Advertisement

Best Teddy Bear And Soft Toys Market In Kolkata : কলকাতায় সস্তায় টেডি বিয়ার-সফট টয় মেলে এই বাজারে, জানেন কোথায়?

Teddy Day 2023 : কম টাকায় ভাল টেডি পাবেন কোথায়? কলকাতায় এমন অনেক জায়গা আছে যেখানে ভালমানের টেডি বিয়ার বা সফট টয় পাওয়া যায়। তারমধ্যে অন্যতম হল বাগরি মার্কেট। কলকাতার এই বাজারে ছোট বড় অনেক টেডি বিয়ারের দোকান আছে। সেখান থেকে সস্তায় খুব ভালমানের টেডি বিয়ার কিনে ফেলতে পারেন। আর শুধু তাই নয়, যেহেতু এটি হোলসেল মার্কেট, তাই যাঁরা টেডি বিয়ার বা সফট টয়ের ব্যবসা করেন কিংবা করবেন বলে ভাবছেন, তাঁরাও এখান থেকে কেনাকাটা করতে পারেন। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Feb 2023,
  • अपडेटेड 5:01 PM IST
  • আজ টেডি ডে
  • সস্তায় ভাল টেডি বিয়ার কিনতে চান?
  • কলকাতার এই বাজারে যেতে পারেন

চলছে ভ্যালেনটাইনস উইক (Valentine Week) বা প্রেম সপ্তাহ। ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি দিনের একটি বিশেষ গুরুত্ব রয়েছে। বলা যেতে পারে মনের মানুষকে প্রেম নিবেদনের এক একটি ধাপ, যার একটি হল টেডি ডে (Teddy Day 2023)। আর আজ ১০ ফেব্রুয়ারি হল সেই দিন। এই দিনে প্রেমিক প্রেমিকারা একে অপরের হাতে তুলে দেন টেডি বিয়ার বা বিভিন্ন ধরনে সফট টয় (Soft Toys)। এমনকী যাঁরা এই প্রেম সপ্তাহে পছন্দের মানুষটিকে প্রোপোজ করবেন বলে ভাবছেন, তাঁরও এই দিনে টেডি নিয়ে উপস্থিত হয়ে যান প্রিয় মানুষটির কাছে। 

কিন্তু প্রশ্ন হল কম টাকায় ভাল টেডি পাবেন কোথায়? কলকাতায় এমন অনেক জায়গা আছে যেখানে ভালমানের টেডি বিয়ার বা সফট টয় পাওয়া যায়। তারমধ্যে অন্যতম হল বাগরি মার্কেট। কলকাতার এই বাজারে ছোট বড় অনেক টেডি বিয়ারের দোকান আছে। সেখান থেকে সস্তায় খুব ভালমানের টেডি বিয়ার কিনে ফেলতে পারেন। আর শুধু তাই নয়, যেহেতু এটি হোলসেল মার্কেট, তাই যাঁরা টেডি বিয়ার বা সফট টয়ের ব্যবসা করেন কিংবা করবেন বলে ভাবছেন, তাঁরাও এখান থেকে কেনাকাটা করতে পারেন। 

দাম কেমন?
আগেই যেহেতু বলা হয়েছে যে এটি মূলত হোলসেল মার্কেট এবং এখান থেকে রিটেল মার্কেটের জন্য ব্যবসায়ীরা কেনাকাটা করেন, তাই দাম এখানে অনেকটাই সস্তা। তবে হোলসেল মার্কেট হওয়ায় একটি-দু'টি টেডি কিনতে গেলে, এখানে দিনের ফাঁকা সময়ে যাওয়াই ভাল। মোটামুটি পঞ্চাশ-ষাট টাকা থেকে এখানে টেডি বিয়ার বা সফ্যট টয় পাওয়া যায়। আর সেগুলি সাইজেও খুব একটা ছোট নয়। তারপর থেকে যত দাম বাড়বে ততই আয়তনেও বাড়বে সফট টয়গুলি। তবে একটা কথা মনে রাখবেন, দাম কিন্তু সময়ের সঙ্গে পরিবর্তনশীল। শুধু বিভিন্ন প্রাণীই নয়, অনেক কার্টুন চরিত্রের সফ্যট টয়ও পাওয়া যায় এখানে। রয়েছে ভালবাসার মানুষকে দেওয়ার জন্য স্পেশাল আইটেম। তাই যদি আপনিও এই ভ্যালেন্টাইনস উইকে নিজের প্রিয়জনকে দিতে চান সুন্দর একটি টেডি বিয়ার, তাহলে ঘুরে দেখতে পারেন এই বাজার। 

Advertisement

আরও পড়ুন - টেটে প্রথম দশে ১৭৭ জন, প্রথম দুইয়ে পাঁচ কন্যা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement