Advertisement

RBI Lokpal Complaint: সাড়া দিচ্ছে না ব্যাঙ্ক? এখানে অভিযোগ করলে মিলবে দ্রুত সুরাহা

RBI Lokpal Complaint: যখন অর্ডার করা পণ্যটি খারাপ বলে প্রমাণিত হয় এবং আপনি এটি ফেরত দিতে চান। অনেক সময় এই পণ্যগুলি সহজেই ফেরত বা বিনিময় করা হয়। যাই হোক, কখনও কখনও আপনি যতই চেষ্টা করুন না কেন, বিক্রেতার কাছ থেকে কোনও প্রতিক্রিয়া মেলে না।

ব্যাঙ্ক পাত্তা দিচ্ছে না? এখানে করুন অভিযোগ; দ্রুত মিলবে রিটার্ন ও ক্ষতিপূরণ
Aajtak Bangla
  • rbi lokpal complaint will help you get your money back with compensation ssr,
  • 19 Jan 2024,
  • अपडेटेड 7:13 PM IST
  • ব্যাঙ্ক পাত্তা দিচ্ছে না?
  • এখানে করুন অভিযোগ
  • দ্রুত মিলবে রিটার্ন ও ক্ষতিপূরণ

RBI Lokpal Complaint: আপনি ইনস্টাগ্রামে রিল দেখেছেন তাতে মাঝে মধ্যে একটি বিজ্ঞাপন আসে। বিজ্ঞাপনটি এতই আকর্ষণীয় যে দেখে মনে হচ্ছে আপনি যদি এই চুক্তিটি মিস করেন তবে আপনি সারা জীবন এর জন্য অনুশোচনা করবেন। এমন পরিস্থিতিতে আপনি আপনার ক্রেডিট কার্ডটি বের করে সেই পণ্যটি অর্ডার করেন। এই গল্পটির সঙ্গে চেনা বেশিরভাগ মানুষেরই। যাঁদের ইনস্টা অ্যাকাউন্ট রয়েছে।

গল্পে মোচড় আসে যখন অর্ডার করা পণ্যটি খারাপ বলে প্রমাণিত হয় এবং আপনি এটি ফেরত দিতে চান। অনেক সময় এই পণ্যগুলি সহজেই ফেরত বা বিনিময় করা হয়। যাই হোক, কখনও কখনও আপনি যতই চেষ্টা করুন না কেন, বিক্রেতার কাছ থেকে কোনও প্রতিক্রিয়া মেলে না।

এমন পরিস্থিতিতে আপনি কী করতে পারেন?

এক ব্যক্তির সঙ্গে একই রকম কিছু ঘটেছে এবং কয়েক মাস কঠোর পরিশ্রমের পরে, সে তার অর্থ এবং এত দিনের অসুবিধার জন্য ক্ষতিপূরণ পেয়েছে। আপনি এই ধরনের অসুবিধার বিষয়ে অভিযোগ করতে পারেন এবং আরও ক্ষতি পেতে পারেন

অভিযোগের পদ্ধতি কী?

এর জন্য আপনাকে আরবিআই লোকপালের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে

https://rbi.org.in/Scripts/Complaints.aspx এখানে আপনি অনেক অপশন পাবেন, যার মধ্যে আপনি লোকপাল স্কিমের অধীনে যে কোনও ব্যাঙ্ক, এনবিএফসি বা অন্য সিস্টেমের বিরুদ্ধে অভিযোগ করার বিকল্প পাবেন। আপনাকে এটিতে ক্লিক করতে হবে। এটিতে ক্লিক করলে আপনি পরবর্তী পৃষ্ঠায় পৌঁছে যাবেন। যেখানে অভিযোগ জানাতে হবে ক্লিক করতে হবে। এরপরে আপনাকে আপনার নাম এবং নম্বর লিখতে হবে এবং Send OTP-এ ক্লিক করতে হবে। OTP যাচাইয়ের পরে, আপনাকে অভিযোগের বিশদ বিবরণ লিখতে হবে। এতে, অভিযোগকারীকে তার নাম, ইমেল, নম্বর, অভিযোগের বিভাগ, তিনি কোন রাজ্যে থাকেন এবং তার সম্পূর্ণ ঠিকানা লিখতে হবে। এত কিছুর পর আপনাকে সেই ব্যাঙ্ক বা NBFC-এর নাম বেছে নিতে হবে। যার বিরুদ্ধে আপনাকে অভিযোগ করতে হবে। আপনাকে আপনার অভিযোগের বিশদ বিবরণে টিক চিহ্ন দিতে হবে।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement