Advertisement

PM Kisan 15th Installment: কালকেই অ্যাকাউন্টে ঢুকছে পিএম কিষাণের ১৫তম কিস্তির টাকা, আপনার নাম আছে কি? চেক করুন

PM Kisan Scheme: আপনিও কি পিএম কিষাণের (PM Kisan Scheme) এর ১৫তম কিস্তির জন্য অপেক্ষা করছেন... তাহলে এখন এই অপেক্ষা শীঘ্রই শেষ হতে চলেছে। ১৫ নভেম্বর ১৫তম কিস্তি পাবেন দেশের কোটি কোটি কৃষক।

PM Kisan 15th Installment
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 7:20 AM IST

PM Kisan 15th Installment Date: দীপাবলির পরে, সারা দেশের কৃষকদের জন্য একটি বড় সুখবর এসেছে। আপনিও যদি পিএম কিষাণের (PM Kisan Scheme)-এর ১৫তম কিস্তির জন্য অপেক্ষা করে থাকেন… তাহলে এখন এই অপেক্ষা শীঘ্রই শেষ হতে চলেছে। ১৫ নভেম্বর ১৫তম কিস্তির টাকা পেতে পারেন কোটি কোটি কৃষক। পরবর্তী কিস্তির জন্য আপনি টাকা পাবেন কি না তা দেখতে আপনাকে প্রথমে তালিকায় আপনার নাম পরীক্ষা করতে হবে।

প্রসঙ্গত, সরকার তালিকা থেকে অনেক অযোগ্য কৃষকের নাম বাদ দিয়েছে। এমন পরিস্থিতিতে, আপনার অ্যাকাউন্টে ১৫তম কিস্তির টাকা আসছে কি না তা আগে থেকেই পরীক্ষা করা উচিত। 

তথ্য দিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী
কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সং টোমার ট্যুইটারে তার পোস্টে লিখেছেন যে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ১৫ নভেম্বর ২০২৩ তারিখে পিএম কিষাণ সম্মান নিধির ১৫ তম কিস্তি DBT-এর মাধ্যমে দেশের যোগ্য কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করবেন।

এইভাবে তালিকায় আপনার নাম চেক করুন - 
>> সবার আগে আপনাকে https://pmkisan.gov.in/ এ যেতে হবে  ।
>> এর পরে, আপনি পেমেন্ট সাকসেস ট্যাবের অধীনে ভারতের মানচিত্র দেখতে পাবেন।
>> এর ডান পাশে একটি হলুদ রঙের ড্যাশবোর্ড আসবে।
>> আপনাকে এই ড্যাশবোর্ডে ক্লিক করতে হবে। 
>> এখানে আপনি সম্পূর্ণ তথ্য পাবেন।
>> এখন আপনাকে আপনার রাজ্য, জেলা, পঞ্চায়েত ইত্যাদি নির্বাচন করতে হবে। 
>> এর পর স্ট্যাটাস জানতে 'Get Report'-এ ক্লিক করুন।
>> এর পরে আপনি আপনার বিস্তারিত পাবেন।

বার্ষিক ৬০০০ টাকা পাওয়া যায়
সারা দেশে কৃষকদের সরকার কর্তৃক বার্ষিক ৬০০০ টাকা দেওয়া হয়। এখন পর্যন্ত সরকার ১৪টি কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করেছে। ১৫ নভেম্বর কৃষকরা ১৫তম কিস্তির টাকাও পাবেন। দীপাবলির পর এই টাকা কৃষকদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী এ তথ্য জানিয়েছেন। 

Advertisement

হেল্পলাইন নম্বরে যোগাযোগ করুন
এই প্রকল্প সম্পর্কে আরও তথ্যের জন্য, সুবিধাভোগীরা pmkisan-ict@gov.in- এ মেল করতে পারেন । এছাড়াও, আপনি হেল্পলাইন নম্বর 155261, 1800115526 বা 011-23381092 নম্বরে যোগাযোগ করতে পারেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement