Advertisement

NPS Payment Through UPI: এবার UPI-এর মাধ্যমেও NPS অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া যাবে, কীভাবে?

NPS Payment Through UPI: ন্যাশনাল পেনশন স্কিমে (NPS) বিনিয়োগ করা এখন আরও সহজ হয়ে গেছে। অবসর পরিকল্পনার জন্য শীর্ষ স্কিমগুলির অন্যতম NPS অত্যন্ত জনপ্রিয় একটি পেনশন প্ল্যান। NPS পেমেন্টের জন্য PFRDA ইউপিআই QR কোডের সুবিধা চালু করেছে।

NPS পেমেন্টের জন্য PFRDA ইউপিআই QR কোডের সুবিধা চালু করেছে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Dec 2023,
  • अपडेटेड 1:48 PM IST
  • ন্যাশনাল পেনশন স্কিমে (NPS) বিনিয়োগ করা এখন আরও সহজ হয়ে গেছে।
  • অবসর পরিকল্পনার জন্য শীর্ষ স্কিমগুলির অন্যতম NPS অত্যন্ত জনপ্রিয় একটি পেনশন প্ল্যান।
  • NPS পেমেন্টের জন্য PFRDA ইউপিআই QR কোডের সুবিধা চালু করেছে।

NPS Payment Through UPI: ন্যাশনাল পেনশন স্কিমে (NPS) বিনিয়োগ করা এখন আরও সহজ হয়ে গেছে। অবসর পরিকল্পনার জন্য শীর্ষ স্কিমগুলির অন্যতম NPS অত্যন্ত জনপ্রিয় একটি পেনশন প্ল্যান। পেনশন নিয়ন্ত্রক পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (PFRDA) ক্রমাগতভাবে এনপিএসকে আরও বিনিয়োগকারী বান্ধব করার চেষ্টা করছে। এখন বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে তাদের টাকা জমা করা সহজ হয়েছে। আসলে, NPS পেমেন্টের জন্য PFRDA ইউপিআই QR কোডের সুবিধা চালু করেছে।

QR কোডের মাধ্যমে UPI পেমেন্ট করা যাবে
পেনশন তহবিল নিয়ন্ত্রক PFRDA বুধবার জাতীয় পেনশন সিস্টেম (NPS) গ্রাহকদের ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) কিউআর কোডের মাধ্যমে সরাসরি তাদের টাকা জমা করার অনুমতি দিয়েছে। পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (PFRDA) একটি বিবৃতিতে বলেছে যে, এই পদক্ষেপটি এনপিএস গ্রাহকদের জন্য পেমেন্ট ব্যবস্থাকে সহজ এবং আরও ভাল করার লক্ষ্যে নেওয়া হয়েছে।

স্কিমে বিনিয়োগ করা সহজ
পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (PFRDA) ওই বিবৃতি অনুযায়ী, যারা তাদের আর্থিক ভবিষ্যত সুরক্ষিত করতে চান তাদের জন্য এনপিএস দীর্ঘদিন ধরে একটি নির্ভরযোগ্য সঞ্চয়পত্র। এতে বলা হয়েছে যে পিএফআরডিএ-র এই উদ্যোগ NPS গ্রাহকদের তাদের অবসরকালীন সঞ্চয়ে সহজ নিয়ন্ত্রণ পেতে এবং একটি পদ্ধতিগত বিনিয়োগ পরিকল্পনা থেকে লাভবান হওয়ার সুযোগ করে দেবে। এই নতুন সিস্টেমের অধীনে, গ্রাহকরা তাদের টাকা স্থানান্তর করতে UPI-এর QR কোড ব্যবহার করবেন।

NPS-এ টাকা রাখার অন্য উপায় কী?
NPS ইনভেস্টর স্কিমে টাকা জমা করার আরও অনেক পদ্ধতি আছে। আপনি NPS এর eNPS সাইটে গিয়ে অনলাইনে আপনার টাকা জমা দিতে পারেন। এছাড়াও, আপনি NPS মোবাইল অ্যাপের মাধ্যমে টাকা দিতে পারেন। টাকা জমা দেওয়ার সময় মনে রাখবেন যে আপনি ডেবিট কার্ডের মাধ্যমে সর্বাধিক ২,০০০ টাকা দিতে পারেন।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement