Advertisement

Polycab India Share: বাড়ল এই সংস্থার শেয়ার, প্রতিটি শেয়ার ৩০ টাকা ডিভিডেন্ড

দেশের বৃহত্তম ওয়্যার কোম্পানি পলিক্যাব ইন্ডিয়া ২০২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে। পলিক্যাব চমৎকার লাভের সঙ্গে সবচেয়ে বড় লভ্যাংশও ঘোষণা করেছে। আজ এর স্টক একটি ঝড় বৃদ্ধি সাক্ষী হয়। রিয়েল এস্টেট এবং অবকাঠামো খাতে চাহিদা বৃদ্ধির কারণে ক্যাবল ম্যানুফ্যাকচারিং কোম্পানির শেয়ারের দাম আজ প্রায় ৯.৩২ শতাংশ বা ৫৪০ টাকা বেড়েছে।

শেয়ার বাজারের খবর
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 10 May 2024,
  • अपडेटेड 9:44 PM IST
  • দেশের বৃহত্তম ওয়্যার কোম্পানি পলিক্যাব ইন্ডিয়া ২০২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে।
  • পলিক্যাব চমৎকার লাভের সঙ্গে সবচেয়ে বড় লভ্যাংশও ঘোষণা করেছে।

দেশের বৃহত্তম ওয়্যার কোম্পানি পলিক্যাব ইন্ডিয়া ২০২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে। পলিক্যাব চমৎকার লাভের সঙ্গে সবচেয়ে বড় লভ্যাংশও ঘোষণা করেছে। আজ এর স্টক একটি ঝড় বৃদ্ধি সাক্ষী হয়। রিয়েল এস্টেট এবং অবকাঠামো খাতে চাহিদা বৃদ্ধির কারণে ক্যাবল ম্যানুফ্যাকচারিং কোম্পানির শেয়ারের দাম আজ প্রায় ৯.৩২ শতাংশ বা ৫৪০ টাকা বেড়েছে। পলিক্যাব এক্সচেঞ্জকে জানিয়েছে যে কোম্পানি ২০২৪ সালের চতুর্থ ত্রৈমাসিকে ২৮.৫% লাভ করেছে।

পলিক্যাবের একত্রিত নিট লাভ (পলিক্যাব ইন্ডিয়া নেট প্রফিট) ৫.৪৬ বিলিয়ন টাকায় পৌঁছেছে। যেখানে গত ত্রৈমাসিকে, এই সময়ের মধ্যে পলিক্যাপের একত্রিত নিট মুনাফা ছিল ৪.২৫ বিলিয়ন টাকা। পলিক্যাবের আয়ও ২৯% বৃদ্ধি পেয়ে ৫৫.৯২ বিলিয়ন টাকা হয়েছে, প্রধানত এর মূল তার এবং তারের বিভাগে বৃদ্ধির কারণে, যা ১৯.৩% বৃদ্ধি পেয়েছে। কোম্পানির পণ্যে এই সেগমেন্টের শেয়ার প্রায় ৮৮%। গ্রীষ্মের মরসুম শুরু হওয়ার পর থেকে, পলিক্যাবের দ্রুত চলমান বৈদ্যুতিক পণ্যের বিক্রি বছরে ১৭.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

EBITDA মার্জিন ২৬ শতাংশ বেড়েছে পলিক্যাব ইন্ডিয়ার সুদ, কর, অবচয় এবং অ্যামোর্টাইজেশনের আগে আয় (EBITDA) মার্জিন বছরে ২৬ শতাংশ বেড়েছে৷ এছাড়া প্রতিষ্ঠানটি বিজ্ঞাপন ও প্রচারে ব্যয়ও কমিয়েছে। ইতিহাসের সবচেয়ে বড় লভ্যাংশ: এক্সচেঞ্জ অনুযায়ী, পলিক্যাব তার ইতিহাসে সবচেয়ে বড় লভ্যাংশ দিতে যাচ্ছে। এই লভ্যাংশ বার্ষিক সাধারণ সভার ৩০ দিনের মধ্যে বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে পাঠানো হবে।

সংস্থাটি বলেছে যে বুক ক্লোজার এবং রেকর্ড ডেটের ঘোষণা সময়ের সাথে করা হবে। কোম্পানিটি ৩০০ শতাংশ লভ্যাংশ দেবে এবং এটি ১০ ​​টাকার অভিহিত মূল্যের উপর শেয়ার প্রতি ৩০ টাকা লভ্যাংশ দেবে। কোম্পানিটি এর আগে ২১ জুন, ২০২৩-এ ২০ টাকা, ২১ জুন, ২০২২-এ ১৪ টাকা, ১২ জুন, ২০২১-এ ১০ টাকা, ১২ মার্চ, ২০২০-এ ৭ টাকা এবং ১৮ জুন, ২০১৯-এ ৩ টাকা লভ্যাংশ প্রদান করেছে।

Advertisement

পলিক্যাব ইন্ডিয়ার শেয়ারে আশ্চর্যজনক বৃদ্ধি: ত্রৈমাসিকের জন্য চমৎকার ফলাফল উপস্থাপনের পর, পলিক্যাব ইন্ডিয়ার শেয়ার দ্রুত বেড়েছে। পলিক্যাব ইন্ডিয়ার শেয়ার আজ ৯.৩২ শতাংশ বেড়ে ৬,৩৩৬ টাকা হয়েছে। যাইহোক, লেনদেন শেষে, শেয়ারটি ৬.৫ শতাংশ বেড়ে ৬১৮০ টাকায় বন্ধ হয়েছে। এই স্টকটি এক মাসে ১৫.৭৩% রিটার্ন দিয়েছে। যেখানে এক বছরে পলিক্যাপ ইন্ডিয়ার শেয়ার বেড়েছে ৯১ শতাংশ।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement