Advertisement

Reliance Power Shares: কামাল করছে অনিল আম্বানির এই শেয়ার, ১ টাকা থেকে দাম বেড়ে ৩১ টাকা!

অনিল আম্বানির কোম্পানি রিলায়েন্স পাওয়ারের শেয়ার ৪ জানুয়ারী বৃহস্পতিবার ১৯.৪৬ শতাংশ লাফিয়ে ৩১ টাকায় পৌঁছেছে, যার কারণে এর দাম ৫২ সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 04 Jan 2024,
  • अपडेटेड 8:03 PM IST
  • অনিল আম্বানির কোম্পানি রিলায়েন্স পাওয়ারের শেয়ার ৪ জানুয়ারী বৃহস্পতিবার ১৯.৪৬ শতাংশ লাফিয়ে ৩১ টাকায় পৌঁছেছে, যার কারণে এর দাম ৫২ সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে।
  • এটি গত পাঁচটি ট্রেডিং সেশন ধরে ক্রমাগত বৃদ্ধির উপর ট্রেড করছে।

অনিল আম্বানির কোম্পানি রিলায়েন্স পাওয়ারের শেয়ার ৪ জানুয়ারী বৃহস্পতিবার ১৯.৪৬ শতাংশ লাফিয়ে ৩১ টাকায় পৌঁছেছে, যার কারণে এর দাম ৫২ সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে। এটি গত পাঁচটি ট্রেডিং সেশন ধরে ক্রমাগত বৃদ্ধির উপর ট্রেড করছে। পাঁচটি ব্যবসায়িক দিনে এর শেয়ার ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পাঁচ কার্যদিবসের মধ্যে অনিল আম্বানির কোম্পানির প্রচুর শেয়ার কিনেছে লোকজন। আজ এই স্টকটিতে ভারী লেনদেন হয়েছে এবং বিএসইতে প্রায় ৬.৬৪ কোটি শেয়ারে পরিবর্তন দেখা গেছে। যা দুই সপ্তাহের গড় ২.৪৬ কোটি শেয়ারের চেয়ে অনেক বেশি।

কাউন্টারে টার্নওভার হল ১৮৯.৯৭ কোটি টাকা এবং এর বাজার মূলধন (M-Cap) হল ১১,২৫৪.৪২ কোটি টাকা৷ রিলায়েন্স পাওয়ারের ৫৫,৮৮,৪৮৫টি শেয়ার বিক্রির আদেশের বিপরীতে ৩,৪৬,৭১,৭৮৬টি ক্রয় আদেশ ছিল। রিলায়েন্স পাওয়ার শেয়ার গত এক মাসে ৩৯ শতাংশ, এক বছরে ১১২ শতাংশ এবং তিন বছরে ৩০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। তিন বছর আগে, অর্থাৎ ২০২০ সালে, রিলায়েন্স পাওয়ারের শেয়ারের মূল্য ছিল মাত্র ১ টাকা, যা এখন বেড়ে ৩১ টাকা হয়েছে। এ সময়ের মধ্যে শেয়ারটি ৩১ বার রিটার্ন দিয়েছে।

দাম কতদূর যেতে পারে?
বিজনেস টুডে অনুসারে, প্রযুক্তিগত বিশ্লেষকরা বলেছেন যে এই স্টকটি দৈনিক চার্টে 'শক্তিশালী' দেখায়। কাউন্টারে সাপোর্ট ২৫ টাকায় দেখা যায় এবং যদি আমরা উপরের স্তরে দেখি, এটি ৩০ টাকার উপরে যেতে পারে। বিশেষজ্ঞরা অনুমান করেন যে এই স্টকটি ২৩-২৪ টাকায় বিক্রি হতে পারে, যেখানে প্রতি শেয়ার ৩০ টাকা সর্বোচ্চ মূল্য হতে পারে। যাইহোক, কিছু বিশেষজ্ঞ অনুমান করেন যে এই স্টকটি ৩৫ থেকে ৪৩ টাকা পর্যন্ত পৌঁছতে পারে।

পাঁচ বছরের উচ্চ স্তরে স্টক অনিল আম্বানির রিলায়েন্স পাওয়ার বিএসইতে পাঁচ বছরের উচ্চ স্তরে পৌঁছেছে। পাঁচ বছর আগে এটি ছিল ২৮.৫০ টাকা, যা এখন প্রতি শেয়ার ৩১ টাকা। এই স্টকটি ছয় মাসে ১১৬ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। একই সময়ে, রিলায়েন্স পাওয়ার এক মাসে ৩৯ শতাংশ লাফিয়েছে। এটি উল্লেখযোগ্য যে রিলায়েন্স পাওয়ার আগে রিলায়েন্স এনার্জি জেনারেশন লিমিটেড নামে পরিচিত ছিল, যা রিলায়েন্স অনিল ধীরুভাই আম্বানি গ্রুপের একটি অংশ।

Advertisement

২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত, প্রোমোটারদের কোম্পানিতে ২৪.৪৯ শতাংশ শেয়ার ছিল। গত বছর, অনিল আম্বানি গোষ্ঠীর কোম্পানি রিলায়েন্স পাওয়ার এবং রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড রিলায়েন্স কমার্শিয়াল ফাইন্যান্স থেকে ১,০০০ কোটি টাকারও বেশি সংগ্রহের প্রক্রিয়ায় জড়িত ছিল। এর জন্য, শেয়ার প্রতি ২০ টাকা হারে ৭,৫৯,৭৭,০০০ ইক্যুইটি শেয়ার রিলায়েন্স কমার্শিয়ালকে বরাদ্দ করা হয়েছিল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement