Advertisement

Ola Roadster: স্কুটার ছিলই, এবার ইলেক্ট্রিক বাইক আনল OLA, একচার্জেই ৫৭৯ কিমি, দাম কত?

দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক ওলা ইলেকট্রিক দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে তাদের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল রেঞ্জ ‘ওলা রোডস্টার’ আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। এই নতুন বাইকটি বাজারে তিনটি ভেরিয়েন্টে পাওয়া যাবে: রোডস্টার এক্স, রোডস্টার এবং রোডস্টার প্রো।

ওলার নতুন বাইক। ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 15 Aug 2024,
  • अपडेटेड 4:34 PM IST
  • দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক ওলা ইলেকট্রিক দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে তাদের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল রেঞ্জ ‘ওলা রোডস্টার’ আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে।
  • এই নতুন বাইকটি বাজারে তিনটি ভেরিয়েন্টে পাওয়া যাবে: রোডস্টার এক্স, রোডস্টার এবং রোডস্টার প্রো।

Ola Roadster Electric Bike price and features: দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক ওলা ইলেকট্রিক দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে তাদের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল রেঞ্জ ‘ওলা রোডস্টার’ আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। এই নতুন বাইকটি বাজারে তিনটি ভেরিয়েন্টে পাওয়া যাবে: রোডস্টার এক্স, রোডস্টার এবং রোডস্টার প্রো। প্রতিটি ভেরিয়েন্টই বিভিন্ন ব্যাটারি প্যাকের সঙ্গে আসছে, যা গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণ করবে।

ওলা রোডস্টার সিরিজের দাম:
রোডস্টার সিরিজের সবচেয়ে এন্ট্রি-লেভেল ভেরিয়েন্ট রোডস্টার এক্স তিনটি ভিন্ন ব্যাটারি প্যাকের সঙ্গে উপলব্ধ: ২.৫ kWh, ৩.৫ kWh, এবং ৪.৫kWh। এই মডেলগুলির দাম যথাক্রমে ৭৪,৯৯৯ টাকা, ৮৪,৯৯৯ টাকা, এবং ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম, বেঙ্গালুরু)।

মিড-লেভেল ভেরিয়েন্ট রোডস্টারেও ৩kWh, ৪.৫kWh এবং ৬kWh-এর তিনটি ভিন্ন ব্যাটারি প্যাক আছে, যার দাম ১,0৪,৯৯৯ টাকা, ১,১৯,৯৯৯ টাকা এবং ১,৩৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম, বেঙ্গালুরু)।

রোডস্টার প্রো সিরিজের দুটি ব্যাটারি প্যাকের মধ্যে 8kWh এবং ১৬kWh আছে, যার দাম যথাক্রমে ১,৯৯,৯৯৯ টাকা এবং ২,৪৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম, বেঙ্গালুরু)।

ক্ষমতা, কর্মক্ষমতা এবং পরিসীমা:
ব্যাটারির ক্ষমতা এবং দামের বাইরে, রোডস্টার এক্স এবং রোডস্টারের প্রাথমিক দুটি ভেরিয়েন্টের চেহারা এবং নকশা প্রায় একই রকম। রোডস্টারের শীর্ষ মডেলটি সর্বোচ্চ ১২৪ কিমি/ঘন্টা গতি দিতে সক্ষম। রোডস্টারের 6kWh ভেরিয়েন্টটি একক চার্জে ২৪৮ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ অফার করে এবং এর সর্বোচ্চ গতি ১২৬ কিমি/ঘন্টা।

রোডস্টার প্রো-এর শীর্ষ মডেলটি সবচেয়ে শক্তিশালী, যার ১৬kWh ব্যাটারি প্যাক রয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী, এই মডেলটি একবার চার্জে ৫৭৯ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দিতে সক্ষম। এতে একটি ৫২kW ইলেকট্রিক মোটর রয়েছে, যা ১০৫Nm টর্ক উৎপন্ন করে এবং এর সর্বোচ্চ গতি ১৯৪ কিমি/ঘন্টা। এই মডেলটি মাত্র ১.৬ সেকেন্ডে ০ থেকে ৬০ কিমি/ঘন্টা গতি পেতে পারে, যা যেকোনো পেট্রোল বাইকের থেকে দ্রুত।

Advertisement

দুর্দান্ত বৈশিষ্ট্যসমূহ:
রোডস্টার এক্স-এ তিনটি রাইডিং মোড (স্পোর্টস, নরমাল, এবং ইকো) রয়েছে। এতে ৪.৩ ইঞ্চির LCD ডিসপ্লে দেওয়া হয়েছে যা MoveOS-এ কাজ করে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে ওলা ম্যাপস নেভিগেশন, ক্রুজ কন্ট্রোল, ডিআইওয়াই মোড, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং ওটিএ আপডেট অন্তর্ভুক্ত রয়েছে।

রোডস্টার ভেরিয়েন্টে আরও কিছু উন্নত বৈশিষ্ট্য যোগ করা হয়েছে, যেমন হাইপার, স্পোর্ট, নরমাল, এবং ইকোসহ 4টি ড্রাইভিং মোড। এই ভেরিয়েন্টে ৬.৮ ইঞ্চির TFT টাচস্ক্রিন ডিসপ্লে সিস্টেম রয়েছে এবং এটি কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক প্রয়োজনীয় বৈশিষ্ট্য যেমন প্রক্সিমিটি আনলক, ক্রুজ কন্ট্রোল এবং টেম্পার সতর্কতা প্রদান করে।

রোডস্টার প্রো ভেরিয়েন্টটি আরও উন্নত, যা স্টিল ফ্রেমের উপর ভিত্তি করে নির্মিত এবং সামনের দিকে আপ-সাইড-ডাউন (USD) ফর্ক এবং পিছনে মনোশক সাসপেনশন রয়েছে। এতে ১০ ইঞ্চির TFT টাচস্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ভেরিয়েন্টে 4টি রাইডিং মোডের পাশাপাশি দুটি কাস্টমাইজযোগ্য মোডও অন্তর্ভুক্ত করা হয়েছে।

বুকিং এবং ডেলিভারি:
ওলা ইলেকট্রিকের প্রতিষ্ঠাতা এবং সিইও ভবিশ আগরওয়াল জানিয়েছেন যে, এই সমস্ত বাইকের বুকিং এখন আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এবং এটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুক করা যাবে। রোডস্টার এক্স এবং রোডস্টার মডেলের ডেলিভারি আগামী বছরের জানুয়ারি থেকে শুরু হবে। অন্যদিকে, রোডস্টার প্রো-এর বুকিং FY26-এর Q৪-এর মধ্যে শুরু হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement