Advertisement

The special train to North Bengal: পর্যটকদের মুশকিল আসান, আরও চারটি বাড়তি পুজো স্পেশাল ট্রেন, রইল টাইমটেবল

The special train to North Benga: ভ্রভ্রমণ পিপাসুদের জন্য সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় পর্যটকের ঢল নামে। ভরা থাকে ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য সাপ্তাহিক ছুটি ও জাতীয় ছুটির দিনগুলিতে স্পেশাল ট্রেন চলাচল শুরু হচ্ছে হাওড়া ও শিয়ালদা থেকে। যাবে এনজেপি পর্যন্ত।

পর্যটকদের মুশকিল আসান, আরও চারটি বাড়তি পুজো স্পেশাল ট্রেন, রইল টাইমটেবল
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 13 Oct 2023,
  • अपडेटेड 1:10 PM IST
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • পুজোর মুখে সুখবর
  • ছাড়বে কবে থেকে জেনে নিন

The special train to North Bengal: কলকাতা (Kolkata)থেকে সমস্ত উত্তরবঙ্গগামী (North Bengal Bound Train) নিয়মিত ট্রেনে ২ মাস আগেই সমস্ত টিকিট বুকিং হয়ে গিয়েছিল। সমস্য়া সমাধানে এগিয়ে এসেছিল সরকারি কিছু বাস সংস্থা। যদিও তা চাহিদার তুলনায় খুবই সামান্য ছিল। এবার উৎসবের মরশুমে বাড়তি ট্রেন চালানোর ঘোষণা করল রেল।

ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর নিয়ে এল রেল। পুজোর মরশুমে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের (Darjeeling-Dooars) পাহাড়ি  (Hill Regiaon) এলাকায় পর্যটকের ঢল নামে। ভরা থাকে ডুয়ার্সের জঙ্গলও। এই সময় ট্রেনের টিকিট পেতে অসুবিধায় পড়তে হচ্ছে পর্যটকদের। তাই যাত্রীদের অতিরিক্ত চাপ কমাতে ও পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য সাপ্তাহিক ছুটি ও জাতীয় ছুটির দিনগুলিতে স্পেশাল ট্রেন (Puja Special Train) চলাচল শুরু হচ্ছে হাওড়া (Howrah) ও শিয়ালদা (Sealdah) থেকে। যাবে এনজেপি পর্যন্ত।

স্পেশাল ট্রেন কোথা থেকে চলবে?

পুজোর সময় যাত্রীদের সামাল দিতে উত্তর ও দক্ষিণ বঙ্গের মধ্যে ৪ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব সীমান্ত রেল ট্রেন গুলি চলবে নিউ জলপাইগুড়ি জংশন-শিয়ালদা এবং নিউ জলপাইগুড়ি জংশন-হাওড়ার মধ্যে। রেলের তরফে জানা গিয়েছে, একটি স্পেশাল ২১ অক্টোবর রাত ১১.৪০ মিনিটে শিয়ালদা থেকে রওনা দিয়ে এনজেপিতে পরের দিন সকাল ১০ টা বেজে ৪৫ মিনিটে ট্রেনটি। ওইদিনই বেলা ১২.৪৫ মিনিটে রওনা দিয়ে সেদিন রাত সাড়ে ১২ টায় শিয়ালদায় পৌঁছবে। হাওড়া-এনজেপি পুজো স্পেশাল হাওড়া থেকে ২৫ অক্টোবর রাত ১১ বেজে ৫৫ মিনিটে ছেড়ে পরের দিন এনজেপিতে পৌঁছাবে সকাল ১০ টা বেজে ৪৫ মিনিটে। ওই দিনই অর্থাৎ ২৬ অক্টোবর ট্রেনটি বেলা ১২.৪৫ মিনিটে এনজেপি থেকে ছেড়ে হাওড়ায় পৌঁছাবে রাত বারোটা দশ মিনিটে।

এছাড়াও ২৮ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত প্রত্যেক শনিবার শিয়ালদা থেকে এনজেপি এবং ২৯ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রত্যেক রবিবার এনজেপি শিয়ালদা চলাচল করবে ট্রেনটি। এই ট্রেনটি রাত ১১ঃ৪০ মিনিটে শিয়ালদা থেকে রওনা দিয়ে এনজেপিতে পৌঁছবে পরের দিন সকাল ১০ টা বেজে ৪৫ মিনিটে। ওই দিনই ফেরত যাওয়ার পথে ট্রেনটি এনজেপি থেকে ছাড়বে ১২টা বেজে ৪৫ মিনিটে এবং শিয়ালদা পৌঁছবে সাড়ে বারোটায়।

Advertisement

এছাড়াও ১ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বুধবার হাওড়া থেকে এনজেপি এবং ২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার এনজেপি থেকে হাওড়া চলাচল করবে। রাত ১১ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছেড়ে পরের দিন এনজেপিতে পৌঁছবে সকাল ১০টা বেজে ৪৫ মিনিটে। ট্রেনটি বেলা ১২টা ৪৫ মিনিটে এনজেপি থেকে ছেড়ে হাওড়ায় পৌঁছবে রাত ১২টা ১০ মিনিটে। মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, দুর্গাপুজায় প্রচুর অতিরিক্ত যাত্রী যাতায়াত করে। এই বাড়তি ভিড় সামাল দিতে অতিরিক্ত ট্রেন দেওয়া ছাড়া উপায় থাকে না। এই বছরও তাই এই চার জোড়া স্পেশাল পুজোর ট্রেন দেওয়া হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement