock: মাত্র ৫ দিনে শেয়ার প্রতি ৪,৩১৬ টাকার মুনাফা, রাতারাতি দ্বিগুণ লগ্নিকারীদের টাকা

High Return Investment Plan: মন্দার সময়েও বাজারে এমন কিছু স্টক রয়েছে যা মাত্র কয়েক দিনেই তাদের বিনিয়োগকারীদের অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে। এই ধরনের শেয়ারকে মাল্টিব্যাগার স্টক বলা হয়। আজ তেমনই একটি মাল্টিব্যাগার স্টক সম্পর্কে জেনে নেওয়া যাক যেটি তার বিনিয়োগকারীদের টাকা মাত্র ৫ দিনে দ্বিগুণ করেছে...

ন্যাশনাল স্ট্যান্ডার্ড ইন্ডিয়া স্টক মাত্র পাঁচটি ট্রেডিং সেশনে শেয়ার প্রতি ৪,৩১৬ টাকার মুনাফা (১০১ শতাংশ) দিয়েছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 20 Jan 2023,
  • अपडेटेड 6:17 PM IST
  • মন্দার সময়েও বাজারে এমন কিছু স্টক রয়েছে যা মাত্র কয়েক দিনেই তাদের বিনিয়োগকারীদের অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে।
  • এই ধরনের শেয়ারকে মাল্টিব্যাগার স্টক বলা হয়।

Multibagger Stock: শেয়ারবাজারে বিনিয়োগ সব সময়েই ঝুঁকিপূর্ণ। কারণ, শেয়ারবাজারে উত্থান-পতন লেগেই রয়েছে। তবে মন্দার সময়েও বাজারে এমন কিছু স্টক রয়েছে যা মাত্র কয়েক দিনেই তাদের বিনিয়োগকারীদের অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে। এই ধরনের শেয়ারকে মাল্টিব্যাগার স্টক বলা হয়। আজ তেমনই একটি মাল্টিব্যাগার স্টক সম্পর্কে জেনে নেওয়া যাক যেটি তার বিনিয়োগকারীদের টাকা মাত্র ৫ দিনে দ্বিগুণ করেছে...

লোধা গ্রুপের কোম্পানি ন্যাশনাল স্ট্যান্ডার্ড ইন্ডিয়ার শেয়ার অতীতে বিনিয়োগকারীদের অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে। এই স্টক একটি মাল্টিব্যাগার স্টক প্রমাণিত হয়েছে। যদিও আজ স্টকের দর কমেছে। গত ১২ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারির মধ্যে, এই স্টকটি বিনিয়োগকারীদের দ্বিগুণেরও বেশি রিটার্ন দিয়েছে। রিয়েল এস্টেট খাতের এই কোম্পানির শেয়ার এর আগের ৫ দিন ধরেই ক্রমাগত বাড়তে থাকে। গত ১২, ১৩ এবং ১৬ জানুয়ারি, ন্যাশনাল স্ট্যান্ডার্ড ইন্ডিয়ার স্টকের দর ২০ শতাংশ করে বৃদ্ধি পেয়েছে। এর পর ১৭ এবং ১৮ জানুয়ারি, এই স্টকের দর আরও ১০ শতাংশ বেড়েছে। এভাবে মাত্র ৫ দিনে ন্যাশনাল স্ট্যান্ডার্ড ইন্ডিয়ার শেয়ারের দাম বেড়েছে ১০১ শতাংশ।

আরও পড়ুন: মাত্র ৭ মাসের FD-তে ৭% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, সঞ্চয় বাড়বে দ্রুত

আজ, ১৯ জানুয়ারি কোম্পানির শেয়ারের দরপতন হয়েছে। তবে, এই পর্যন্ত কোম্পানি ক্রমাগত দর বৃদ্ধি পাওয়ায় এখনও বিপুল মুনাফা কামিয়েছেন বিনিয়োগকারীরা। কোম্পানির স্টক ১১ জানুয়ারিতে ৩,৯৭৫ টাকায় বন্ধ হয়েছিল। এরপর ১৮ জানুয়ারি পর্যন্ত কোম্পানির শেয়ার দর বাড়তে বাড়তে ৮,২৯১ টাকায় পৌঁছে যায়। অর্থাৎ, মাত্র ৫টি সেশনে এই শেয়ারের দর বেড়েছে দ্বিগুণেরও বেশি। অন্যদিকে, ১৯ জানুয়ারি একটি পতন দেখা গেছে এবং কোম্পানির স্টক ৭,৪৬২ টাকার স্তরে বন্ধ হয়েছে।

অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকের কোম্পানির ফলাফলের পর কোম্পানিটির শেয়ার দরে উত্থান শুরু হয়। ডিসেম্বর ত্রৈমাসিকে, কোম্পানির রাজস্ব বার্ষিক ভিত্তিতে ২২১ গুণ বেড়েছে এবং ৫.৮ কোটি টাকায় দাঁড়িয়েছে। যেখানে গত বছরের একই প্রান্তিকে কোম্পানির আয় ছিল ২.৬২ কোটি টাকা। কোম্পানির মুনাফাও ডিসেম্বর প্রান্তিকে ১৩.২৯ শতাংশ বেড়েছে এবং ৩.২৪ কোটি টাকা হয়েছে। গত অর্থ বছরে এই সংখ্যা ছিল ২.৮৬ কোটি টাকা। এই বিপুল বৃদ্ধির কারণে বিনিয়োগকারীরা দ্রুত বড় মুনাফা অর্জনের সুযোগ পেয়েছেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement