Advertisement

PNB Accounts: PNB-তে অ্যাকাউন্ট থাকলে সাবধান, এই কারণে বন্ধ হয়ে যেতে পারে শীঘ্রই

Punjab National Bank: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি-তে কি আপনার অ্যাকাউন্ট রয়েছে? তা হলে আজই সতর্ক হতে হবে। পিএনবি-র গ্রাহকদের বিশেষ কয়েকটি অ্যাকাউন্ট শীঘ্রই বন্ধ করে দেওয়া হতে পারে। যার জেরে বিপাকে পড়তে পারেন গ্রাহকরা। এমনই বিজ্ঞপ্তি দিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 18 Jun 2024,
  • अपडेटेड 8:02 PM IST
  • পিএনবি-র গ্রাহকদের বিশেষ কয়েকটি অ্যাকাউন্ট শীঘ্রই বন্ধ করে দেওয়া হতে পারে।
  • যার জেরে বিপাকে পড়তে পারেন গ্রাহকরা।
  • এমনই বিজ্ঞপ্তি দিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি-তে কি আপনার অ্যাকাউন্ট রয়েছে? তা হলে আজই সতর্ক হতে হবে। পিএনবি-র গ্রাহকদের বিশেষ কয়েকটি অ্যাকাউন্ট শীঘ্রই বন্ধ করে দেওয়া হতে পারে। যার জেরে বিপাকে পড়তে পারেন গ্রাহকরা। এমনই বিজ্ঞপ্তি দিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

ঠিক কী জানিয়েছে পিএনবি?

পিএনবি-র তরফে জানানো হয়েছে, যে সমস্ত গ্রাহকদের অ্যাকাউন্টে গত ৩ বছরে কোনও লেনদেন হয়নি এবং অ্যাকাউন্টগুলিতে ব্যালেন্স শূন্য, সেই সমস্ত অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়া হবে। আগামী ৩০ জুন বন্ধ করে দেওয়া হবে ওই অ্যাকাউন্টগুলি। 

আর কী জানাল ব্যাঙ্ক? 

পিএনবি-র তরফে জানানো হয়েছে, লেনদেনহীন অ্যাকাউন্টগুলির অপব্যবহার রুখতেই এই পদক্ষেপ করা হচ্ছে। এই বিষয়ে, ব্যাঙ্ক ইতিমধ্যেই গত ১ মে, ১৬ মে, ২৪ মে এবং ১ জুন ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রাহকদের জন্য নোটিশ জারি করেছে। এই অসুবিধা এড়াতে, এই ধরনের সমস্ত গ্রাহকদের ৩০ জুনের মধ্যে তাঁদের অ্যাকাউন্ট সক্রিয় করতে হবে।

PNB সতর্ক করেছে যে, যাঁদের অ্যাকাউন্টে গত তিন বছর ধরে কোনও লেনদেন হয়নি এবং অ্যাকাউন্টের ব্যালেন্সও শূন্য, তাহলে ৩০ জুন থেকে ওই অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়া হবে। অপারেট করা হয় না এমন অ্যাকাউন্টগুলির অপব্যবহার রোধ করতে PNB এই পদক্ষেপ করেছে। 


পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক স্পষ্ট জানিয়ে দিয়েছে যে,  ৩০ জুনের পরে এই ধরনের সমস্ত অ্যাকাউন্ট কোনও বিজ্ঞপ্তি ছাড়াই বন্ধ হয়ে যাবে। তবে, ডিম্যাট অ্যাকাউন্টগুলির সঙ্গে লিঙ্কযুক্ত এই জাতীয় অ্যাকাউন্টগুলি বন্ধ করা হবে না। একই সময়ে, ২৫ বছরের কম বয়সী গ্রাহকদের সঙ্গে ছাত্রদের অ্যাকাউন্ট, অপ্রাপ্তবয়স্কদের অ্যাকাউন্ট, SSY/PMJJBY/PMSBY/APY-এর মতো স্কিমের জন্য খোলা অ্যাকাউন্টগুলিও বন্ধ করা হবে না।

গ্রাহকদের সুবিধা দেওয়ার সময়, ব্যাঙ্ক বলেছে যে আপনি যদি আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত যে কোনও ধরণের তথ্য চান, বা কোনও সহায়তা নিতে চান তবে আপনি সরাসরি আপনার ব্যাঙ্ক শাখায় যোগাযোগ করতে পারেন। PNB-এর মতে, অ্যাকাউন্ট ধারক সংশ্লিষ্ট শাখায় তার অ্যাকাউন্টের KYC সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় নথি জমা না দিলে এই ধরনের অ্যাকাউন্টগুলি পুনরায় সক্রিয় করা যাবে না। অর্থাৎ, আপনি যদি আপনার অ্যাকাউন্ট সক্রিয় রাখতে চান তবে ব্যাঙ্ক শাখায় যান এবং অবিলম্বে কেওয়াইসি করিয়ে নিন।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement