Advertisement

The special train to North Bengal And Puri: দার্জিলিং হোক বা পুরী, গোটা মাস শিয়ালদা-হাওড়া-মালদা-আসানসোল থেকে একগুচ্ছ স্পেশাল ট্রেন

The special train to North Bengal And Puri: ট্রেনে টিকিট পাচ্ছেন না। চিন্তা নেই। উৎসবকে মাথায় রেখে পূর্ব রেলের তরফে বড় ঘোষণা করা হয়েছে। একাধিক রুটে একগুচ্ছ স্পেশাল ট্রেন (Special Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই ট্রেনের সময়সূচি এবং যাবতীয় তথ্য রেলের তরফে জানানো হয়েছে। শুধু পরিবার কিংবা কাছের মানুষের সঙ্গে কাটানোই নয়, এই সময় বহু মানুষ বেড়াতে যান। আর সেই তালিকায় বাঙালীর সহজ ও চাহিদার গন্তব্য দিঘা, পুরী আর দার্জিলিং।

দার্জিলিং হোক বা পুরী, গোটা মাস শিয়ালদা-হাওড়া-মালদা-আসানসোল থেকে একগুচ্ছ স্পেশাল ট্রেন
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 09 Nov 2023,
  • अपडेटेड 1:05 PM IST
  • উত্তরবঙ্গ-পুরী যাওয়ার স্পেশাল ট্রেন
  • কালীপুজো-দিওয়ালি-ছটপুজোয় ঘুরতে পারেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন

The special train to North Bengal: দোরগোড়ায় দীপাবলি। সঙ্গে রয়েছে কালীপুজো। তা মিটতে না মিটতেই ভাইফোঁটা, ছটপুজো। পরপর উৎসব। আর রাজ্যে এই সময় বাড়তি কিছু ছুটিও রয়েছে। স্কুল-কলেজ-ব্যাঙ্ক সহ সমস্ত সরকারি দফতর বন্ধ থাকবে। আর এই উৎসবের মরশুমে বাড়তি ছুটি কাটাতে বাইরে যেতে চাইলে দুশ্চিন্তা একটাই, ট্রেনের টিকিট। বা প্রবাসীরা বাড়ি ফিরতে চাইলে তার জন্য এগিয়ে এসেছে রেল। 

ট্রেনে টিকিট পাচ্ছেন না। চিন্তা নেই। উৎসবকে মাথায় রেখে পূর্ব রেলের তরফে বড় ঘোষণা করা হয়েছে। একাধিক রুটে একগুচ্ছ স্পেশাল ট্রেন (Special Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই ট্রেনের সময়সূচি এবং যাবতীয় তথ্য রেলের তরফে জানানো হয়েছে। শুধু পরিবার কিংবা কাছের মানুষের সঙ্গে কাটানোই নয়, এই সময় বহু মানুষ বেড়াতে যান। আর সেই তালিকায় বাঙালীর সহজ ও চাহিদার গন্তব্য দিঘা, পুরী আর দার্জিলিং।

দার্জিলিং কিংবা পুরী যাওয়ার সমস্ত ট্রেন (Special Train) একেবারে বুক। লম্বা ওয়েটিং লিস্ট। প্রবল এই ভিড় সামাল দিতেই বিশেষ ট্রেন চালাবে রেল। আর সেই সমস্ত ট্রেনে এখনও বেশি কিছু বার্থ খালি আছে। জানিয়েছে রেল (Indian Rail)।

কোথা থেকে কোথায় চলবে ট্রেন?

১. শিয়ালদা থেকে

জানা গিয়েছে শিয়ালদা থেকে পুরী স্পেশাল ট্রেন ছাড়বে আগামী ১১, ১৮ ও ২৫শে নভেম্বর। শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ি (NJP) যাওয়ার স্পেশাল ট্রেনে (Special Train) খালি আছে। দ্বিতীয় এবং তৃতীয় এসিতে খালি রয়েছে সিট।

২. হাওড়া থেকে

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন ছাড়বে ২২ ও ২৯শে নভেম্বর। তাতেও সেকেন্ড ও থার্ড এসিতে বার্থ খালি আছে।

৩, আসানসোল থেকে

আসানসোল থেকে আনন্দবিহার পর্যন্ত ১০ এবং ১৭ই নভেম্বর স্পেশাল ট্রেন ছাড়বে। সেখানেও স্লিপার, সেকেন্ড ও থার্ড এসিতে বার্থ খালি আছে।

Advertisement

৪. মালদা থেকে

মালদা থেকে অনেকেই দীপাবলি ও ছট উপলক্ষে দিল্লি যেতে চান? তাঁদের জন্য ১৩ই নভেম্বর চালানো হবে স্পেশাল ট্রেন। পূর্ব রেলের তরফ থেকে অনুরোধ ট্রেনের টিকিটের অগ্রিম বুকিং সেরে ফেলার কথা বলা হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement